«

»

আসুন টরেন্ট ফাইল ডাউনলোড করি আইডিএম এর মত স্পিডে

আমরা কোন কিছু ডাউনলোড করতে সাধারনতো http সার্ভার থেকে আইডিএম এর সাহায্যে ডাউনলোড করে থাকি কেননা বাংলাদেশ এ টরেন্ট ডাউনলোড স্পিড খুবই স্লো। কিন্তু যদি টরেন্ট থেকেই আইডিএম এর স্পিডে ডাউনলোড করা যায় তাহেলে কেমন হয়? হা এর জন্য আমাদের কিছু কাজ করতে হবে

প্রথম কাজ  (ক) http://tixati.com/download/ থেকে টিক্সাটি টরেন্ট ডাউনলোড ম্যানেজারটি                      ডাউনলোড করে ইন্সটল করে নেই।

(খ)  কযেক কিলোবাইটের টরেন্ট ফাইল ডাউনলোড করি। আমি সাধারনতো গুগোল ক্রোম এর একটি                    এডঅন টরেন্ট টারবো সার্স ব্যবহার করে থাকি।

আমি বেশ কিছু কারনে অন্যান্য টরেন্ট ডাউনলোড ম্যনেজার থেকে টিক্সাটি টরেন্ট ডাউনলোড ম্যানেজারকে এগিয়ে রাখি। এখন টিক্সাটি ম্যানেজার চালু করন। এখন এড বাটনে ডাউনলোড কৃত টরেন্ট ফাইলটি ম্যানেজারে নিয়ে আসুন তাহলে উক্ত ফাইল টি কিছুক্ষন এর মধ্যে ডাউনলোড শুরু হবে। কিন্তু এ অবস্থায়  স্পিড কম থাকবে। এখন আমরা এর স্পিড বাড়াবো। ম্যানেজারে ইমপোর্ট কৃত ফাইলে মাউচের রাইট বাটনে ক্লিক করি। এর পর Bandwidth>priority group> ultra high নির্বাচন করি। তাহলে আমরা কিছুক্ষন পর দেখবো যে স্পিড অনেক বেড়েছে।

এর চেয়ে বেশি স্পিড আনতে চাইলে ফাইলস ট্যাবে ক্লিক করুন। এর পন ফাইলের উপর রাইট ক্লিক করে প্রায়োরিটি  আল্ট্রা হাই করে দিন। এবার দেখুন ফাইলটি ডাউনলোড হচ্ছে আইডিএম এর মত, কিছুক্ষেত্রে আমি বেশিই মনে করি।

টরেন্ট থেকে ডাউনলোডের সুবিধা সমহ:

১) ফাইল মিসিং হওয়ার কোন সম্ভাবনা নেই।

২) আজীবন রিজিউম সাপোর্ট

৩) নতুন নতুন সফট/সিনেমা ইত্যাদি পাওয়া যায়

৪) বেশির ভাগ ক্ষেত্রে সিরিয়াল/ ক্রাক/কিজেন সাথেই থাকে

৫) ডাউনলোড কৃত ফাইলটি যত শেয়ার হবে স্পিড তত বেশি হবে।

অসুবিধা সমূহ :

১) আইডিএম থেকে ডাউনলোড করলে যেমন ব্রাউজিং স্পিড কমে যায় তেমনি টরেন্ট ম্যনেজারে প্রায়োরিটি হাই          করলে ব্রাউজিং স্পিড কমে যায়।

২) ‍যদি কোন ফাইল কম সবার মাঝে শেয়ার হয় তাহলে স্পিড একটু কম হয়ে থাকে।

সবাইকে কষ্ট করে পড়ার জন্য ধন্যবাদ।

বিঃদ্রঃ এই পোষ্টটি নতুন ব্যবহারকারীর  জন্য। এডভান্স ইউজার দের জন্য নয়।

লিখতে অনেক কষ্ট করতে হয় তাই, পজেটিভ এবং গঠনমূলক সমালোচনা সবার কাছে প্রত্যাশা করি।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

জেনে নেই বাংলাদেশের মোবাইল কোম্পানী প্রদত্ত ইন্টারনেট প্যাকেজগুলু!
২০১২ র সারা জাগানো Muvie The Avengers এর Exclusive Theme+Hot+Cool Theme শুধুমাত্র Theme প্রেমী দের জ...
এক ঝুড়ি Horror সিনেমা শুধুমাত্র আপনাদের জন্য
ফেসবুক ও টুইটার লাইক বা ফলো এর মাধ্যমে ইনকাম করুন
নতুন গ্যালাক্সি স্টার ট্রিওসে, তিন সিমের মোবাইল ফোন
আর কোন কাজ না জানলেও চলবে
ফ্রী সি প্যানেল ওয়েব হোস্টিং – না দেখলে পুরাই মিস

মন্তব্য দিনঃ

comments

About the author

joyabed

লেখাপড়া করেছি রসায়নে। রসায়নের প্রায় সব কিছুই আমাকে আনন্দ দেয়। কিন্তু যেদিন থেকে কমপিউটার নামক যন্ত্র আমার হাতে ধরা দেয় সেদিন থেকেই আমার নতুন জীবন শুরু হল। ভাল লাগে গেমিং, বিভিন্ন সফ্টয়ার নিয়ে মেতে থাকতে, ইন্টারনেট ব্যাবহার করতে। পুরো দুনিয়া এখন আমার হাতের মুঠোয়। আনেক কিছু শিখছি।

Permanent link to this article: http://techtweets.com.bd/web-internet/joyabed/13289

5 comments

Skip to comment form

  1. MNUWORLD

    ভালই লিখেছেন…ট্রাই করে দেখতে হবে । ধন্যবাদ আপনাকে।

    1. joyabed

      ট্রাই করে দেখেন, আমি ভাল ফল পেয়েছি। আপনাকেও ধন্যবাদ।

  2. rocky888

    Vai r aktu clear kore bolle valo hot file download korlam set up dilam tarpor torrent die akta file download korar somoye add dissi kintu nisse na….

    1. joyabed

      আপনি প্রথমে টরেন্ট ফাইল ডাউনলোড করুন theporatebay. kickass, isohunt ইত্যাদি সাইট থেকে।এই কাজের জন্য আমি সাধারনতো গুগোল ক্রোম এর একটি এডঅন টরেন্ট টারবো সার্স ব্যবহার করে থাকি।এর পর আপনার চাহিদা সম্পন্ন ফাইলের নাম লিখে সার্চ দিন তাহলে আপনি একটি টরেন্ট ফাইল পাবেন যার এক্সটেনশন হবে .torrent । এরপর উক্ত ফাইলটি টিক্সাটি টরেন্ট ডাউনলোড ম্যানেজারে নিয়ে আসন। তাহলেই হবে। এর পরও সমস্যা হলে আমাকে জানাবেন তাহলে আমি পোষ্ট ইডিট করে চিত্র সহ দেব ইনসাআল্লাহ।ধন্যবাদ।

  3. Masud

    ভাল লাগল

মন্তব্য করুন