«

»

যেভাবে তৈরি করবেন গুগল প্লাস পেইজ

সামাজিক যোগাযোগের সাইট ফেইসবুকের সঙ্গে বেশ শক্ত প্রতিদ্বন্দীতা করার উদ্দেশ্য নিয়ে Google Plus চালু করেছিল সার্চ ইঞ্জিন জায়ান্ট। তবে চালুর ৬ মাস হতে চললেও আশানুরুপ ফল পাওয়া যায়নি এ সেবা নিয়ে। তবে এ নিয়ে কিন্তু একেবারেই হতাশ হয়ে পড়েনি গুগল মামা। বরং সেবাটিকে আরোও রিচ করে যাচ্ছে প্রতিমুহুর্তেই। এরই ধারাবাহিকতায় চালু করা হয়েছে গুগল প্লাস ফ্যান পেইজ তৈরির সুবিধা। ব্যবসা প্রতিষ্ঠান, ব্র্যান্ড, ওয়েবসাইট বা পণ্যের জন্য গুগল প্লাসের ফ্যান পেইজ তৈরি করা যাবে। এটি অনেকটাই ফেইসবুক ফ্যানপেইজের মতো কাজ করে। যাদের ব্যবসা আছে, বা ব্র্যান্ড আছে অথবা আছে নিতান্তই একটি ওয়েবসাইট তারা তাদের পণ্য, সেবা বা সাইটের জন্য গুগল প্লাস পেইজ তৈরি করতে পারেন। চলুন দেখে নেয়া যাক, গুগল প্লাসের পেইজ কিভাবে তৈরি করতে হবে। ৮ টি সিম্পল স্টেপে আমরা গুগল প্লাসের পেইজ তৈরি করতে শেখাবো।

স্টেপ ১: পেইজ ক্যাটেগরি নির্বাচন এবং তথ্য দেয়া
প্রথমে আপনার গুগল প্লাস অ্যাকাউন্টে লগ-ইন করুন এবং গুগল প্লাস বিজনেস পেইজ তৈরির লিংকটিতে যান। আপনার ফ্যানপেইজের ক্যাটেগরিতে ক্লিক করুন। এবার নতুন একটি পেইজ আসবে। সেখানে প্রয়োজনীয় তথ্য দিন। এরপর টার্মস এবং কন্ডিশন এগ্রিতে টিক চিহ্ন দিয়ে Create বাটনে ক্লিক করুন।

স্টেপ ২: পেইজ ট্যাগ বর্ণনা এবং প্রোফাইল পিকচার
আপনার পেইজটি কি উদ্দেশ্য তা পেইজ ট্যাগে সংক্ষেপে বর্ণনা করতে হবে। এরপর পেইজের একটি মানানসই ছবিও আপলোড করতে হবে এ স্টেজে। প্রতিষ্ঠান বা ওয়েবসাইটের ক্ষেত্রে লগো ব্যবহার করাই উত্তম।

স্টেপ ৩: পেইজের বর্ণনা দিন
আগের স্টেপগুলো শেষ করার পর পেইজের উপরে বামপাশে পেইজের নাম দেখা যাবে গ্রে কালারে। সেখানে ক্লিক করতে হবে। সেখানে ‘অ্যাবাউট ইনফো’ পেইজটি এডিট করে আপনার পেইজের বর্ণনা লিখতে হবে।

স্টেপ ৪: যোগাযোগের বিস্তারিত আপডেট করুণ
আপনার পেইজে থেকে যাতে সহজে সবাই আপনার সঙ্গে যোগাযোগের বিস্তারিত পাওয়া যায় তাই পেইজের কনটাক্ট ইনফো টি অবশ্যই আপডেট করবেন। পেইজের কনটাক্ট অপশনে গিয়ে ‘এডিট’ বাটনটি ক্লিক করে এটি সম্পাদনার সুযোগ পাওয়া যাবে।

স্টেপ ৫: ওয়েবসাইটের ঠিকানা যুক্তকরণ
আপনার প্রতিষ্ঠানের ওয়েবসাইট থাকলে অবশ্যই ওয়েবসাইট ইনফো অপশনটিতে আপনার ওয়েবসাইটের ঠিকানা যুক্ত করবেন। এতে ব্যাকলিংক পাওয়ার পাশাপাশি সার্চ ইঞ্জিন র‌্যাংকিংয়ে ভালো ফল পাওয়া যাবে। যারা ওয়েবসাইট বা ব্লগসাইটের জন্য গুগল প্লাস পেইজ খুলবেন তারা এ অপশনটি কোনভাবেই মিস করবেন না।

স্টেপ ৬: আপনার ব্যবসায় রিলেটেড ছবিগুলো যুক্ত করুণ
গুগল প্লাস পেইজের উপরে ব্যানার ইমেজের মতো পাচটি ব্যবসা রিলেটেড ছবি যুক্ত করা যায়। এজন্য ‘অ্যাড ফটোস’ নামক অপশনটি ব্যবহার করে ব্যবসা সংক্রান্ত পাচটি ছবি যুক্ত করুন।

স্টেড ৭: সার্কেল গড়ুন
এবার আপনার পেইজ তৈরি হয়ে গেছে। এটিকে বিভিন্ন জায়গায় শেয়ার করুণ এবং আপনার ফ্যানবেইজ তৈরি করুণ। আর ফ্যানদের বিভিন্ন আপডেট প্রদাণ করুন। হ্যাপি গুগল প্লাসিং। B-)B-)

মূল পোস্ট: Google Plus Page’s – Benefits for Your Business & How to Create

একই সঙ্গে আমার techtunes এ ও প্রকাশিত হলো। 🙂


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

Samsung Mobile এর বাংলাদেশের অবস্থানঃ
Risingtraffic এর মাধ্যমে আয় করুন ১০০% নিশ্চিন্তে। [না দেখলে ১০০০% মিস]
full HD বাংলাদেশ বনাম ভারত সিরিজ ২০১৫ একমাত্র টেস্ট ও ওয়ানডে ম্যাচ লাইভ দেখুন ।
সাংহাই ফরেক্স এক্সপো ২০১৫ তে ইন্সটাফরেক্স - "Best Broker in Asia Pacific 2015" স্বীকৃত হয়ে...
জেনে নিন বাংলাদেশে সুপ্রতিষ্ঠিত ভিন্নধর্মী এক ই-কমার্স ওয়েব সাইটের কিছু অজানা কথা
বাংলাদেশের বাজারে সফলগামী পাঁচটি স্মার্টফোন
প্রতি ৫ মিনিট অন্তর অন্তর ১০০ সাতোসি আয় করুন।১বিটকয়েন= ২৪৪৮ ইউএস ডলার(০২/০৬/২০১৭),ফ্রিতে বিটকয়েন আর্...

মন্তব্য দিনঃ

comments

About the author

techfusion

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/techfusion/16452

1 comment

  1. Nazrul
    Nazrul

    কাজের একটি টুইট, শেয়ার করার জন্য ধন্যবাদ ।

মন্তব্য করুন