«

»

notun456

ফেসবুকের অজানা ৫ তথ্য

ffff

বিশ্বজুড়ে সামাজিক নেটওয়ার্কিং ওয়েবসাইট ফেসবুকের কদর প্রতিনিয়তই বাড়ছে। তথ্য-প্রযুক্তির যুগে নিজেকে প্রতি মুহূর্তে তথ্যসমৃদ্ধ করতে ও সমাজের সঙ্গে তাল মিলিয়ে চলতে ফেসবুকের অবদান অসামান্য। ফেসবুক সম্পর্কে ৫টি অজানা তথ্য এখানে তুলে ধরা হলো:
১)    আপনি কি জানতেন ফেসবুকের রং কেন নীল? এটা জেনে অনেকেই অবাক হবেন যে, ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ বর্ণান্ধত্বের সমস্যায় ভুগছেন। অর্থাৎ, রং চিনতে অসুবিধা হয় তার। সে জন্যই রঙের ক্ষেত্রে নীলকে ফেসবুকের জন্য বেছে নেয়া হয়েছে।
২)    সামাজিক নেটওয়ার্কিং ওয়েবসাইট হিসেবে ফেসবুকেই সবচেয়ে বেশি সংখ্যক ভাষা ব্যবহারের সুযোগ রয়েছে। সারা বিশ্বে ৭০টি ভিন্ন ভাষায় ফেসবুক ব্যবহার করা সম্ভব। এ বিষয়টি অনেকেরই জানা নেই।
৩)    সারা বিশ্বে ফেসবুক ব্যবহারকারীর মোট সংখ্যা ১১৫ কোটি ছাড়িয়েছে অনেক আগেই। আর তা আশঙ্কারও জন্ম দিচ্ছে। মনোবিজ্ঞানীরা বলছেন, যারা খুব বেশি ফেসবুক ব্যবহার করেন, তারা নতুন একটি ব্যাধিতে ভুগছেন। তারা এ আসক্তির নাম দিয়েছেন ‘ফেসবুক অ্যাডিকশন ডিসঅর্ডার’।
৪)    আমরা যাকে ফেসবুকের ‘লাইক বাটন’ হিসেবে জানি, সেটা সক্রিয় করার আগে মার্ক জুকারবার্গ চেয়েছিলেন ‘অসাম বাটন’ নাম দিতে। কিন্তু, নামকরণটা পরে আর সেভাবে হয়নি।
৫)    আরেকটি বিষয় না জানলেই নয়। সেটি হচ্ছে, জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের চেয়ে ফেসুবকের আয় অনেক বেশি।

 

বিস্তারিত


মন্তব্য দিনঃ

comments

About the author

notun456

notun456

i am a it officer in Dreamland Group

Permanent link to this article: http://techtweets.com.bd/web-internet/notun456/47486

মন্তব্য করুন