«

»

shourovekhan23

যারা dolncer ও skylancer কে ভালবাসেন তাদের জন্য বলছি

আস-সালামু-আলাইকুম। কেমন আছেন সবাই। আশা করি ভাল আছেন সবাই। সামনে টিউন করলে আর সালাম দিমু না, কেউ উত্তর দেই না।

ছোট মানুষ আমি উল্টাপাল্টা লিখা হলে ক্ষমা করে দিয়েন ছোট ভাই হিসেবে।

যাইহোক আমার টাইটেল দেখে অনেক এ হইতো ভাবতেছেন যে আমি এই সব মলম কোম্পানি থেকে লাখ লাখ টাকা ইনকাম করছি তাই তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি।আসলে এইরকম কিছুই না।সম্পূর্ন না পড়লে বুঝবেন কি করে?  :D

এই সব মলম কম্পানি থেকে অনেক এ ২০হাজার থেকে শুরু করে লাখ লাখ টাকা ইনকাম করেছে।আবার অনেক এ টাকার মুখ তো দেখেই নি। আবার অনেক এ এইসব মলম কম্পানি তে জয়েন করে হারিয়েছেন অনেক কিছু।অনেক এ হয়েছে নিস্ব।তবে আমার সবচেয়ে খারাপ লাগছে একটা পাগল ছেলের জন্য যে কিনা Dolnacer থেকে টাকা ইনকাম করবে বলে তার একটা কিডনি বিক্রি করছে।ঘটনাটি কতুটুকু সত্যি জানি না তবে অনেক এই বলছে। নিচে তার দেয়া ছবি একটা পেজ থেকে পাওয়া।

তবে আমি কেন ধন্যবাদ জানালাম?

হুম এবার বলছি কেন জানালাম ধন্যবাদ,

চলেন চলে যাই ২০০৫ সালে।তখন শুধু সবাই টিভি তে $ ডলার এর নাম শুনেছে কিন্তু $ টা যে কি কেউ ভুল করে ও জানতে চাই নি।১$ =কত টাকা কম বেশি কেউ জানতো না।যাদের কোন আত্বীয়স্বজন বাইরে থাকতো শুধু তারাই কিছুটা ধারনা রাখতো $ সম্পর্কে।$ না হয় বাদ দিলাম কম্পিটার যে কি তাই ই বুঝতো না মানুষ আর নেট এর কথা না হই বাদ দিলাম।

চলেন চলে যাই ২০০৮ সালে। সেয়ার বাজারের দিকে অনেক এই ঝুকে পড়ে তখন কম বেশি সবাই $ সম্পর্কে জানতে থাকে।সাথে সাথে কম্পিউটার এর উপর ঝোক বাড়তে থাকে।আর সাথে সাথে ইন্টারনেট এর প্রতি।

এবার আসি ২০১১ সালে।কম্পিউটার এর দাম পানির মত হঠাৎ কমে যায় এবং প্রায় মানুষ ই কম্পিউটার কম বেশি কিনে।

আর ২০১১সাল থেকে শুরু হয় এইসব বড় বড় মলম কম্পানির যাত্রা যদিও আগে হয়ে থাকতে পারে তবে আমার জানা নেই। এই সব মলম কম্পানি প্রচার করে শুধু ঘরে বসে ইনকাম করুন প্রতি মাসে হাজার হাজার টাকা।কি কি লাগবে? তেমন কিছুই না একটি কম্পিউটার আর ইন্টারনেট। তাহলেই আপনি ঘরে বসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। এইতো সবাই উঠে পড়ে লাগলেন সেই মরনের ক্লিক করতে।

কিন্তু এতে ধন্যবাদ জানানোর কি হল?

আপনি একবার ভাবেন ২০০৫সালে $ কি তা কেউ ই জানতো না কিন্তু ২০১১সালে $ কি তা ১০০%মানুষ এর ৭০% জানে।শুধু মাত্র এই সব মলম কম্পানি তে জয়েন করে।freelancer শব্দটি শেখে এইসব মলম কম্পানি তে জয়েন করে।নেট থেকে ও টাকা ইনকাম করা যায় সবাই জানে এই সব মলম কম্পানি তে জয়েন করে।

আমাদের এলাকায় কম্পিউটার বলতে শুধু আমার একার ই ছিল কিন্তু মলম কম্পানিতে জয়েন করে টাকা ইনকাম এর আশায় অনেক এ কম্পিউটার কিনে।এখন আমাদের এলাকায় হাতে গোনা ৭/৮জন বাদে প্রায় সাবার বাসায় কম্পিউটার আছে।এবং সবাই নেট ইউস করে।হাসিনা আপার ডিজিটাল বাংলাদেশ গড়তে একটু এগিয়ে দেয় মলম কম্পানি lol। :D

আমার একটা ভাই আছে যে সব সময় আড্ডা দিত আজে বাজে কাজ করে বেড়াতো মোট কথা ফালতু টাইপের ছেলে।একদিন দেখি আমার fb তে দেখি তার ফ্রেন্ড রিকুয়েস্ট আসচ্ছে আমি তো দেখে পুরাই অবাক ও খোদা এ সব কি? আমি জিবনে ও ভাবতে পারি নি যে এই ছেলে কম্পিউটার use করে আবার নেট ও চালায় আবার fb ও use করে।পরে শুনলাম যে ও dolancer  এর কাজ করে।তাই কম্পিউটার কিনছে।

যাই হোক তাই ধন্যবাদ দিলাম যে এত উন্নতি করানোর জন্য।ধন্যবাদ দিলাম নেট থেকে টাকা ইনকাম করা যায় জানানোর জন্য।

এই সব মলম কম্পানি আস্তে আস্তে করে সব চলে যাচ্ছে এবং সব ই চলে যাবে তবে আপনাদের দিয়ে যাবে কিছু নষ্ট মাউস  :D   । কারন এতদিন তো আর কম ক্লিক করেন নি মাউস তো ৪/৫টা নষ্ট হইছে। :)

মলম কম্পানিকে ধন্যবাদ দেয়ার আর একটা কারন

আমাদের এই খানে dolancer এর অনেক user ছিল।কিন্তু এই মলম কম্পানি টা এখন আর নেই। তো আমার কিছু বন্ধু ছিল এইটা চলে যাওয়া তে অনেক লস করলো আমি ওদের বুদ্ধি দিলাম google এ যেয়ে সার্চ কর নেট থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়।এবং কিছুদিন পর তারা জানায় যে তারা সবাই একটা ট্রেনিং সেন্টার এ ভর্তি হয়ছে। সবচেয়ে অবাক হলাম আমার ভাই যাকে আমি দেখতে পারতাম না সে আমাকে fb তে এসএমএস করে বললো সুমন আমি এখন খুলনায় গ্রাফিক্ ডিজাইন এর কাজ শিখছি odesk এ কাজ করবো।শুনে খুব খুশি লাগলো।

এবার মলম কম্পানিকে ধন্যবাদ চলে যাওয়ার জন্য । না গেলে হইতো তারা এতো দিন অন্ধকার এই থাকতো।

আপনারা ভেবে দেখেন এই সব মলম কম্পানি তে যারা কাজ করছে তারা শুধু তাদের মেধা নষ্ট করছে আর কিছুই না।এরা যদি সঠিকভাবে জানতে পারে আসলে ফ্রিল্যাসিং কি তাহলে ভেবে দেখুন এরা সঠিক কাজ জেনে এবং কাজ করে তাদের মেধা দিয়েই  পারে  বাংলাদেশ ফ্রিল্যাসিং এ ১নং পজিশন এ নিয়ে আসতে। এই স্বপ্ন আর বেশি দূরে নাই।

বড় ভাইদের উদ্দেশ্য বলছি

আপনাদের কাছে এখন অনেক কল ই আসবে যে ভাইয়া আমি কি করবো আমি তো শেষ।আপনারা বিরক্ত হবেন না।

কারন একমাত্র আপনারাই আছেন এদের পাশে আপনারাই পারেন এদের সঠিক পথ দেখাতে।তাদের জন্য না হই একটু সময় নষ্ট করলেন।আপনার একটা পরামর্শ হয়তোবা এদের জিবন পাল্টে দিতে পারে।

আর মলম কম্পানি থেকে যারা প্রতারিত হয়েছেন তাদের জন্য বলছি

এখন ও সময় আছে ফ্রিল্যাসিং কি আগে জানুন ভাল করে তারপর কাজ করুন।আর এইসব কাজ শিখানোর জন্য অনেক ট্রেনিং সেন্টার আছে।তা ছাড়া সবচেয়ে বড় ট্রেনিং সেন্টার গুগোল তো আছেই।আর বড়ভাইদের সাথে যোগাযোগ করুন কোন বিপদে পড়লে তাদের জানান।আশা করি তার সব সমই আপনাদের সাহায্যে করবে।

এরপর ও অনেক এর মাথায় এই প্লান থাকতে পারে

ডোলেন্সার স্কাইলেন্সার ভাগছে। এতে কিছু মানুষ এর অশ্রু ঝরছে, কিছু মানুষের হাসি পাইছে, কিছু মানুষ টিটকারি দিছে। আবার কিছু কিছু মানুষ অন্ধের মত থাকছে। শেষমেষ লাভ কি হইল?
এখন যারা ধরা খেল, পরবর্তিতে অন্য কোন পিটিসি,এমএলএম এ তারাই আগে যোগ দিবে।
এদের শিক্ষা মরলেও হবে না।
কিছু মানুষ ভুল থেকে শিখে… আবার কিছু মানুষ শুধু ভুলই করে, কিন্তু শিখতে পারে না।

এরপর ও মলম এ যোগ দিলে নিচের ছবিগুলোর মত অবস্থা হতেও পারে।

আপনি যদি নতুন মলম কম্পানি তে জয়েন করেন হইতোবা আপনি ও আগামি তে এদের সাথে থাকতে পারেন  :D

নতুন মলম কম্পানি তে জয়েন করলে  হতে পারে এদের মত কিছু কাগজ নষ্ট করে লিখে আপনার ফেসবুক এ একটা পেজ খুলে আপলোড দিবেন। :D

কিন্তু ফলাফল ০

আর নতুন মলম কম্পানি তে জয়েন করার পর ও যদি সেইটা চলে যায় বড়জোর কি আর করবেন কম্পানির এমডি র ছবি নিয়ে ফটোসপ দিয়ে কিছু কাজ করে আপনার পেজ এ লাগাবেন এতে কি আর টাকা ফিরে পাবেন?

আর মলম কম্পানি যদি চলে যায় তো কি আর করবেন হয়তো নিজের পেজ এ নিজের ভাব প্রকাশ করবেন


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

একদম নতুন পদ্ধতিতে টাকা ইনকাম করুন (খুবই সহজে)
বিশ্বকাপ T20 ম্যাচ দেখুন লাইভ!!! তাও আবার কম নেট স্পিডে!!!
মাত্র ৯০০ টাকায় ডোমেইন ও ফ্রী সি প্যানেল ওয়েব হোস্টিং
WinX HD ভিডিও কনভার্টার ডিলাক্স v5.0.6 ভিডিও কনভার্ট, ভিডিও এডিটিং এবং YouTube- ভিডিও ডাউনলোড করুন
ইনকাম করুন ৬টি Real PTC সাইট থেকে .
রবি নিয়ে এসেছে দারুন ৩ টি অফার সম্বলিত একটি প্যাক। এর আওতায় আপনি পাচ্ছেন মাত্র ৭৯ টাকায় ১০ জিবি ই...
অবশেষে খুলে দেয়া হয়েছে ফেসবুক

মন্তব্য দিনঃ

comments

About the author

shourovekhan23

shourovekhan23

Permanent link to this article: http://techtweets.com.bd/web-internet/shourovekhan23/28996

1 comment

  1. Afsar

    ভাল লিখেছেন। এখনো কিছু যুবক নতুন mlm কোম্পানীতে মানুষকে আমন্ত্রন করছে। আমি রীতিমত একজনের সাথে বাকবিতন্ডায় জরিয়ে পরি। সে আমাকে বলে – সব mlm এক না। শেষে সে আমাকে কিছু আপত্তিকর কথা বললে – আমি তার সাথে এ ব্যপারে আর কথা বলি নাই। কারন আমি বুঝলাম – সে নিজেও মরবে, আরেক জনকে নিয়ে মরবে। অনেককে দেখলাম আগ্রহী -তার বিদেশি mlm কোম্পানীর প্রতি।

    আমি আপনার সাথে একাত্ততা ঘোষণা করে বলছি – কাজ শিখুন, কাজ করুন।

মন্তব্য করুন