«

»

সিপিএ মার্কেটিং বাংলা টিউটোরিয়াল সিরিজ পার্ট – ১

আসসালামুয়ালাইকুম, আমি রিয়াদ খান Tech Pagla-র ফাউন্ডার এবং এডমিন। Techpagla-র পক্ষথেকে আপনাদের সবাইকে স্বাগত জানাচ্ছি। আশা করি, সবাই ভাল আছেন। আমাদের টিউটোরিয়াল নিয়ে আপনাদের কোন প্রশ্ন থাকলে জানাতে পারেন। আমাদের ফেসবুক পেজেফেসবুক গ্রুপেটুইটারেলিংকডইনে

এখানে ক্লিক করে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

আর কথা না বাড়িয়ে চলুন মূল পর্বে আসা যাকঃ

পার্ট ১ঃ- সিপিএ মার্কেটিং নিয়ে ক্লিয়ার ধারণাঃ

আমি আপনাদের পরামর্শ দিব ভিডিও এবং বাংলা আর্টিকেল দুটোই পড়ার জন্য তাহলে আপনারা আরও বেশি উপকৃত হবেন।

এই টিউটোরিয়ালটি আমি এমন ভাবে সাজিয়েছি যাতে আপনারা সহজেই সিপিএ নিয়ে একটা ক্লিয়ার ধারনা পেতে পারেন। সিপিএ মার্কেটিং এ সফলতা পেতে হলে কি কি বিষয় জানা প্রয়োজন আমি সেই সব বিষয়ের উপর বেশি ফোকাস করার চেষ্টা করেছি। যেহেতু, আপনি সিপিএ মার্কেটিং করবেন সেহেতু আপানার মার্কেটিং এর উপর প্রচুর পরিমানে নলেজ রাখতে হবে। যদি আপনি ভাবেন যে আমাদের এই ভিডিওটা স্কিপ করে করে দেখবেন তাহলে আমার মনে হয় না আপনি তেমনটা উপকৃত হবেন। ভিডিওটা আপনাকে প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে দেখতে হবে তারপর ফাইনালি কাজ শুরু করবেন। আপনাকে খেয়াল রাখতে হবে, আমি কোন কোন পয়েন্ট এর উপর বেশি গুরুত্ব দিয়েছি। ভিডিওতে আমি যেভাবে বলেছি সেভাবে আমার কথা গুলো খুব মনোযোগ সহকারে শুনলে আপনি অনেক কিছু শিখতে পারবেন।

আমাদের জানা থাকা উচিৎ সিপিএ মার্কেটিং আসলে কি বা আপনি কিভাবে করবেন? এর সুবিধাগুলো কি? এগুলো জানা খুব গুরুত্বপূর্ণ। তাহলে সিপিএ মার্কেটিং নিয়ে আপনার লক্ষ্য স্থির করতে সুবিধা হবে।

আমরা জানি, এফিলিয়েট মার্কেটিং-এ সাধারণত কিছু বিক্রয় করে পারসেন্ট আকারে আয় করা যায়। সিপিএ মার্কেটিং এর ক্ষেত্রে আপনি কোন প্রোডাক্ট বিক্রি না করেই আয় করতে পারবেন। সিপিএ মার্কেটিং অনেক সহজ এক্ষেত্রে আপনাকে শুধু মার্কেটিং সম্পর্কে মোটামোটি ধারনা থাকলেই আপনি কাজ শুরু করে দিতে পারেন। এটাতে আপনার বড় কোন ওয়েবসাইট এর প্রয়োজন হবে না। বড় ওয়েবসাইট বলতে আমি বুঝাচ্ছি, আপনার সাইটে অনেক অনেক আর্টিকেল বা এসইও বা প্রচুর পরিমানে ইমেজ এর ব্যবহার ইত্যাদি না করেই আপনি কাজ করতে পারেন।

এখানে আমারা ওয়ান পেজ অর্থাৎ ল্যান্ডিংপেজ তৈরি করে কাজ শুরু করতে পারি। আর এই সাইট তৈরি করা অনেক সহজ আর সেটা আপনাদের অনেক সহজভাবে এই ভিডিও টিউটোরিয়াল সিরিজের ভেতরেই দেখানো হবে।

সিপিএ অফারগুলা নিয়ে কাজ করা খুব সহজ। এখানে অনেক প্রমোশনাল অফার থাকে যেমন, ইমেইল সাবমিট, জিপ-সাবমিট, সাইন আপ, রেজিস্ট্রেশন, CC (ক্রেডিট কার্ড) সাবমিট, পে-পার কল ইত্যাদি। আপনি  একটা ইমেইল  সাবমিশন এর অফার পেলেন, এটাকে আপনি ল্যান্ডিং পেজের মাধ্যমে প্রমোট করবেন, ভিজিটররা তাদের ইমেইল মেইন অফার পেজে সাবমিট করে দিবে আর আপনি এখান থেকে ১ থেকে ২.৫ ডলার পর্যন্ত বা তারও বেশি কমিশন পেতে পারেন। তাছাড়া এখানে বিক্রয়ও করা যায়। ধরুন, আপনি একটা প্রোডাক্ট বিক্রয় করবেন সেখানে বিজ্ঞাপন দেওয়া কম্পানি গুলো আপনাকে ৫০ ডলার তার চেয়েও বেশি কমিশন দিতে পারে। সিপিএ মার্কেটিং এ কম্পানি গুলো একবার পেমেন্ট দিয়ে খুশি করে রাখে। তাই এরা বেশি পেমেন্ট দেয়। এখানে অন্যান্য মার্কেটিং সাইট গুলোর তুলনায় অনেক বেশি আয় করা যায়।

সিপিএ মার্কেটিং শুরু করতে আপনার কিছু বিষয়ের প্রয়োজন হবে। এগুলো নিচে উল্লেখ করা হলঃ

১) সিপিএ নেটওয়ারকে একাউন্ট থাকতে হবে। (কিছু নেওয়ার্ক আছে যেখানে অ্যাকাউন্ট পাওয়া খুব কঠিন আবার কিছু আছে অনেক সহজ)।

২) আপনার একটা ল্যাপটপ অথবা ডেক্সটপ কম্পিউটার থাকতে হবে।

৩) ইন্টারনেট কানেকশন থাকতে হবে।

৪) কম্পিউটার সম্পর্কে  বেসিক ধারণা থাকতে হবে।

৫) অনলাইন ব্রাউজিং নিয়ে বেসিক ধারনা থাকতে হবে।

৬) মোবাইল ফোন লাগবে কারন কিছু কিছু নেটওয়ার্কে অ্যাকাউন্ট ভেরিফাই করার জন্য এটা প্রয়োজন।

৭) ডোমেইন অ্যান্ড হোস্টিং থাকতে হবে।

ডোমেইন অ্যান্ড হোস্টিং খুব গুরুত্বপূর্ণ, ডোমেইন অ্যান্ড হোস্টিং অব্যশই কিনে নিতে হবে। বিশ্বাস একটা গুরুত্বপূর্ণ বিষয়,আপনার ডোমেইন হোস্টিং না থাকলে ভিজিটরা আপনাকে বিশ্বাস করবে না। আপনাকে স্পামার মনে করতে পারে। সুতরাং, অবশ্যই ডোমেইন এবং কিনে রাখবেন। এইক্ষেত্রে আপনি চাইলে আমাদের জানাতে পারেন। ইনশাআল্লাহ্‌, আমরা আপনাদের সর্বাত্মক সহযোগিতা করব।

এখন আপনারা দেখবেন এই কোর্স এর ভিতরে কি কি থাকবে, ভিডিওটা দেখলেই বুঝতে পারবেন এই কোর্সটা আপনার জন্য কতটুকু জরুরি।

আমাদের এই সিপিএ মার্কেটিং ভিডিও টিউটোরিয়াল সিরিজে যা যা থাকবে তা নিচে দেওয়া হলঃ

১)  সিপিএ মার্কেটিং এর বিষয়ে একটা ক্লিয়ার ধারনা।

২) প%


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

বিনামুল্যে ডাউনলোড করুন ডেভসটিম ইনস্টিটিউট প্রকাশিত ফ্রিল্যান্স ক্যারিয়ার ইবুক!
আইপিএল ২০১৪ এর সহ সকল ক্রিকেট খেলা উপভোগ করুন অনলাইন এ
ঘরে বসেই ফ্রিল্যান্স মার্কেট উপযোগী গ্রাফিক্স ডিজাইন শিখুন।(ধারাবাহিক ভিডিও টিউটোরিয়াল) পর্ব-১২-১৩
ঘুমিয়ে ঘুমিয়ে আয় করুন, মাশে ১০০ ডলার বা তারও বেশি
সব থেকে সহজ পদ্ধতিতে BestChange সাইট থেকে আয় করুন। এটা কোন PTC বা Investment সাইট নয়। ১০০% ট্রাস্টেড...
১বিটকয়েন= ২৫৭৭ ইউএস ডলার(০৫/০৬/২০১৭),ফ্রিতে বিটকয়েন আর্ন করুন, কোন প্রকার ইনভেষ্টমেন্ট ছাড়া।
১বিটকয়েন= ২৭৫০ ইউএস ডলার(০৮/০৬/২০১৭),ফ্রিতে বিটকয়েন আর্ন করুন, কোন প্রকার ইনভেষ্টমেন্ট ছাড়া।

মন্তব্য দিনঃ

comments

About the author

Sayeda

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/sayeda/78535