«

»

মোবাইলে ফ্রি ডাক্তারি পরামর্শ

স্বাস্থ্য সংক্রান্ত যেকোনো সমস্যায় বিনামূল্যে ডাক্তারের পরামর্শ পেতে ‘হেল্পলাইন ১৬২৬৩’ চালু করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্য বাতায়ন নামের এই হেল্পলাইনে মোবাইল ফোন হতে ডায়াল করে সাধারণ মানুষ দিনরাত ২৪ ঘণ্টা ডাক্তারের পরামর্শ ছাড়াও সরকারি হাসপাতাল, ডাক্তারের তথ্য ও স্বাস্থ্য বিষয়ক অন্যান্য যেকোনো তথ্য এবং টেলিফোন নম্বর পেতে পারেন।

এছাড়া সরকারি-বেসরকারি স্বাস্থ্যসেবা অথবা হাসপাতাল বিষয়ক যেকোনো অভিযোগ বা পরামর্শ থাকলেও এ নম্বরে জানানো যাবে। মোবাইল ফোনে প্রাপ্য সেই অভিযোগ যথাযথ কর্তৃপক্ষকে জানিয়ে দেয়া হবে। সেই অভিযোগের ব্যাপারে কী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তাও অভিযোগকারীকে জানিয়ে দেয়া হবে।

স্বাস্থ্য অধিদফতরের ওয়েব সাইটে এ সংক্রান্ত এক নির্দেশনা জারি হয়েছে। নির্দেশনায় বলা হয় ১৬২৬৩ ডায়াল করার পর আপনার স্বাস্থ্য বিষয়ক পরামর্শের জন্য সরাসরি ডাক্তারের সাথে কথা বলতে ০ (শূন্য) চাপতে হবে।
নিকটস্থ সরকারি হাসপাতাল, ডাক্তারের তথ্য ও স্বাস্থ্য বিষয়ক অন্যান্য যেকোনো তথ্য জানতে ১ চাপতে হবে।

সরকারি বেসরকারি হাসপাতাল, ক্লিনিকের স্বাস্থ্যসেবা ও অন্যান্য সরকারি হাসপাতালের স্বাস্থ্যসেবা সম্পর্কে কোনো অভিযোগ জানাতে ২ চাপতে হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য বাতায়ন সেবাটি সম্পর্কে বিস্তারিত জানতে ৩ চাপতে হবে। স্বাস্থ্য বাতায়ন সেবা সম্পর্কিত যেকোনো পরামর্শ বা অভিযোগ সম্পর্কে জানাতে ৪ চাপতে হবে।

ওয়েব সাইটের নির্দেশনায় বলা হয়, স্বাস্থ্য বাতায়ন কোনো বাণিজ্যিক সেবা নয়, এটি সবচেয়ে সাশ্রয়ী মূল্যে মোবাইল স্বাস্থ্যসেবা। এতে ফোন করতে প্রতি মিনিটে ২টাকা ৩৭ পয়সা (ভ্যাটসহ) ও ১০ সেকেন্ড পালস প্রযোজ্য।

আরো বিস্তারিতভাবে জানতে ভিজিট করুন


মন্তব্য দিনঃ

comments

About the author

www.pureitmentor.com

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/sonalisamay/81630

1 comment

  1. cogoku@1shivom.com

    Earn Money From Facebook
    অনলাইন থেকে টাকা ইনকাম করা শেখার জন্য উপরের পোস্টিটি পড়ুন।

মন্তব্য করুন