«

»

Obaid Ullah Aiman

অবশেষে পেলাম গুগল এডসেন্স এর প্রথম পেমেন্ট

অনেক জল্পনা কল্পনা ও বহু প্রতীক্ষার পর অবশেষে হাতে পেলাম গুগল এডসেন্স এর প্রথম পেমেন্ট ।   বহু প্রতীক্ষার পর হাতে পাওয়া এ পেমেন্ট আমাকে আরো আত্মবিশ্বাসী করে তুলেছে ।  সকল বন্ধুদের সাথে তাই বিষয়টি শেয়ার করতে চলে এলাম ।

দুঃখ জনক হলেও সত্য, বাংলাদেশে এডসেন্স পাবলিশাররা অনেক দিনে থেকেই টাকা তুলতে পারছিলেন না । বাংলাদেশের কোন ব্যাংক বিদেশ থেকে আসা কোন চেক গ্রহণ না করার কারণে ।  কিন্তু অনকে জল্পনা কল্পনার পর  গুগল অত্যন্ত ভালো একটি সমাধান নিয়ে এসেছে আমাদের জন্য ।   এখর আর  চেক এর ঝামেলা  নেই ।  ঘরে বসেই গুগল এডসেন্স এর টাকা পাওয়া যাবে । 

 

গত ২৭ নভেম্বর গুগল আমাকে ইমেইল করলো আপনার নামে একটি পেমেন্ট ইস্যু করা হয়েছে ।   আমি আশায় আশায় ছিলাম ৩-৪ কার্যদিবসের মধ্যেই এ পেমেন্ট ব্যাংকে জমা হয়ে যাওয়ার কথা । টাকা জমা হলো ঠিকই কিন্তু লেনদেন চার্জ কাটলো ২৫ ডলার । ১০০ ডলারের মধ্যে ২৫ ডলার কেটে আমি হাতে পেলাম ৭৫ ডলার।   মনে কিছুটা সংশয় কাজ করলো, এ টাকা কারা কেটেছে, গুগল এডসেন্স কর্তৃপক্ষ, বাংলাদেশ ব্যাংক নাকি ডাচ বাংলা ব্যাংক ।  ইতিপূর্বে কারো  এ বিষয়ে অভিজ্ঞতা থাকলে আমাকে জানালে উপকৃত হবো ।   গুগল এডসেন্স এর টাকা  একেবারেই না পাওয়ার চেয়েও কিছু টাকা পেলাম, যদিও এটা শান্তনা, কিন্তু কর্তনকৃত লেনদেন ফি টা একটু বেশীই মনে হলো আমার কাছে ।  এরপূর্বে আমি গুগল এডসেন্স এর নিকট হতে আরেকটি পেমেন্ট পাওনা হয়েছিলাম ।  গুগল আমার নামে নাকি একটি চেক ইস্যু করেছে, কিন্তু অদ্যাবধি আমি সেটা পাইনি ।  তাই প্রথম পেমেন্ট না পেয়েই দ্বিতীয় পেমেন্ট পেলাম ।  সর্বোপরি দ্বিতীয় পেমেন্টটিই আমার কাছে প্রথম পেমেন্ট ।  আশা করি এ সমস্যাটিও অচিরেই নিরসন করা সম্ভব হবে ।   

 

যে দুইটি সাইট আমাকে এডসেন্স রেভিনিউ পেতে সাহায্য করেছে ।

অনলাইন আর্নিং

মোবাইল সল্যুশনস

 

শুভ কামনা করছি সবার জন্য ।  ভালো কিছু করার দৃঢ় প্রত্যয়ে এগিয়ে যাওয়ার প্রয়াস নিয়েই আজকের সংক্ষিপ্ত পোস্ট এখানেই শেষ করছি ।  সবাই ভালো থাকবেন ।  আর আমার জন্য দোআ করবেন। 

 

আমাকে ফেসবুকে পাবেন ।


মন্তব্য দিনঃ

comments

About the author

Obaid Ullah Aiman

Obaid Ullah Aiman

Computer Science & Engineering aiman_cse@yahoo.com www.facebook.com/aimancse www.e-aiman.blogspot.com

Permanent link to this article: http://techtweets.com.bd/web-internet/aiman_cse/49552

মন্তব্য করুন