«

»

Obaid Ullah Aiman

আপনার ওয়েবসাইট এ আকর্ষনীয় ভিজিটর কাউন্টার সেট করুন, সাথে দেখুন লোকেশনসহ ঠিক এই মুহুর্তে আপনার সাইট এ কতজন ভিজিটর!!!

আসসালামু আলাইকুম । সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে ভালোই আছেন । ভালো থাকাটাই সবসময়ের প্রত্যাশা । ইতিপূর্বে কম্পিউটার এর স্পিড বাড়ানো সহ কয়েকটি টিপস নিয়ে আলোচনা করেছি, আমার পূর্বের পোস্টটি দেখে আসতে পারেন । আজ আরেকটি বিষয় শেয়ার করতে আসলাম, তবে কম্পিউটার এর ট্রাবলশুটিং বিষয়ে নয় একটু অন্য বিষয়ে, ওয়েবসাইট এ আকর্ষনীয় ভিজিটর কাউন্টার সেট করা নিয়ে ।

কথা না বাড়িয়ে মূল কোথায় আসি । ওয়েব সাইট এ একটি ভিজিটর কাউন্টার থাকলে আপনার ওয়েব সাইট এ কতজন ভিজিটর আসছে তা জানতে পারবেন, আর সাথে যদি ভিজিটর এর লোকেশন এবং রিসেন্ট ভিজিটর দেখতে পান তাহলেতো আরো ভালো। হ্যা সেরকম একটি সাইট, এটার গ্লোভ সিস্টেম আকারে তৈরী করা ভিজিটর কাউন্টারটি নিসন্দেহে আপনার ভালো লাগবে । আমার সাইট এ সেট করেছি । সেম্পল হিসেবে দেখে আসুন । তবে এজন্য আপনার কম্পিউটার এ ফ্ল্যাশ প্লেয়ার সেটাপ করে রাখুন। ফ্ল্যাশ প্লেয়ার সেটাপ করতে এখানে ক্লিক করুন। তারপর আপনার ওয়েব সাইট এ ভিজিটর কাউন্টার সেট করতে এখানে ক্লিক করুন। অনেক জনপ্রিয় বলে ওদের নিজেদের সাইট এরই রিসেন্ট হিট দেখতে পাবেন। এখানে আপনি আপনার পছন্দমত এডিট করে আপনার সাইট এর জন্য বিভিন্ন সাইজ এর গ্লোভ সেট করে নিতে পারবেন। প্রথমে Get Your Glove এ ক্লিক করুন।

এখানে আপনি আপনার ওয়েব সাইট এ গ্লোভ টিকে কিভাবে দেখতে চান সেটা সেট করে নিতে পারেন। তারপর ডাইমেনসন সেটিং করুন, একটু ছোট করে নিলে দেখলে ভালো লাগবে।

custom background color এ চেক বক্স এ ক্লিক করে ব্যাকগ্রাউন্ড হিসেবে কালো রং সিলেক্ট করে দিতে পারেন । বাকি অপশন সব আগের মতই রাখুন ।

Copy The Code To Your Site…

এখানে ডান পাশে আপডেট এ ক্লিক করে আপনার ওয়েব সাইট এর এড্রেস দিন । তারপর submit এ ক্লিক করুন এরপর লক্ষ্য করবেন আপনার কোডটি কিছুটা পরিবর্তন হয়ে গেছে। এখন এটা কপি করে আপনার ওয়েব সাইট এ গিয়ে HTML/Java সেকশন এ গিয়ে পেস্ট করুন । ব্যাস হয়ে গেল আপনার ভিসিটর কাউন্টার সেট করা, এখন থেকে আপনি রিসেন্ট হিটসহ কতজন আপনার সাইট ভিজিট করছে এবং কোথেকে করছে তার সবকিছুই দেখতে পাবেন ।

আপনি যদি চান আপনার ওয়েব সাইট কোন জায়গা থেকে কতক্ষণ আগে ভিজিট হয়েছিল তাও দেখতে চান, তাহলে এ লিঙ্কে ক্লিক করেও কাউন্টারটি সেট করে নিতে পারেন ।

এখানে দেশের নাম, পতাকা, সময় সহ কমপক্ষে ১০টি রিসেন্ট তালিকা দেখতে পাবেন । আমি আমার ওয়েবসাইট এও সেট করেছি, দেখে আসতে পারেন । আপনার সাইট এও একইভাবে সেট করুন, আর না পারলে আমিতো আছিই । আমার ফেসবুকও আছে । তাই টেনশন এর কারণ নেই, আর আমি থাকতে কারো ভরসা নেই। ফান করলাম একটু । সবাইকে ধন্যবাদ । সবাই ভালো থাকবেন, অনেক অনেক ভালো ।


মন্তব্য দিনঃ

comments

About the author

Obaid Ullah Aiman

Obaid Ullah Aiman

Computer Science & Engineering aiman_cse@yahoo.com www.facebook.com/aimancse www.e-aiman.blogspot.com

Permanent link to this article: http://techtweets.com.bd/web-internet/aiman_cse/33651

মন্তব্য করুন