«

»

যারা বদলে দিয়েছে যোগাযোগ মাধ্যম, বদলে দিয়েছে পুরো পৃথিবী।

ইন্টারনেট আর কম্পিউটারের বিপ্লব অনেক দ্রুতই ঘটেছে। বিজ্ঞানের অন্য কোন শাখা এত দ্রুত বৃদ্ধি পায় নি। ইন্টারনেটে যাদের অবদান অনেক বেশি তেমনি কয়েক জন।


Vinton Gray “Vint” Cerf কে বলা হয় ইন্টারনেট এর জনক বা Father of Internet. একজন কম্পিউটার বিজ্ঞানী। বিস্তারিত।  তিনি ইন্টারনেট এর জনক উপাধিটি রবার্ট কানের সাথে ভাগ করেছেন। ইন্টারনেটকে ঘিরেই আজ সব কিছু ঘড়ে উঠতেছে। যোগাযোগ ব্যবসা সব কিছু। একটি মুহুর্ত কি ইন্টারনেট ছাড়া থাকা যায়?

Kahn.jpg

রবার্ট ইলিয়ট কান একজন আমেরিকান ইন্টারনেট উদ্যোক্তা, প্রকৌশলী, কম্পিউটার বিজ্ঞানী যিনি ভিন্টন সার্ফ এর সাথে ট্রান্সমিশন কন্ট্রোল প্রোটোকল এবং ইন্টারনেট প্রোটোকল উদ্ভাবন করেছেন। ইন্টারনেট প্রোটোকলের সাথে হয়তো সবাই পরিচিত না, টেকনিক্যাল টার্ম বলে। একটি কম্পিউটার আরেকটি কম্পিউটারের সাথে ইন্টারনেটের মাধ্যমে  কানেক্টেড হওয়ার একটা মাধ্যম হচ্ছে ইন্টারনেট প্রোটোকল।

Tim Berners-Lee, WWW বা ওয়াল্ড ওয়াইড ওয়েব এর জনক। ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব ছাড়া একটা দিন ও এখন কল্পনা করতে পারি না। সব সময় ক্রোম ব্রাউজারে অনেক গুলো ট্যাব ওপেন করা থাকে। www ছাড়া যা সম্ভব ছিল না। উনার সম্পর্কে বিস্তারিত

Marc Andreessen, প্রথম সার্বজনীন ভাবে ব্রাউজার ব্যবহার করেছেন এবং Netscape Communications প্রতিষ্টা করেছেন। ব্রাউজার ছাড়া আমরা কোন ওয়েব সাইট ভিজিট করব কিভাবে?


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

Google Chrome ধীর গতি ও কম নেটওয়ার্ক বিশিষ্ট ব্যাবহারকারীদের জন্য
গুগল এডসেন্স ব্যবহারকারীদের জন্য Google Publisher ক্রোম Toolbar
ওয়েব ঠিকানায় .com .org ইত্যাদির পাশা পাশি যুক্ত হতে যাচ্ছে .green
কম স্পীড ও বাফারিং ছাড়াই দেখুন India vs Pakistan এর Cricket খেলা (Live with HD Quality)
অনলাইনে আয়ের এ পথ সে পথ, আপনি যাবেন কোন পথে । অনলাইনে আয় শুরু করুন ঠিক এখন থেকেই ।
এবার টিউটোরিয়াল তৈরী করুন খুব সহজেই, নিন Snagit 12 Full Version + Serial Keygen Activator
নিয়ে নিন You-Tube Channel সহ Google AdSense Fully Approved Accounts কোন রকম ঝামেলা ছাড়াই।(যে কোন সমস...

মন্তব্য দিনঃ

comments

About the author

জাকির হোসাইন

প্রোগ্রামিং বা ফ্রীল্যান্সিং নিয়ে কোন প্রশ্ন থাকলে টেকটুইটস সাহায্য বিভাগে পোস্ট দিতে পারেন অথবা আমাকে ফেসবুকে মেসেজ দিতে পারেন।

Permanent link to this article: http://techtweets.com.bd/web-internet/jakirbdl/30024

মন্তব্য করুন