«

»

Obaid Ullah Aiman

অনলাইন আর্নিং এর এ পথ, সে পথ, আপনি যাবেন কোন পথে … পর্ব – ৯ : অনলাইনে আয় করার গ্রহণযোগ্য উপায় ।

আসসালামুআলাইকুম । প্রতিটি টিউন এর শুরুতেই আমি সালাম দিই সবাইকে, কিন্তু কাউকে জবাব দিতে দেখিনা।  আশা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন ।  ভালো থাকাটাই সব সময়ের প্রত্যাশা ।  অনলাইন আর্নিং এর কিঞ্চিত  কিছু বিষয় নিয়ে  আজ আবার হাজির হয়েছি আপনার পাশে ।  বরাবরের মতোই কথা না বাড়িয়ে কাজের কথায় আসি…

 

আজকের পর্বে অনলাইন আর্নিং এর সামগ্রিক বিষয় নিয়ে আলোকপাত করব ।  আশা করি অনলাইন আর্নিং এর এ সকল মাধ্যম আপনার জন্য সুফল বয়ে আনবে ।  

 

অনেক চেষ্টা করে আপনি হয়তো কাজ শুরু করেছেন । কিন্তু কয়েকদিন পর আপনার মাঝে আবার দেখা দিল হতাশা, স্তব্ধ হয়ে যাওয়ার ভয়, হতাশার বেড়াজালে বন্দী হয়ে আপনি আবার পড়ে যান দিধাদন্দে।  খুব আশা করেইতো আপনি হাল ধরেছিলেন, তবে কেন পিছুটান আপনাকে তাড়া করে… আপনার মধ্যে পর্যাপ্ত আত্মবিশ্বাস এর অভাব থাকলে এমনটা মনে হতেই পারে।  কোনো প্রতিবন্ধকতা আপনার মনে  প্রভাব ফেলবেনা, হতাশার কালোমেঘ ঢেকে রাখবেনা আপনার চলার পথকে… এমনটাই হোক আপনার আজীবনের প্রত্যাশা । 

 

বিভিন্ন অনলাইন মার্কেটপ্লেস এ চেষ্টা করে যাচ্ছেন, কিন্তু কাজ পাচ্ছেননা। আপনাকে আরো সময় দিতে হবে নিজের প্রোফাইল টিকে আপডেট করার জন্য। আপনার তৈরী করা আকর্ষনীয় কভার লেটার-ই আপনার কাজ পাওয়ার জন্য যথেষ্ট হতে পারে । অন্যান্য মাধ্যমেও আপনি চেষ্টা করে চলেছেন অবিরাম। আপনার  নিরবিচ্ছিন্ন চেষ্টা আপনাকে প্রতিনিয়ত ক্লান্ত বানিয়ে দিয়েছে । 

 

অনলাইন আর্নিং এর এ পথ সে পথ, আপনি যাবেন কোন পথে, চলুন  আরেকটু বিশ্লেষণ করি কোন পথে আপনি নিজেকে এগিয়ে নিতে পারবেন… 

 

১. আপনার ব্লগে নিয়মিত পোস্ট করুন, ইউনিক কন্টেন্ট এখননা কয়েকদিন পর-ই আপনার মুখে হাসি ফুটাবে, শুধু পোস্ট করে যান নিজের মনের মত করে । একসময় এটার সুফল পাবেন ।

 

২. ডোমেইন হোস্টিং নিয়ে সাইট শুরু করতে পারেন, একটা ডোমেইন আপনার পারে আপনার সাফল্যের মোড় ঘুরিয়ে দিতে । তাই শুরু করুন, পথে নামলে পথ এ পথ দেখায়, এ কথাটি বিশ্বাস করুন । 

 

৩. সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন নিয়ে ভাববেননা, আপনার কন্টেন্ট যদি ইউনিক হয় এবং ডায়নামিক আইডিয়া যদি আপনার সাইট এ উঠে আসে তবে আপনাকে আর পিছনে ফিরে তাকাতে হবেনা । প্রয়োজনে কয়েকদিন ঠিক করে রাখুন শুধু চিন্তা ভাবনার জন্য । 

 

এই যেমন ধরুন আমি একদিন চিন্তা করলাম মোবাইল এর সমাধান নিয়ে একটা সাইট শুরু করি, কিন্তু ভিজিটর এর অবস্থা দেখে মন খারাপ হয়ে গেল, তবুও পোস্ট করতে থাকলাম, কিছুদিন পর দেখলাম আস্তে আস্তে ভিজিটর বাড়ছে, এখন প্রতিদিন ৩০০ জন করে ভিজিটর পাচ্ছি ।  আশা করছি সামনে আরো বাড়বে । দেখে আসতে পারেন আমার তৈরী অতি সাধারণ ফালতু সাইটটি ।  

 

আমার রুমমেট একদিন চিন্তা করলো সেও একটি সাইট করবে এবং সেটি হবে ডাউনলোড ভিত্তিক। সে তৈরী করার পর প্রথমে ভিজিটর না থাকলেও এখন প্রতিদিনের ভিজিটর ৬০০০ এর মত, ৬ মাসের ব্যবধান, শুধু তাই নয় মাঝে মাঝে ১০-২০ জন রিসেন্ট হিটও দেখতে পাওয়া যায়…  দেখে আসতে পারেন সাইটটি

 

হয়তো আপনার মাঝেও সেরকম কোনো আইডিয়া চলে আসবে, আর শুরু করে ফেলবেন আপনি ঠিক যেভাবে শুরু করার কথা…

 

একসময় এমন ভিজিটর আপনারও হতে পারে…

 

 

৪. আপনি এফিলিয়েট মার্কেটিং এর পিছনে লেগে থাকুন, যারা এ মার্কেটিং এর সাথে জড়িত তারা অনেকদিন পর পর হলেও তার সুফল পেয়ে থাকেন। আজ আপনার এফিলিয়েট একাউন্ট এ ০.০০ ব্যালেন্স থাকলেও কাল হঠাত ১০০.০০ হয়ে যাবে যা আপনি ভাবতেও পারবেননা ।


৫. আপনার ওয়েব সাইট যত বেশি থাকবে অনলাইন এ বিজ্ঞাপন প্রচারের  সুযোগও আপনি তত বেশি পাবেন । অনলাইন বিজ্ঞাপন প্রচারকারী গুগল এডসেন্স-এ একাউন্ট না পেলে আপনি বিড ভারটাইজার, ইনফোলিংক, ক্লিকসর এর জন্য চেষ্টা করুন, এসবের পথ খোলা আছে আপনার জন্য । তাই একটি নিয়েই এগিয়ে যান… মনে রাখবেন একটার সাথে আরেকটাও ব্যবহার করলে আপনি ব্যান খাবেন খুব দ্রুত।


 

 


 

 

৬. অনলাইন এ আয়ের কার্যকরী মাধ্যম ফরেক্স ট্রেডিং এর কথা শুনেছেন নিশ্চয়ই, মাঝে মাঝে বিভিন্ন মিডিয়ায় এ বিষয়ে প্রশিক্ষণ হয়ে থাকে, তাই তাতে অংশ গ্রহণ করে আপনি এ বিষয়ে দক্ষতা অর্জন করতে পারেন ।  অনলাইন এ সার্চ দিলেও অনেক কিছু জানতে পারবেন ।  আগে জানুন, শিখুন তারপর শুরু করার কথা ভাবুন ।

 

 

৭. সর্বোপরি আপনি যে কোনো একটি বিষয় ধরে আস্তে আস্তে এগিয়ে গেলে তার সুফল পাবেন, যত দেরী করবেন তত লেইট হবে, পিছিয়ে পড়বেন হাজার হাজার লাখ লাখ প্রতিযোগীর মধ্য থেকে ।  ওয়েব ডেভেলপমেন্ট শিখা আমার সবচেয়ে পছন্দের পরামর্শ যা আপনার ভবিষ্যতের উজ্জল কেরিয়ার এর গ্রহণযোগ্য কারণ হতে পারে ।

 

আমাদের এ কমিউনিটিতে অনেক বিজ্ঞ লোক আছেন, তারা আমাদের সহযোগিতা করতে পারেন, তাছাড়া অনলাইন আর্নিং সাইটটির মাধ্যমে অনলাইনে আয়ের নানা দিক নির্দেশনা, গ্রহনযোগ্য এবং কার্যকরী পদ্ধতি সম্পর্কে বিস্তারিত সহযোগিতাতো হাতের কাছেই আছে… 

 

তাহলে আর দেরী কেন!

 

 

 

আপনার জন্য শুভ কামনা, অনলাইন এর গ্রহণযোগ্য এবং কার্যকরী মাধ্যম হোক আপনার চলার পথের সঙ্গী । আপনি এগিয়ে যান, সফল হন এবং  আল্লাহ আপনার সহায় হন, এমনটাই প্রত্যাশা আমার । 

 

সবখানে সবসময় যেখানে আমাকে পেতে পারেন…

 

 

 


ও হ্যা! সালাম এর জবাবটা দিলে খুশি হব… 

 

সবার জন্য শুভ কামনা ।


মন্তব্য দিনঃ

comments

About the author

Obaid Ullah Aiman

Obaid Ullah Aiman

Computer Science & Engineering aiman_cse@yahoo.com www.facebook.com/aimancse www.e-aiman.blogspot.com

Permanent link to this article: http://techtweets.com.bd/web-internet/aiman_cse/46693

1 comment

  1. md sajol
    mdsajolrj

    @@@ Facebook থেকে টাকা income করেন খুব সহজে @@@
    অনলাইনে সহজে আয়ের জেনুইন এবং ট্রাস্টেড সাইট (পেমেন্টপ্রূফ সহ)
    http://www.sajolbdtips.blogspot.com/
    plz must seee.don’t miss.only 4 u.

মন্তব্য করুন