«

»

ringID, Comoyo, Hike -এর মাধ্যমে কথা বলি

 

Comoyo ringID & Hike

Comoyo ringID & Hike Messenger

যারা সারাদিন ম্যাসেজিং অ্যাপ নিয়ে ব্যস্ত থাকেন, তারা কি কখনও বাংলা ম্যাসেজিং অ্যাপ ব্যবহার করেছেন? ম্যাসেজে বাংলা লিখতে অনেক সময় লাগে, আর তেমনটা মজাও লাগেনা। তারপরও চেষ্টা করেছিলাম কমোয়ো  অ্যাপটি ব্যবহার করার। তাদের সোশাল মিডিয়া পেজ-এর post গুলো ভালো লাগত। স্টিকার গুলোও ভালো ছিলো । তারা পারলে শুধু স্টিকার চ্যাট- এর ব্যাবস্থাটাও করতে পারত।কিন্তু জনপ্রিয়তার অভাবে হটাত অ্যাপটি বন্ধ হয়ে গেলো।।Telenor – এর প্রোজেক্ট বলে ভেবেছিলাম  কমোয়ো  টিকে থাকতে পারবে। কিন্তু তারা ব্যর্থ।সোশাল মিডিয়া তে তাদের পেজের নতুন আপডেট “নির্মান কাজ চলছে”।

ম্যাচস্টিক্স  নামক অ্যাপটি হটাত আলোড়ন সৃষ্টি করলেও চালিয়ে কোন মজা পাইনি। অ্যাপটির ফিচার গুলোও তেমন ভালো লাগেনি।এখন কারো মুখে তার নামও শোনা যায় না।

এ ক্ষেত্রে একটু ব্যাতিক্রম লেগেছে  রিং আইডি অ্যাপটি। অফার দিয়ে কিছুদিনের জন্য বেশ আলোড়ন সৃষ্টি করেছিল রিং আইডি


তাদের অফারের ৫০ টাকা পেয়ে আমি ব্যবহার শুরু করেছিলাম, এছাড়া এশিয়া কাপের সময় তাদের অফারে জিতে নেয়া টি-শার্টটি আমার কাছে এখনও আছে।এখনও অজানা বন্ধুদের ফ্রেন্ড রিকোয়েস্ট আসে, আর পুরানো বন্ধুদের আপডেট দেখা যায়।নতুন নোটিফিকেশন দেখে অনেকদিন পর আপডেট করলাম  রিংআইডি।

নতুন আপডেটি নেয়ার পর যা দেখতে পেলাম তা হলো, নতুন অনেক ফিচার।তারা নিজের প্রচার বন্ধ রাখলেও অ্যাপ ডেভেলপমেন্ট বন্ধ করে নি। তাদের  মিডিয়াক্লাউডের আপডেট দেখে আমি একটু অবাক হলাম।এরপর ভিসিট করলাম তাদের সোশাল মিডিয়া পেজে।দেখলাম তাদের অ্যাপ সম্পর্কে প্রত্যেকটি ইনফরমেশন তাদের পোস্টে দেয়া হয়েছে। রিং আইডিতে ভিডিও এবং অডিও আপলোড করা যায় আবার অনলাইন আর অফলাইন গানো শোনা যায়। তাদের পেজ অনুযায়ী যে গানের অ্যাড দেয়া সেই গানটি আপলোড করা থাকে। বাংলা, হিন্দি,  এবং ইংরেজি  Billboard US TOP 10 Chart ও শুনতে পাবেন রিং আইডিতে। আরও নতুন কিছু দেখার জন্য আমি ওদের মেসেজিং দেখলাম। বলতেই হবে, বাংলা স্টিকার গুলো ইম্প্রেস করার মত।

বাংলা স্টিকার দিয়ে মনে পরলো Hike – এর কথা।Hike –এ অনেক মজার কিছু বাংলা স্টিকার আছে, যা কোলকাতা বাংলার একটা আমেজ দেয়।মজার স্টিকারগুলো ওপার বাংলা সিনেমার কিছু ডায়লগ নিয়ে করা।তাদের হিন্দি এবং অন্য ভাষার স্টিকারের অভাব নেই।তবে বাংলাদেশী হিসেবে, আমাদের নিজেদের যেই কালচার আর ভাষা, সেই অনুযায়ী আমি কমোয়ো, আর রিংআইডিকে বেশি প্রাধান্য দিবো। যতই বিদেশী চ্যানেল দেখি নয়া কেনো,কথা বলি নিজের ভাষায়, আসুন নিজের ভাষাকে প্রাধান্য দিই।


মন্তব্য দিনঃ

comments

About the author

tahsinnhr

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/tahsinnhr/70923

মন্তব্য করুন