«

»

Alcatel Onetouch X1 একটি অত্যাধুনিক স্মার্ট ফোন

এই ফোনটি ব্যবহার করে আর যাই হোক না কেন অসুবিধা হবে না। আপনার হাতের মুঠোয় মানানসই ৫ ইঞ্চি ডিসপ্লের এই স্মার্ট ফোনটা বিশাল এই দুনিয়ার জানালাকে খুলে ধরবে। বলছিলাম গ্লোবাল ব্যান্ড Alcatel Onetouch X1 এর কথা। একটা ব্যাপারে কোন সন্দেহ নেই যে, আজ বাংলাদেশে যত পুরোনো এবং নতুন সুপ্রতিষ্ঠিত মোবাইল ব্র্যান্ড আছে তাদের প্রত্যেকের সাথে তালে তাল মিলিয়ে Alcatel নিজের জন্য একটি শক্তিশালী ক্রেতা বিক্রেতা অংশীদারিত্ব তৈরী করে নিচ্ছে। কারণ তাদের হ্যান্ডসেটগুলোর চমৎকার ডিজাইনের পাশাপাশি তারা তাদের হ্যান্ডসেটগুলোর মূল্য এমনভাবে নিধারর্ণ করেছে যা ক্রেতা সাধারণকে অসাধারণ সব স্মার্টফোন অভিজ্ঞতা একে বারে নাগালে এনে দিচ্ছে। তাইতো ক্রেতা সাধারণের চাহিদার সাথে তাল মিলিয়ে দেশের বাজারে সম্প্রতি একমাত্র মোবাইল বিক্রয়কারী ই-কমার্স প্রতিষ্ঠান buymobile.com.bd নিয়ে এসেছে Android Lollipop 5.1 অপারেটিং সিস্টেমে চালিত Alcatel Onetouch X1 । বাংলাদেশে স্মার্টফোনের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে “ অল্পতেই অনেক ” অভূতপূর্ব এক নতুন কনসেপ্ট নিয়ে বাংলাদেশে ই-কমার্স যাত্রায় সুপ্রতিষ্ঠিত Buymobile.com.bd এর এই পদক্ষেপ। আসুন দেখে নিই Alcatel Onetouch X1 তার ক্রেতাদের কি দিচ্ছে।
Alcatel Onetouch X1

প্রসেসর

Android Lollipop 5.1 অপারেটিং সিস্টেমের এই  স্মার্টফোনটিতে রয়েছে ১.৪ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর। এই সেটটিতে ব্যবহার করা হয়েছে Qualcomm Snapdragon msm 8929 । তাই মাল্টি টাস্কিংয়ের জন্য কোন সমস্যাই হবে না ফোনটিতে। স্মার্টফোনটিতে রয়েছে  Adreno405 (গ্রাফ্রিক্স প্রসেসর), সেন্সর রয়েছে – G-sensor, Gyroscope, E-compass, Proximity sensor, Light sensor.

ক্যামেরা

Alcatel Onetouch X1 ডিভাইসটিতে রয়েছে ১৩  মেগাপিক্সেলের  অটো ফোকাস ডুয়েল এলইডি ফ্ল্যাশের রিয়ার ক্যামেরা, যাতে রয়েছে  ফেজ ডিটেকশন অটো ফোকাস (পি ডি এ এফ) প্রযুক্তি যা দ্বারা অনেক দ্রুত এবং আকস্মিক ছবি ধারণ করা যায়। এছাড়া রয়েছে  Touch Focus, Self timer, Smile Detection, HDR, Face Beauty, Voice Capture, Gesture shot, Real time face beauty । ৭৯.৮ ডিগ্রি উয়াইড অ্যাঙ্গেল, অ্যাপাচার সাইজ এফ/২.২, রয়েছে ডুয়েল এল ই ডি ফ্ল্যাশ, ক্যামেরা সেন্সর ১/৩.০৬ ইঞ্চি, পিক্সেল সাইজ ১.১২ মাইক্রোমিটার,হাই ডাইনামিক রেঞ্জ । রয়েছে ৫পি লেন্স ব্লু অপটিক্যাল গ্লাস ফিল্টার।যার ফলে আপনার ছবি তোলার অভ্যা্স থাকলে আপনি সেটটি ব্যবহার করে  মজা পাবেন।

সেলফি প্রেমীদের জন্য এতে রয়েছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, সাথে আছে এফ ২.০ অটোফোকাস এল ই ডি ফ্ল্যাশ এবং ৭৫ ডিগ্রি উয়াইডার অ্যাঙ্গেল  যাতে  সবাই মিলে তোলা যাবে গ্রুপ সেলফি কিংবা উইফি। ফলে স্কাইপি বা যে কোন ভিডিও চ্যাট হবে অনেক আরামদায়ক।

ব্যাটারী

ব্যাটারী দেখে মনে হতে পারে অনেক কম কিনতু  স্মার্টফোনটিতে রয়েছে  দীর্ঘক্ষণ চার্জ ধরে রাখার জন্য  ২১৫০ এম এ এইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারী যা ৫ ইঞ্চি স্ক্রিন এবং অক্টাকোর প্রসেসরের জন্য যথেষ্ট এবং সুপার অ্যামুলেড ডিসপ্লে হওয়ার জন্য চার্জ খরচ  হবে কম। সচল থাকবে ৭৪ ঘণ্টা।  কথা বলা যাবে ১৯ঘণ্টা ।

মেমোরী

হ্যান্ডসেটটির ইন্টার্নাল স্টোরেজ (রম) ১৬জিবি। যা মাইক্রো এসডি দ্বারা ১২৮জিবি পর্যন্ত বাড়ানো যাবে, ফলে  তথ্য থাকবে সুরক্ষিত। রয়েছে ২জিবি র‌্যাম  যার কারণে যে কোন  কাজের  গতি হবে অনেক বেশী এবং যে কোন কাজের ভাল পারফরমেন্স পাওয়া যাবে সেটটি থেকে এবং যে কোন ভাল মানের গেমস্ খেলা যাবে নিশ্চিন্তে।

ডিসপ্লে

৫ ইঞ্চি সুপার অ্যামুলেড ডিসপ্লে  ১২৮০ x ৭২০ পিক্সেল ডিসপ্লের এই সেটটি অন্যান্য যেকোন ৫ ইঞ্চি ডিসপ্লের সেটের চেয়ে ৫০% পাতলা। ডিসপ্লে রেজুলেশন ২৯৪ পি পি আই। মিরা ভিশন ইমেজ টেকনোলজির জন্য মোবাইলটির স্ক্রিন কালার চোখের জন্য বেশ আরামদায়ক এবং ছবি, ভিডিও, ওয়েব পেজ , অ্যাপজ কিংবা টেক্সট হবে ব্যবহারকারীর মনের মত।

ডিজাইন

স্মার্টফোনটির  বডির  দৈর্ঘ্য ১৪৫ মিলিমিটার, প্রস্থ ৬৯.২ মিলিমিটার এবং পূরত্ব ৬.৯৯ মিলিমিটার যা আপনার হাতে অনায়াসে জায়গা করে নিয়ে  আপনার সৌন্দর্য আরও বাড়িয়ে দিতে সক্ষম। ১৪০ গ্রাম ওজনের কালো  বা সাদা রংয়ের এই সেটটি দেখতেও অসাধারণ। নির্ধারিত ভাবে রয়েছে  ভলিয়ম, পাওয়ার এবং হোম কি।

একজন ব্যবহারকারী হিসেবে আমি ফোনটাকে সার্বিক রেটিং করবো  8.5 / 10

design 10/10
Performance 9/10
Battery 7/10
Value for money 8/10

ফোনটি  দেখতে এই ভিডিওটি দেখুন

 


মন্তব্য দিনঃ

comments

About the author

renado

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/renado/70685

মন্তব্য করুন