«

»

syed yeamin arafat

Movie download ও দেখার নানা জটিলতা ও সমধান

INTERNET থেকে প্রথম প্রথম সিনেমা download করে দেখতে যে সমস্যাগুলো হয় তার সমধানগুলো আমি এইখানে দিচ্ছি ।আমি জানি অনেকই এই বিষয়গুলো সম্পরকে জানে ।তবুও নুতনদের জন্য আমি এই টিউনটি করলাম ।আমার এই টিউন দিয়ে একজন উপকৃ্ত হইলেও আমার টিউনটি সফল হবে ।আমি movie এর website সম্পরকে আপনেদের কিছু বলব না কারন আপনারা এ সম্পরকে সবাই কম বেশি জানেন ।তবে  আপনেরা arafatzone.blogspot.com site এ visit করতে পারেন ।  এখানে  কোন hindi বা english movie এর request করতে হয় ।এখানে  কোন hindi বা english movie এর request করলে 48 hour এর মধ্যে reply পাবেন ।

আমরা প্রায় সকলে মুভি ছোট ছোট part করে download করে থাকি । download এর সুবিধার জন্য 800mb এর একটি মুভি 4টি part করে দেওয়া থাকে । এখন এই মুভি দেখার জন্য এই 4টি part download করে part গুলোকে join করতে হবে । এখন part গুলো যদি .rar বা .zip ফাইল হয় তাহইলে সবগুলো part download করে winar বা winzip দিয়ে unzip / extract করতে হবে ।winzip এখান থেকে download করুন ।এক্ষেত্রে সবগুলো part এর নাম এক হইতে হবে ।আর part গুলো কি ধরনের তা জানার জন্য part এ right click করে propertise থেকে দেখতে পারেন ।আবার part গুলো যদি 001, 002, 003 …. type এর হয়ে থাকে তাহইলে  hjsplit দিয়ে part গুলো  join করতে হবে ।HJsplit এখান থেকে download করুন । download কৃত part গুলো একটি নতুন folder এ রাখি ।লক্ষ্য রাখতে হবে যেন এদের নাম এক হয় ।এবার hjsplit open করে join>INPUT FILE এ  part গুলো যে folder এ আছে তার address দেই । সবগুলো একি folder এ  থাকলেও input file এ শুধু 001 type file ধরা পড়বে এবং তা select  করতে হবে ।এবার join এ click করলে উক্ত folder এ পুরো movie join হয়ে যাবে ।

লক্ষ্যনীয় :প্রতিটি PART এর নাম এক হতে হবে এবং সবগুলো part  একি folder রাখতে হবে ।

কিছু কিছু movie এর পার্শে dual audio লেখা থাকে । dual audio movie দুইটা audio তে চালান যায় । এর জন্য media player clasic বা vlc player  দিয়ে movie টি open করে উপরের play>audio>এ গিয়ে দুটি audio এর codec পাবেন । এই codecদ্বয় আলাদা আলাদা select করে আপনি দুটি ভিন্ন ভিন্ন audio তে movie দেখতে পারবেন ।KM player এ ctrl+x  press করে দুটি audio তে চালান যাবে ।

tune টি আমার site এ পূর্ব প্রকাশিত ।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

Password Recovery Bundle 2011 1.70 পোর্টাবল ভার্সন
বিয়ে স্বাস্থ্যের জন্য উপকারী
নিজে নিজে Adobe photoshop শিখতে চাইলে PDF ফাইলটি ডাউনলোড করে নিন
আয় করুন আন্তর্জাতিক বিজ্ঞাপন পোষ্ট করে। পোষ্ট টি গুরুত্ব দিয়ে পড়ুন। কাজ করতে আপনাকে টাকা দিতে হবেনা।
এক বছরের জন্য .COM ডোমেইন নিয়ে নিন একদম ফ্রিতে
মাতৃভাষা উপলক্ষে অবিশ্বাস্য অফার।২২০ টাকায় রিসেলার হোস্টিং, ৯৫০ টাকায় ডোমিন + হোস্টিং এবং সকল প্যাঁক...
শুরু হল অ্যালকাটেল ওয়ানটাচ ফ্ল্যাশ ২ এর ক্যামেরা আপগ্রেড।

মন্তব্য দিনঃ

comments

About the author

syed yeamin arafat

syed yeamin arafat

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/syed-arafat/22653

মন্তব্য করুন