«

»

Md Kamal Hossain

অনলাইনে অর্থ উপার্জনের সেরা পথগুলি

ইন্টারনেট ব্যবহার করে অনেকভাবে অর্থ উপার্জণ করা যায়। কেউ অন্য কাজের পাশাপাশি ইন্টারনেট থেকে অতিরিক্ত আয় করেন, কেউ একেই পেশা হিসেবে ব্যবহার করেন এবং অন্য পেশার থেকেও বেশি আয় করেন। স্বাভাবিকভাবেই প্রশ্ন থাকতে পারে আয়ের বিভিন্ন পথের মধ্যে কোনটি বেশি গ্রহণযোগ্য কিংবা লাভজনক।

 

এককথায় এর উত্তর দেয়া কঠিন। ওয়েব ডিজাইন করলে বহু টাকা আয় করা যায় কিন্তু সেটা সকলের পক্ষে সম্ভব না। ডাটা এন্ট্রি বা টাইপিং সে তুলনায় সহজ কাজ। আবার কারো কারো পক্ষে সেটাও সম্ভব হয় না বিভিন্ন কারনে। তাদের জন্য হয়ত ক্লিক করে টাকা আয় করার ওপর নির্ভর করতে হয়। কারো কাছে নিজস্ব ব্লগ তৈরী করা লাভজনক। ব্লগ জনপ্রিয় হলে সেখানে বিজ্ঞাপন রেখে যথেষ্ট পরিমান আয় করা যায়।

কিছু লিস্ট দিলাম,এই লিস্ট এ রয়েছে ওয়েব টেম্পলেট জমা দেয়া,রিয়েল পিটিসি সাইট এ কাজ করা ,ফেসবুক, ইউটিউব,গুগল+, ইত্যাদি তে লাকই দিয়ে আয় করা, গ্রাফিক্স ডিজাইন তৈরি করে জমা দেওয়া।

লিস্ট গুলোঃ Facebook Like .  Mini Job.  এনিমেশন বক্রি .Blog Ad1 . PTC site List .File share  , Blog Ad2লোগো বিক্রি করে আয় ।

Adfoc   ইত্যাদি আরও অনেক রয়েছে । যে গুলোর লিস্ট দিয়েছি, এখান থেকে বিস্তারিত জেনে তার পর কাজ শুরু করতে পারেন । কোন সমস্যা হলে  comments করতে ভুলবেন না ।

এই পোস্ট টি সর্ব প্রথম এখানে দেখা যায় । income learning Methods . আর ফেসবুক এর মাধ্যমে আপডেট কোন পোস্ট পেতে চাইলে ফেসবুক পেজ এ লাইক দিয়ে অ্যাক্টিভ থাকুন । 


মন্তব্য দিনঃ

comments

About the author

Md Kamal Hossain

Md Kamal Hossain

সময় পরিবর্তনের সাতে সাতে জীবন জীবীকার ধারনাটা ও পরিবর্তন হয়।বর্তমান সময় তথ্য ও প্রযুক্তি ব্যাবহার করে আমাদের দেশের তরুণরা খোঁজ করে নিচ্ছে নিজেরদের ভাগ্য পরিবর্তনএর চাকা।আর সেটা ইন্টারনেট এর মারধহমে সম্ভহব হরচ্ছে।যার মারধহমে এমন একটি ব্যাপার আমাদের দেশে ঘটে যাচ্ছে,তা আদুর ভবিষ্যৎ এ পোশাক শিল্পের বৈদেশিক মুদ্রার আয়কে ছড়িয়ে যাবে বলে মানে করছেন আমাদের দেশের ফিলেন্সারগন, বিশ্ব শতাব্দীর চালেঞ্চ হিসেবে ধরে কাজ করে যাচ্ছেন তারা।আমি সাধারনত অভিজ্ঞদের জন্য লিখিনা. কারন আমি নিজেই খুব বেশি অভিজ্ঞ না.

Permanent link to this article: http://techtweets.com.bd/web-internet/mkhdream70/50499

মন্তব্য করুন