«

»

গুগল আপডেট: ওয়েবস্পাম প্রতিরধো গুগলের সব আপডেটসমূহ!

আমরা সবাই সম্ভবত জানি সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান কি এবং এর উদ্দেশ্য কি? আমরা সম্ভবত এটাও জানি যে গুগল সমস্ত ইন্টারনেট ব্যবহারকারীর মধ্য ৮০% ব্যাবহারকারী ব্যাভার করে. গুগল থেকে আপনার ট্রাফিক বা ওয়েবসাইট ভিজিটর ছাড়া আমাদের ওয়েবসাইট অচল। তাই বেশিরভাগ ওয়েবসাইট মালিক গুগলের উপর নির্ভর করে থাকে তাদের ওয়েবসাইট গুগলের অর্গানিক তালিকায় স্থান পাওয়ার জন্য।

google penguin update
এখানে সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান দারুন একটা খেলা খেলে থাকে, এর মাধ্যমেই গুগলের অর্গানিক তালিকায় স্থান পাওয়া যাই এবং দীর্ঘদিন ধরে ওয়েবমাস্টারা এই পন্থাটিই অবলম্বন করে আসছেন সফলভাবে। কিন্তু বাধ সাধছে এখানে গুগল নিজেই, কারন ওয়েবমাস্টারা এই সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান করতে গিয়ে গুগল এর গাইডলাইন না মেনে স্পামিং করছে অনেকেই। আর তাই গুগল এই স্পামিং ঠেকাতে তইরি করছে নতুন নতুন নিয়ম যা গুগলের সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান এলগরিদম আপডেট বলে পরিচিত। আমি এখানে গুগলের এযাবত কালের সকল সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান এলগরিদম আপডেটের সম্পর্কে আলোকপাত করছি।

গুগল ক্যাফেইন আপডেট: এপ্রিল 2010, গুগল তাদের আলগোরিদিমের মধ্যে ওয়েবপৃষ্ঠা লোড হওয়াকে জুড়ে দেয়, এই বহুল প্রচারিত গুগলের আলগোরিদিম পরিবর্তনকে “গুগুল ক্যাফিন” আপডেট বলে। এর মাধ্যমে গুগল সেই সব ওয়েবপেজ কে সার্চ রেজাল্টে দেখাতে চেয়েছিল যে সব ওয়েবসাইট দ্রূত লোড হই।

গুগল মে দিবস আপডেট: মে 2010, গুগল নতুন একটা ফ্যাক্টর তাদের আলগোরিদিমে জুড়ে দেয়, তা হল সার্চের সাথে দীর্ঘ কিওয়ার্ড সমূহের মিল।

গুগল পান্ডা আপডে্ট: ফেব্রুয়ারী 24, 2011 ছিল অনেক বড় বড় ওয়েবসাইটের জন্য খারাপ একটা দিন. এই অ্যালগরিদম পরিবর্তনের বিষয়বস্তু হই সেই সব ওয়েবসাইটকে গুগল সার্চে পিছনে ঠেলে দেয়া যাদের ওয়েবসাইট নিম্ন মানের আর্টিকেল বা কন্টেন্ট দিয়ে ভরা।

গুগল সাইট লিঙ্ক আপডেট: আগস্ট 2011. এই আপডেটটি সেই সব ওয়েবসাইট কে টার্গেট করে যারা আর্টিকেলের মধ্যে অটো-লিঙ্ক ব্যাবহার করে ভাল কন আর্টিকেলে লিঙ্ক না করে সাধারন আর্টিকেলে লিঙ্ক করে।

গুগল পেঙ্গুইন আপডেটঃ  ২৪শে এপ্রিল ২০১২, এখনও আমরা ঠিক জানিনা Google এই পেঙ্গুইন আপডেটে কি আছে, কিন্তু Google একটি বিষয় পরিষ্কার করেছে যে এটি একমাএ সেই সব ওয়েবসাইট কে আঘাত করবে যেগুল Google এর কুয়ালিটি গাইডলাইন মেনে চলেনা।

এই সম্পর্কে আরও জানতে দেখুন গুগল ওয়েবমাস্টর ব্লগ


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

ইংরেজি শিখুন ইংলিশ গুরুর মাধ্যমে ।
অনলাইনে আয় নিয়ে আমার অভিজ্ঞতা [ নতুন ফ্রীল্যন্সার দের জন্য]
ফ্রীল্যান্সিংতো করবেন ই তার আগে এদিকে দেখুন !!!!
Bidvertiser থেকে আয় করলাম 219$ আপনিও পারবেন জেনে নিন পদ্ধতি (১০০% কাজে লাগবে) ।
বাংলাদেশে এই প্রথম ফ্রী সি প্যানেল ওয়েব হোস্টিং
ইন্টারনেটে একটি ওয়েবসাইট কিভাবে কাজ করে ( ভিডিও )
Update Trams and Condition 2017 Verified PayPal

মন্তব্য দিনঃ

comments

About the author

Sohel Parvez

Permanent link to this article: http://techtweets.com.bd/web-internet/sohelp/24578

3 comments

  1. Asif Ahmed

    Thank you bondhu.

  2. নিঞ্জা
    নিঞ্জা

    জটিল !!! ধন্যবাদ ।

  3. Sohel Parvez

    আপনাকেও ধন্যবাদ 🙂

মন্তব্য করুন