«

»

ভিডিও শেয়ারিং সাইট থেকে ভিডিও ডাউনলোড করার ৫টি জনপ্রিয় টুলস

বর্তমানে ভিডিও শেয়ারিং সাইটগুলি আমাদের নিত্যদিনের সঙ্গী। প্রয়োজনে অপ্রয়োজনে প্রায় প্রতিদিনই ভিডিও শেয়ারিং সাইটগুলিতে আমাদের ঢু মারতে হয়। তবে সমস্যায় পড়তে হয় যখন ভিডিও শেয়ারিং সাইটগুলো থেকে প্রয়োজনীয় কোনো ভিডিও সরাসরি ডাউনলোড করা যায়না।
তবে বর্তমানে অনেক সাইট এই সমস্যার সহজ সমাধান দিচ্ছে, যার কয়েকটি নিচে উল্লেখ করছি-

KeepVid

আমার জানামতে ভিডিও শেয়ারিং সাইটগুলো থেকে ভিডিও ডাউনলোড করার জন্য KeepVid বর্তমানে সবচেয়ে জনপ্রিয়। প্রায় অধিকাংশ জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইটের ভিডিও ডাউনলোড করা যায় এই সাইটের মাধ্যমে। সাইটে গিয়ে শুধুমাত্র লিঙ্ক পেস্ট করেই ডাউনলোড করা যাবে কাঙ্ক্ষিত ভিডিওটি। আরেকটি বৈশিষ্ঠ্য হলো এই সাইটের টপ ভিডিও সেকশনে জনপ্রিয় ভিডিওর লিস্ট আছে যেখান থেকে খুব সহজেই জনপ্রিয় ভিডিওগুলো ডাউনলোড করা যাবে।

ClipNabber

ClipNabber শুধুমাত্র ইউ আর এল কপি পেস্টের মাধ্যমে ইউটিউব, মেটাক্যাফে সহ অন্যান্য ভিডিও শেয়ারিং সাইট থেকে ভিডিও ডাউনলোড করতে দেয়। যে ভিডিওটি ডাউনলোড করতে চান তার ইউ আর এল টি এই সাইটে পেস্ট করলে একটি ডাউনলোড লিঙ্ক পাওয়া যাবে যার মাধ্যমে কম্পিউটার, আইপড, আইফোন সহ অন্যান্য মিডিয়া প্লেয়ার এর জন্য ভিডিও ডাউনলোড করা যাবে।

VideoDownloader

VideoDownloader হচ্ছে একটি ফায়ারফক্স এক্সটেনশন। এটি দিয়ে ইউ আর এল পেস্টের মাধ্যমে যেকোনো সাইট থেকে ভিডিও ডাউনলোড করা যাবে। এমনকি সোশ্যাল নেটওয়ার্কিং সাইট যেমন My Space থেকেও ভিডিও ডাউনলোড করা যাবে এই সাইটের সাহায্যে। এছাড়া ভিডিও দেখার জন্য ফ্রী Flv প্লেয়ারও ডাউনলোড করা যাবে এই সাইট থেকে।

Zamzar

Zamzar হচ্ছে একটি ফ্রী অনলাইন ফাইল কনভারশন এপ্লিকেশন, যার সাহায্যে অনলাইনেই যেকোনো ভিডিও AVI, MPEG, 3GP, MP4, MOV ইত্যাদি ফরমেটে কনভার্ট করা যাবে। মিডিয়া ফাইল ছাড়াও ছবি ও বিভিন্ন ডকুমেন্টও কনভার্ট করা যাবে এই সাইটে।

Media Converter

Media Converter অনেকটা Zamzar এর মতই। তবে এ সাইটের ভিডিও ডাউনলোড এবং কনভার্ট দুটোই করা যাবে। এই সাইটের আরেকটি আকর্ষনীয় দিক হচ্ছে- ড্র্যাগ এন্ড ড্রপ এর মাধ্যমে সাইটের মডিউল গুলো বিভিন্ন স্থানে স্থানান্তর করা যায়।

টুলসগুলো ব্যবহার করে দেখুন আর মতামত দিয়ে জানান কোনটি আপনার কাছে সেরা মনে হলো।

(বিঃদ্রঃ এই টুইটটি পূর্বে অন্যান্য বাংলা ব্লগে প্রকাশিত)

এবার আরেকটি বোনাস লিঙ্কঃ

জনপ্রিয় সব বাংলা দৈনিকের লিঙ্ক একসাথে পেতে দেখতে পারেন- All Bangla Newspaper

 


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

Ulead VideoStudio V12 - এবার আপনার জন্য। সাথে রয়েছে কিছু টিউটোরিয়াল বই
Xilisoft HD Video কনভার্টার এবার আপনার জন্য
ই-কমার্স ও আমার একটি অভিজ্ঞতা
Download করে রাখুন এখনি Internet Download Manager (IDM) 6.12 beta build 6 32bit/64bit. ( Release Dat...
আপনার সাইটে বাংলা রেডিও যুক্ত করুন এবং মেতে উঠুন বাংলা গানের সুরে …
২০১৪ সালের সেরা ৩টি অনলাইন আরনিং আইডিয়া
সকল বাঙালীর কাছে এক মিনিট সময় চাচ্ছি, বাংলাদেশের নাম উজ্জল করার জন্য

মন্তব্য দিনঃ

comments

About the author

tarekulislam

Permanent link to this article: http://techtweets.com.bd/web-internet/tarekulislam/33157

1 comment

মন্তব্য করুন