«

»

Abdul Mannan Asif

প্রফেশনাল PSD Web Template – Part 7 ( কালার ফুল টেমপ্লেট থেকে ইমেজ )

আসসালামু আলাইকুম, কেমন আছেন? আশা করি মহান আল্লাহ রহমতে ভাল আছেন। আল্লাহ রহমতে আজ উপস্থিত হয়েছি Photoshop এ প্রফেশনাল psd template  তৈরীর ধারাবাহিক টিউটোরিয়াল Part 7 (কালার ফুল টেমপ্লেট থেকে ইমেজ তৈরী ) নিয়ে। আজকের টুইটে আমরা শিখব কিভাবে psd ফাইল থেকে ইমেজ ফাইল তৈরী করতে হয়।  এই টুইটে কাজ কারার আগে বিগত পর্বের টুইটটি দেখে নিন।

 

Step —1

প্রথমে psd ফাইলটি Open করুন।

Step —2

লেয়ার প্যাটান থেকে Layer1 সিলেক্ট করুন এবং  Ctrl কী চাপ দিয়ে মাউস এর Left বাটন ক্লিক করুন ।( Ctrl+C ) কপি করুন মেনু File > New > Ok তে ক্লিক করুন। Ctrl+V কমান্ড দিন।

এবার মেনু File > Save for Web > Ok তে ক্লিক করুন। Background নাম দিয়ে png Format এ Save করুন।

 

Step —3

Ctrl+D কমান্ড দিয়ে সিলেকশন বাতিল করুন। এবার লেয়ার প্যাটান এ TweetBoyz   উপর Ctrl কী চাপ দিয়ে মাউস এর Left বাটন ক্লিক করুন এবং ( Ctrl+C ) কপি করুন মেনু File > New > Ok তে ক্লিক করুন। Ctrl+V কমান্ড দিন।

Part-7.psd  ফাইল এর লেয়ার প্যাটান এ TweetBoyz লেয়ার এর  উপর মাউস এর Right বাটন ক্লিক করে Copy Layer Style এ ক্লিক করুন। এবার Past কৃত নতুন লেয়ার এর লেয়ার প্যাটান এ Layer1 লেয়ার এর  উপর মাউস এর Right বাটন ক্লিক করে Past Layer Style এ ক্লিক করুন। ( এ কাজটি করার ফলে TweetBoyz  এ যে Style ছিল ঠিক নতুন ডকুমেন্টে সেই Style হবে )

 

Step —4

এখন Background লেয়ারের Visibility অফ করে মেনু File > Save for Web > Ok তে ক্লিক করুন। TweetBoyz নাম দিয়ে png Format এ Save করুন।

 

Step —5

Ctrl+D কমান্ড দিয়ে সিলেকশন বাতিল করুন।

Step —3 এবং Step —4 অনুসরন করে বাকি লেয়ার গুলোকে ইমেজ ফাইল করেনিন।

এবার লেয়ার প্যাটান এ hover  উপর Ctrl কী চাপ দিয়ে মাউস এর Left বাটন ক্লিক করুন এবং ( Ctrl+C ) কপি করুন মেনু File > New > Ok তে ক্লিক করুন। Ctrl+V কমান্ড দিন।

 

 

 

 

psd template  তৈরীর ধারাবাহিক টিউটোরিয়াল Part-8 টুইটটি হবে PSD to HTML/CSS এর উপর (ইনশাআল্লাহ)। তো যারা নতুন তাদেকে বলছি “PSD to HTML/CSS এর টুইট করার আগে আপনারা HTML/CSS ভাল করে শিখে নিন। যার ফলে আপনার ওবে ডেভেলপেং এ এক ধাপ এগিয়ে নিবে আশা করি”।

আপনাদের প্রয়োজনীয় কিছু লিং


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

মন্তব্য দিনঃ

comments

About the author

Abdul Mannan Asif

Abdul Mannan Asif

ভাল কিছু করতে গেলে অনেক কষ্ট পোহাতে হয়, কিন্তু একটা সময়ের পর কাজের ফলটা চরম আনন্দ দেয় :) মুখবইয়ে আমি ২০১১ইং খেকে টেকটুইটসএ এডমিন, ২০১২ইং থেকে SkippeR তে Web Developer হিসাবে কাজ করছি।

Permanent link to this article: http://techtweets.com.bd/web-developing/amasifbd/23562

মন্তব্য করুন