«

»

আমাজন এফিলিয়েট মার্কেটিং বিষয়ক প্রশ্ন উত্তর

001► Question 
আসসালামু আলাইকুম ভাইয়া, Link Building এর ব্যাপারে একটু বললে খুশি হতাম। এই মুহূর্তে আমার পক্ষে PBN (Private Blog Networks) করা সম্ভব হচ্ছে না। একটু বিস্তারিত বললে সুবিধা হত। 🙂

001✔ Answered 
পিবিএন কেবল যে এক্সপেনসিভ তাইই নয়, এটি বেশ রিস্কিও। আমিও পিবিএন রেকমেন্ড করি না যদি লংটার্ম প্লান নিয়ে কেউ কাজ করে। পিবিএন ছাড়া সাইট র‍্যাংক করানোর জন্য আমি রেকমেন্ড করি খুবই ‘লো কমপিটেকটিউনসভ’ নিশ নিয়ে সাইট তৈরি করা। এতে আপনার খুব বেশি ব্যাকলিংক দরকার হবে না (ওয়েব টু, কনটেন্ট মার্কেটিং, বেসিক ব্যাকলিংকস ই এসব কিওয়ার্ডে একটি সাইটকে র‍্যাংক করানোর জন্য যথেষ্ঠ)।
খুব কম কমপিটিশনের অনেকগুলো কিওয়ার্ড নিয়ে একটি সাইটে কাজ করার মাধ্যমে আপনার প্রফিটেবিলিটি বাড়াতে পারেন।
আমার মান্থলি ৩ হাজার ডলার ইনকাম করছে এমনও সাইট রয়েছে যেখানে আমি কোন পিবিএন ব্যবহার করিনি। খুব ছোট নিশ নিয়ে শুরু করেছিলাম, এবং প্রতিনিয়ত নতুন নতুন টিউন করে গিয়েছি। গত ৪ মাস সাইটটিতে হাতও দেয়নি, অথচ আমাকে কন্টিনিউয়াস ইনকাম দিয়ে যাচ্ছে।
আশা করি আপনার উত্তর পেয়ে গেছেন 🙂

+=+=+
002► Question
ফ্রি মেথড এ প্রোডাক্ট প্রমোশন সম্পর্কে যানতে চাই। যেমন ফেইসবুক, পিনটারেস্ট or অন্য যে কোন মেথড।

002✔ Answered
আমাজন প্রোডাক্ট প্রমোশনের জন্য সবচেয়ে প্রফিটেবল এবং স্কেলেবল উপায় হচ্ছে সংশ্লিষ্ঠ বিষয়ে ওয়েবসাইট তৈরি করা এবং কনটেন্টের মাধ্যমে প্রোডাক্টের প্রমোশন করা।

এটি হতে পারে প্রোডাক্ট রিভিউ নিশ ওয়েবসাইট (যেমন: https://www.anyvendmaker.com/ – সাইটটির প্রতিমাসে ইনকাম ১০ হাজার ডলার, সম্প্রতি এটি বিক্রি হয়েছে ২ লাখ ডলারে), কিংবা কোন সমস্যা সমাধানের ওয়েবসাইট যেখানে আমাজনের বিভিন্ন পণ্য দিয়ে কোন ব্যবহারকারীর সমস্যা সমাধান করা হবে।

স্টেপ বাই স্টেপ DIY সাইটের মাধ্যমেও আমাজন প্রোডাক্ট প্রমোট করতে পারেন। যেমন:https://www.anyvendmaker.com/promote-your-ad/ পোস্টটিতে দেখানো হয়েছে কিভাবে লেখক বাগআউট ব্যাগ তৈরি করেছেন এবং অন্যরাও সেটি করতে পারে। সাইটটি আমাজন থেকে প্রতিমাসে ৬ থেকে ১২ হাজার ডলার আয় করে।

ওয়েবসাইটের মাধ্যমে আমাজন প্রোডাক্ট প্রমোশনও কিন্তু অনেকটাই ফ্রি, যদি আপনি নিজে কনটেন্ট ডেভেলপ করতে পারেন। আর না পারলে শুধু কনটেন্টের খরচটা আপনাকে দিতে হবে যদি অন্য কাউকে দিয়ে লিখিয়ে নেন।

আর যদি ওয়েবসাইট ছাড়াই প্যারাসাইটের মাধ্যমে আমাজন প্রোডাক্ট প্রোমোশন করতে চান তাহলে ইউটিউবই সেরা। আপনি রিভিউ, টপ প্রোডাক্ট এবং প্রবলেম সলভিং ভিডিও তৈরি করে (সহজ পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে) সেগুলো আপলোড এবং ট্রাফিকের জন্য অপটিমাইজ করলেই হবে।

এ মেথডটা অনেক কার্যকরী এবং আমার ইউটিউবে বেশ কয়েকটি চ্যানেল রয়েছে যেখানে থেকে বেশ নিয়মিত ইনকাম আসে, যদিও এগুলোতে কাজ করেছি একবছরেরও বেশি আগে।

+=+=+
004 Question
আমার প্রথম প্রশ্ন, আমাজনে HOT SELL Product কি?

004✔ Answered 
আমাজনে সব প্রোডাক্টই বিক্রি হয়। কি পরিমাণ বিক্রি হয় সেটি দেখার জন্য আমরা সবসময় উক্ত প্রোডাক্টের নাম্বার অব রিভিউয়ের উপর নির্ভর করি।

আন-অফিসিয়াল ডাটা অনুযায়ী, সাধারণত কোন প্রোডাক্টের যদি ১ টি রিভিউ থাকে, তাহলে ধরে নেয়া হয় উক্ত প্রোডাক্টটি ৫০০ জন ব্যক্তি কিনেছেন। সুতরাং ১০০ রিভিউ থাকলে ৫০, ০০০ বা এর আশপাশের কোন পরিমাণে পণ্যটি বিক্রি হয়েছে ধরে নেয়া হয়।

যদিও ৫০০ বিক্রি-র বিপরীতে ১ রিভিউ আপাত দৃষ্টিতে অনেক কম মনে হচ্ছে, তবে সেলার ফোরামে পাওয়া তথ্য অনুসারে এটিই বাস্তবতা।

এখন আমাজনে হট-সেলিং প্রোডাক্ট কোনগুলো আপনি নিজেই আইডেনটিফাই করে নিতে পারবেন আশা করি।

এছাড়া এই লিংক থেকে (https://www.amazon.com/Best-Sellers/zgbs) আপনি ক্যাটেগরি ভিত্তিক আমাজন বেস্ট সেলিং, নিউ রিলিজ, টপ রেটেড, মুভারস এন্ড শেকারস প্রোডাক্ট সম্পর্কে তথ্য পাবেন। মার্কেট রিসার্সের আগে এই লিংকটা খুব ভাল করে দেখতে হবে।

+=+=+
005► Question 
Please give some tips about how to increase sell and importance of back link for the niche site?

005✔ Answered 
সেল বাড়ানোর সবচেয়ে ভাল উপায় হচ্ছে কনভার্সন রেট অপটিমাইজেশন নিয়ে কাজ করা।

বেসিক রুলগুলো হল:
১. অ্যাফিলিয়েট লিংক স্টান্ডআউট করা
২. ক্লিকেবল এরিয়াগুলো বেশি বেশি অ্যাফিলিয়েট লিংক ইমপ্লিমেন্ট করা
৩. অ্যাফিলিয়েট টেক্সট কপিরাইটিং নিয়ে কাজ করা

কিভাবে বেশি কনভার্সন রেট পাওয়া যায় তা নিয়ে কয়েকদিন ধরে একটি ব্লগ টিউন লিখছি। আশা করছি এ সপ্তাহেই পোস্টটি লাইভ হবে, এবং একই সঙ্গে লিংকটি আপনাকে দিতে পারবো।

About Backlink:
গুগলের ২০০ র‍্যাংকিং ফ্যাক্টরের মধ্যে ব্যাকলিংক রিলেটেড প্রচুর ফ্যাক্টর রয়েছে। নিশ সাইটকে র‍্যাংক করার জন্য তাই আমাদের ব্যাকলিংক দরকার হয়। তবে যদি খুব ছোট এবং লো কমপিটেকটিউনসভ মার্কেট টার্গেট করি তাহলে নাম্বার অব ব্যাকলিংক কম হলেও সাইটকে র‍্যাংক করানো সম্ভব।

+=+=+
006► Question 
নতুনদের জন্য কিছু পরামর্শ দিবেন প্লিস

006✔ Answered 
জেনেরিক পরামর্শ হচ্ছে, বেশি বেশি পড়তে হবে 🙂
আর এই গ্রুপে মনের সব স্পেসিফিক প্রশ্নগুলো জিজ্ঞাসা করতে হবে।
আমাজন অ্যফিলিয়েট মার্কেটিং সম্পর্কে জানার জন্য https://www.pureitmentor.com/amazon-affiliate-marketing/ খুবই হেল্পফুল সাইট। এই ব্লগগুলোও নিয়মিত পড়তে হবে।

+=+=+
007► Question
নতুন হিসাবে কোন ধরনের প্রডাক্ট দিয়ে শুরু করলে ভাল ফল পাওয়া যায়?

007✔ Answered
নতুনদের জন্য পরামর্শ হচ্ছে নিম্নোক্ত ক্যাটেগরিতে কাজ করার। এই ক্যাটেগরির প্রোডাক্টগুলো বেশিরভাগই এভারগ্রিন, কোন কমিশন বারডেইন নেই, ভাল কনভার্ট হয়।

* Home, Garden & Tools
* Beauty, Health & Grocery
* Toys, Kids & Baby
* Sports & Outdoors

অন্য ক্যাটেগরির প্রোডাক্টে কাজ করা যাবে না এমনটি কিন্তু নয়, তবে এই চারটি ক্যাটেগরি নিইবি ফ্রেন্ডলি.

আমাজনের সবগুলো ক্যাটেগরি এবং সাব ক্যাটেগরি দেখা যাবে এখান থেকে:
https://www.amazon.com/gp/site-directory/ref=nav_shopall_fullstore

+=+=+
008► Question
Link Building এর জন্য কোন resource or institution

008✔ Answered
ভাই প্রশ্নটি অনেক ব্রড। আমি চেষ্টা করবো ধীরে ধীরে এ বিষয়ক রিসোর্স তৈরি করার।

আপনার আরও স্পেসিফিক প্রশ্ন থাকলে করতে পারেন।

+=+=+
009► Question
ভাই আমার একটা নিশ সাইট কাজ না করার কারণে এক্সপায়ার হয়ে গেছে, গুগল এ সার্চ দিলে আমার সাইট এর লিংক আসে না, কিন্তু ফেসবুকে যে শেয়ার ছিল সেগুলু শো করে, archive. org থেকে কনটেন্ট গুলো নিয়ে ব্লগ স্পট এ পাবলিশ করে আর কিছু নতুন কনটেন্ট দিয়ে শুরু করা যাবে? কনটেন্ট গুলো রাইটার হায়ার করে লিখিয়ে ছিলাম। তাই কনটেন্ট গুলো আবার ইউজ করতে চাই, সেই সাথে এফিলিয়েট এর কাজটাও শুরু করতে চাই, তাই একটু সাজেস্ট করলে ভাল হয় 🙂

009✔ Answered by Al-Amin Kabir
আপনি আর্কাইভ থেকে কনটেন্টগুলো নিয়ে অবশ্যই কাজ করতে পারবেন। সেক্ষেত্রে কনটেন্টগুলো sites.google.com এ পাবলিশ করলে অনেক বেটার রেজাল্ট পাবেন।

sites.google.com সাবডোমেইনটির অলরেডি হিউব অথোরিটি রয়েছে, তাই এটি অন্যযেকোন ওয়েব ২.০ সাইটের চেয়ে ভাল র‍্যাংক করে।
আপনি আমাজনের কোন প্রোডাক্ট নেম দিয়ে সার্চ করলেই দেখতে পাবেন যে sites.google.comথেকে কোন না কোন রেজাল্ট আছেই।
আপনার জন্য শুভ কামনা।

+=+=+
010► Question 
প্রডাক্ট যদি ওয়েবসাইট ছাড়া প্রডাক্ট প্রমোট করা যায় তাহলে কি কোন সমস্যা হবে।  

010✔ Answered
অফলাইনে পড়া যায় এমন কোন মাধ্যমে আমাজন প্রোডাক্ট প্রমোট করা যাবে না (যেমন- ইমেইল, পিডিএফ ফাইল).
এছাড়া যেকোন ভাবেই আপনি আমাজন প্রোডাক্ট প্রমোট করতে পারেন। তা সে আপনার ওয়েবসাইটের মাধ্যমে হোক কিংবা ইউটিউব ভিডিও/ফেইসুকের মাধ্যমে হোক।

আপনার অ্যাকাউন্টে কোন সমস্যা হবে না।

+=+=+
012► Question 
Thanks in advance, একটা সাব হেলথ নিস নিয়ে কাজ করতে চাই। কিন্তু প্রবলেম টা হচ্ছে সাব নিস নিয়ে ২০-২৫ টার বেশী আর্টিকেল আইডিয়া তৈরি করতে পারছি না। আমার কাছে ভালো আর্টিকেল রাইটার আছে। আর্টিকেল রাইট করার সময় কি কি বিষয় খেয়াল রাখতে হবে? প্রত্যেকটা আর্টিকেল লেন্থ কত ওয়ার্ড হলে ভালো হয়? তাকে কি বলব? যদি সাব হেলথ নিস রিলেটেড একটা example ওয়েবসাইট দেন অনেক খুশি হব। আর আপনার যদি কোন ভিডিও টিউটরিয়াল থাকে প্লিস লিঙ্ক টা দিবেন।

012✔ Answered by Al-Amin Kabir
আপনি নতুন নতুন কনটেন্ট আইডিয়ার জন্য বিভিন্ন ফোরাম দেখতে পারেন। সংশ্লিষ্ঠ টপিকে ফেইসবুকে অনেকগুলো গ্রুপ পাবেন। খেয়াল করবেন যে গ্রুপে মেম্বাররা কোন ধরনের প্রশ্ন জিজ্ঞাসা করছে। সেই প্রশ্নের উপর ভিত্তি করে কনটেন্ট ডেভেলপ করবেন।

+=+=+
013► Question from 
আল আমিন ভাই ধরেন আমি GSA Search Engine Ranker দিয়ে ২০কে ব্যাকলিংক করলাম পরে ব্যাড ব্যাকলিংক গুলো Disavow করে দিলাম তাতে কি কোন প্রব্লেম হবে সাইট এর র‍্যাংকিং এর।

013✔ Answered 
জিএসএ দিয়ে যে ব্যাকলিংক তৈরি হয় তা খুবই স্প্যামি এবং কোনভাবেই মানি সাইটে ব্যবহার করা ঠিক নয়। যেহেতু আমরা প্যাসিভ ইনকামের জন্য কাজ করি তাই অবশ্যই আমাদের উচিৎ স্প্যামি সব মেথড অ্যাভয়েট করা।

আর ডিজ্যাভো করলেই যে গুগল সেগুলোতে আর গুরুত্ব দিয়ে দেখবে না বিষয়টি এমন নয়। গুগলকে রিকোয়েস্ট করা মানেই গুগল সেটি মেনে নেবে এমনটিও নয়। সুতরাং ডিজ্যাভো কোনভাবেই ১০০% নিশ্চিত করে না স্প্যাম ব্যাকলিংকগুলোকে গুগল সাইট প্রোফাইল থেকে মুছে ফেলবে।

জিএসএ কেবল Tier 2, Tier 3, Tier 4 ব্যাকলিংকের জন্য ব্যবহার করা যেতে পারে।

+=+=+
014► Question 
Amazon এর অ্যাফিলিয়েট করার ক্ষেত্রে ফেইসবুক মার্কেটিং কতটা কাজে লাগে? আমি বলতে চাচ্ছি আমি যদি রিভিউ সাইট বানাই সে ক্ষেত্রে ফেইসবুক মার্কেটিং কি খুব বেশি দরকারি নাকি না হলেও চলবে এই রকম?

014✔ Answered 
ইনস্টান্ট ট্রাফিকের জন্য ফেইসবুক বেশ কার্যকরী। ইনফ্যাক্ট দ্রুত সেলস পাওয়ার সবচেয়ে ভাল উপায়।
তবে যেহেতু আমরা প্যাসিভ ইনকামের জন্য কাজ করি তাই ফেইসবুক সে হিসাবে মেইন ট্রাফিক সোর্স হিসাবে স্কেলেবল না। কারণ আপনি ফেইসবুকে কাজ করা বন্ধ করলে আপনার ট্রাফিকও বন্ধ হয়ে যাবে।

প্রাথমিকভাবে ফেইসবুকে কিছু প্রচার প্রচারণা করা যেতে পারে। এতে ট্রাফিকও আসবে, আর সার্চ র‍্যাংকিংয়েও কিছুটা বুস্ট পাওয়া যাবে (যেহেতু সোশ্যাল শেয়ার গুগলের অন্যতম র‍্যাংকিং ফ্যাক্টর)

তবে লং টার্ম প্যাসিভ ইনকামের জন্য ফেইসবুকের উপর ডিপেন্ড না করাই ভাল। গুগলের উপরই ডিপেন্ডেন্সি বাড়ানো উচিৎ। 🙂

আরও স্পেসিফিক কোন প্রশ্ন থাকলে করতে পারেন।

+=+=+

015► Question 
ওয়েবসাইট খুলার পর কি শুধু টিউন দিলে এ রেঙ্ক করবে?

015✔ Answered 
টিউন করলেই র‍্যাংক করবে কি করবে না সেটি নির্ভর করছে আপনি যেই নিশ সিলেক্ট করছেন তার উপর।

যদি এক্সট্রিমলি লো কমপিটেকটিউনসভ নিশ হয় তাহলে শুধু টিউন করলেই র‍্যাংক হয়ে যাবে। আর কমপিটেকটিউনসভ নিশ হলে আপনাকে অবশ্যই ব্যাকলিংক তৈরি করতে হবে।

+=+=+

016► Question 
আল আমিন ভাই আমাজান এফিলিয়েটেডে সফটয়্যার পোডাক্ট এর নিশ সিলেক্ট করলে কেমন হবে? সফটয়্যারএর এফিলিশন কেমন?

016✔ Answered 
আমাজনের কমিশন রেট প্রোডাক্টের মূল্য অনুযায়ী হয়ে থাকে আর সাধারণত সফটওয়্যারের দাম খুব বেশি হয় না। আমাজনে অধিকাংশ সফটওয়্যারের দামই ১০ ডলারের নিচে।
দেখুনঃ আমাজন এফিলিয়েট কমিশন রেট

ধরুন আপনি ২০ টা সফটওয়্যার বিক্রি করলেন,  আর কমিশন হিসাবে পাবেন মাত্র ৫ থেকে ১৫ ডলার। এটি আসলে কোন প্রফিটেবল বিজনেস হবে না।

এজন্য সফটওয়্যার ক্যাটেগরিতে আমি কখনো কাজ করি না, রেকমেন্ডও করি না। আশা করি বুঝতে পারবেন।

+=+=+
017► Question 
ডোমেইন সিলেকশন এর ব্যাপারটা আরো ক্লিয়ার হওয়া দরকার। প্রোডাক্ট এর উপর ডিপেন্ড করে এক্সপায়ারড ডোমেইন নিবো নাকি প্রোডাক্ট সিলেক্ট করে তার উপর কিওয়ার্ড রিসার্চ করে সেই কিওয়ার্ড এর উপর ডিপেন্ড করে ডোমেইন নিবো। কোন টা করলে ভাল হয়।  

017✔ Answered 
আতিকুর ইসলাম সোহেল ভাই: এক্সপায়ারড ডোমেইন কিনতে অনে এক্সপার্টাইজ প্রয়োজন। একটু ভুল হলেই বড় ধরনের ক্ষতি হয়ে যাবে, উক্ত ডোমেইনে কোনভাবেই র‍্যাংক করানো যাবে না। সুতরাং নতুনদের এক্সপায়ারড ডোমেইন থেকে দূরে থাকা উচিৎ। নতুন ফ্রেশ ডোমেইনেই কাজ করা উচিৎ। এক্সপায়ারড ডোমেইন নিয়ে এক্সপার্টদের জন্য একটা টিউটোরিয়াল তৈরি করবো। মাথায় থাকলো।

ডোমেইন নির্বাচন: প্রোডাক্ট সিলেক্ট করেই প্রোডাক্টের উপর ডোমেইন নিবো। আর ডোমেইন নেয়ার সময় অবশ্যই ব্রান্ড এবিলিটিমাথায় রাখবো।

+=+=+
022► Question
প্রোডাক্ট রিভিউ এর ক্ষেত্রে ব্লগ কন্টেন্ট ও ইউটিউব কন্টেন্ট এক হলে কি কোন সমস্যা হতে পারে? নাকি কিছুটা চেঞ্জ থাকা ভালো?

022✔ Answered 
ভিডিওতে যে কনটেন্ট আর ব্লগ টিউনের যে কনটেন্ট এ দুটি দু’ধরনের। ভিডিওতে সাধারণত শর্ট কনটেন্ট থাকে, আর ব্লগ টিউনে একটু ডিটেইলস.

তাই দুটির জন্য দু’ধরনের কনটেন্ট প্লান করাই ভাল।

+=+=+
023► Question
ব্লগার এ ব্লগ খুলে কি কোন নির্দিষ্ট নিস নিয়ে প্রমোট করা যায়?

023✔ Answered
Blogger এ কাজ করতে পারেন, কোন সমস্যা নেই। তবে ব্লগার ব্লগগুলোর কোন রিসেল ভ্যালু নেই।
তাই আপনি কেবল মান্থলি ইনকামই পাবেন, কোন অ্যাসেট তৈরি হবে না। তবে বাজেট খুব কম থাকলে সেটি করা যেতে পারে।
একই সঙ্গে sites.google.com এবং YouTube এ ও কাজ করতে পারেন। প্যারাসাইট হিসাবে এগুলো বেশ ভাল কাজ করে।

+=+=+

024► Question
আল-আমিন ভাই, আমাজন এ প্রডাক্ট রিসার্চ এর ক্ষেত্রে আপনি কি Amasuite software টা কে recommend করেন?

024✔ Answered
অধিকাংশ মার্কেটারই আমাজনে কাজ করেন কেবল ‘প্যাসিভ ইনকাম’ তৈরির জন্য। অর্থ্যাৎ কাজ না করলেও যেন একটি নির্দিষ্ট অংকের অর্থ ব্যাংকে জমা হয়।

অনলাইনে প্যাসিভ ইনকামের জন্য ‘সার্চ ট্রাফিক’ খুবই জরুরী। সার্চ ট্রাফিকের বাইরে পেইড ক্যাম্পেইন অথবা সোশ্যাল মিডিয়া ট্রাফিক থেকে যে ইনকাম আসে সেটি প্যাসিভ নয়। তাই আমাজনে এ ধরনের ট্রাফিক নিয়ে খুব একটা কাজ কেউ করে না।

আর পেইড ক্যাম্পেইন দিয়ে ট্রাফিক ড্রাইভ করিয়ে আমাজন থেকে খুব ভাল পজিটিভ ‘রিটার্ন অন ইনভেস্টমেন্ট’ (ROI) সম্ভব নয়। তাই পেইড ক্যাম্পেইন অ্যাভয়েড করা ভাল।

অর্গানিক ট্রাফিক থেকেই আমাজনের সবচেয়ে বেশি কনভার্সন হয় 🙂

+=+=+
025► Question
Al-Amin Kabir ভাই Niche Site – এর জন্য কোন ধরনের থিম ব্যবহার করতে পারি?

025✔ Answered
এ বিষয়ে একটি বিস্তারিত টিউন লিখছি যা আগামী কয়েকদিনের মধ্যেই পেয়ে যাবেন। তবে আপাতত আপনার প্রশ্নের উত্তরের বিপরীতে আমি এ যাবৎ যেসব থিম ব্যবহার করেছি তার তালিকা দিচ্ছি।

Themes I Used Previously and Recommend

* AuthorityAzon
* FocusBlog
* Ultimate Azon
* Sahifa Theme
* Hooray WordPress Theme

Let me know if you want to buy anyone from above, if available, I can give you my affiliate link. Thanks 🙂

+=+=+

026► Question
Al-Amin Kabir vai, আপনার একটা কথা আমার কাছে এখনো ক্লিয়ার না। আপনি একবার বললেন আগে সাইট বানিয়ে তারপর আমাজন একাউন্ট খুলতে, আর আরেক ভাই এর প্রশ্নের জবাবে লিখলেন”‘ আপনি বরং ইউটিউবে ভিডিও তৈরি এবং প্রমোশন করার মাধ্যমে আমাজন প্রোডাক্ট সেলস করতে পারেন। কিছু সেলস শুরু হলে এরপর নিশ সাইট তৈরি করবেন”” আমার কাছে স্টেপ গুলো গোলমাল পাকিয়ে গেসে!এখন বুঝতেছিনা যে কোন স্টেপ টা আগে করব

026✔ Answered
আমাজনে অ্যাকাউন্ট খুলতে তো একটা ওয়েবসাইট থাকতেই হবে। এখন আপনি যদি নিজেস্ব ডোমেইনে ওয়েবসাইট খুলতে না পারেন সেক্ষেত্রে প্যারাসাইট বা সাবডোমেইনে সাইট খুলে চেষ্টা করে যেতে পারেন। আর উনাকে সাজেশন দেয়া হয়েছে প্রোডাক্ট প্রমোশনের জন্য, ধরে নিয়ে যে উনার অলরেডি আমাজনে অ্যাকাউন্ট আছে 🙂

+=+=+
027► Question
Amazon.in এ কি  affiliate program নাই?

027✔ Answered
আছে। তবে সাউথ এশিয়ার অন্যান্য সবগুলো দেশের মত ইন্ডিয়া-র রেমিটেন্স পলিসিও বেশ কঠিন।

ইন্ডিয়াতে যেকেউ টাকা পাঠাতে পারে, কিন্তু ইন্ডিয়া থেকে বাইরে টাকা পাঠানোতে অনেক বেশি রেস্ট্রিকশন আছে (বাংলাদেশের মতই)। আমাজন ইন্ডিয়া চাইলেও তাই ইন্ডিয়ার বাইরের কোন অ্যাফিলিয়েট মার্কেটারকে পেমেন্ট করতে পারে না।

Long Story Short: আমাজন ইন্ডিয়ায় অ্যাফিলিয়েট প্রোগ্রাম আছে, তবে কেবল ইন্ডিয়ার নাগরিকরাই সেখানে সাইনআপ করতে পারে।

+=+=+
028► Question
Amazon CPM Ads ব্যবহার করেন কে কে? কেমন ফলাফল পাচ্ছেন এটায়?

028✔ Answered 
CPM isn’t that profitable, that’s why I never tasted it

+=+=+
029► Question
Al-Amin Kabir ভাই আপনার উত্তর আশা করতেছি। Amazon Affiliate থেকে আমি দেড় বছরের বেশি সময় ধরে পেমেন্ট পাচ্ছি। কিন্তু টেক্স কেটে নিচ্ছে ২৮% করে। কিছুদিন আগে আপনার একটি ভিডিওতে দেখেছিলাম টেক্স ইন্টারভিও, ভিডিও অনুযায়ী আমি ইন্টারভিও আবার দিয়েছি। বরাবরের মত এইবারও ২৮%(নন ইউএস) কেটে রাখছে টেক্স হিসেবে। ২য় ইন্টারভিও ১ মাস আগে দিয়েছি। সামনের মাসের পেমেন্টে কি আমি টেক্স ইগনোর করতে পারবো নাকি আরো ২/১ মাস লাগতে পারে? আপনার অবিজ্ঞতার আলোকে বলবেন। নাকি টেক্স ইগনোর করার জন্য অন্য কোন কিছু করা লাগতে পারে।

029✔ Answered
আপনি আপনার ভুলের কারণে এতদিন মাশুল দিয়ে এসেছেন। আমাজনে কোন চেঞ্জ করলে সেটি ইফেক্টিভ হবে পরবর্তী বিলিং মাস থেকে। আর পেমেন্ট যেহেতু ৬০ দিন পর, তাই আপনার সমস্যাটি পুরোপুরি সলভ হতে ৩ মাস সময় লাগবে। (তবে শেষের দুমাসের টাকা আপনি পাবেন, কেটে রাখবে না। )

ভিডিও অনুযায়ী যদি আপনি সঠিকভাবে সেটিং করে থাকেন তাহলে আর টেনশনের কিছু নাই। Seat back, and relax 🙂

+=+=+
031► Question
SEO বা লিঙ্ক বিল্ডিং এর পেইড ফ্রী সফটওয়্যার সম্মন্ধে আলোচনা করুন।

031✔ Answered by Al-Amin Kabir
সরাসরি লিংক বিল্ডিংয়ের সফটওয়্যার আশাকরি না। তবে সেকেন্ড Tier/ 3rd Tier জন্য জিএসএ ব্যবহার করি। টিয়ারড লিংক বিল্ডিং নিয়ে এর আগে একটা কেস স্টাডি পাবলিশ করেছিলাম। সেই সাইটটা এখন খুব ভালো পারফর্ম করছে। পড়তে পারেন: https://www.pureitmentor.com/amazon-affiliate-marketing/

+=+=+

+=+=+
034► Question
ভাইয়া আমার মত যারা নতুন, তারা কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং টা ভালভাবে সম্পূর্ণ শিখতে পারবে? এমন কোন ভিডিও টিউটোরিয়াল আছে?. অথবা কোন উপায় আছে?

034✔ Answered
As long as Google and YouTube exist, you don’t need to go anywhere else to learn anything. Do some simple google search and you will be landed to tons of video tutorials. If you are looking for tutorial in Bangla, have some patience, we are trying to create more interactive video tutorials from this group. Happy learning!

+=+=+
035► Question
Affiliate এর জন্য ইউটিউব মার্কেটিং এ কিভাবে কিওয়ার্ড রিসার্চ করব? ভাই কোন পরামর্শ

035✔ Answered
keywordtool.io is the answer!


মন্তব্য দিনঃ

comments

About the author

www.pureitmentor.com

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/sonalisamay/81675

1 comment

1 ping

  1. cogoku@1shivom.com

    Earn Money From Facebook
    অনলাইন থেকে টাকা ইনকাম করা শেখার জন্য উপরের পোস্টিটি পড়ুন।

  1. আমাজন এফিলিয়েট মার্কেটিং বিষয়ক প্রশ্ন উত্তর » টেকটুইটস – BD Tech Master

    […] (function(d, s, id) { var js, fjs = d.getElementsByTagName(s)[0]; if (d.getElementById(id)) return; js = d.createElement(s); js.id = id; js.src = "http://connect.facebook.net/en_US/sdk.js#xfbml=1&appId=352123764801079&version=v2.0"; fjs.parentNode.insertBefore(js, fjs); }(document, 'script', 'facebook-jssdk')); (adsbygoogle = window.adsbygoogle || []).push({}); Source link […]

মন্তব্য করুন