«

»

ছাত্র জীবনে মরিয়া হয়ে টাকা আয় করার পেছনে কেন ছুটতে হবে

ছাত্র জীবনে মরিয়া হয়ে টাকা আয় করার জন্য কেন ছুটতে হবে আমার বোধগম্য নয়। ইউনিভার্সিটিতে থাকা অবস্থায়ও অনেক সুযোগ থাকা সত্ত্বেও ১/২ টার বেশি টিউশনি করতাম না। হালাল উপায় পরিশ্রম না করে আমি টাকা আয় করতে কোন ভাবেই রাজি নই। প্রোগ্রামিং স্কিল নাই এই রকম অনেকেই আমার কাছে অনলাইনে কাজের ব্যাপারে সাহায্যের জন্য বলেন, যখনই কাউকে কোন কিছু শিখার জন্য বলি আর খুঁজে পাওয়া যায় না। কারণ সবার ধারণা অনলাইনে কাজ করতে আবার পরিশ্রম করা লাগে নাকি ?

একঃ এক দল তরুনদের দেখা যাচ্ছে ডেস্টিনি টাইপের MLM কম্পানীর পেছনে ছুটছে যা তাদের সময় নষ্ট করতে, বাস্তব জীবনে লেখাপড়ার মাধ্যমে শেখা জ্ঞান ধীরে ধীরে ভুলে যাচ্ছে, স্কিল ডেভেলপ করার সময়টুকু সহজে টাকা ইনকাম করার জন্য নষ্ট করছে যা দীর্ঘ মেয়াদী হিসাবে চরম ক্ষতি করছে।

দুইঃ অনলাইনে নাকি ডলার ওড়ে, কিন্তু এর জন্যও পরিশ্রম করতে হয় সেই সত্যটা অনেকের ক্ষেত্রে পুরাই অজানা। একটা উদাহরণ দেই, সেদিন একজন বাবার সাথে কথা হচ্ছে। তার ছেলে অনলাইনে কাজ করে, সে ওয়েব ডেভেলপার, আমি জানি সে ভালো জানে এবং করে। তার বাবা তাকে কিছুতেই এই পেশাতে রাখতে চান কারণ অনেকেই নাকি আগে এই কাজ করতো আর এখন কাজ করে না বা পায় না। কিন্তু ঐ বাবা নিজেও জানেন না তার ছেলে আসলে কি কাজ করেন আর যাদের কথা বলছেন তারা কি কাজ করে। মানে উনার দৃষ্টিতে সবাই একই কাজ করে !

তিনঃ লিংক ক্লিক করে টাকা আয় করতে কোন পরিশ্রম বা মেধার প্রয়োজন হয় না। এটাতে যাবেনা না। এটা আপনার চিন্তাকে পঙ্গু করে দেবে। বরং এই সময়ে ফুল পেট না খেয়ে হাফ পেট খেয়ে নিজের স্কিল ডেভেলপ করেন, আপনি সারা দিন লিঙ্কে ক্লিক করে যে টাকা আয় করছেন তা এক ঘন্টা কাজ করেই ভবিষ্যতে আয় করতে পারবেন। লিংক ক্লিক করে টাকা আয় করা কি হারাম ? নিশ্চিৎ ভাবে হারাম নয় এবং আপনি প্রতিটি লিংক ক্লিকের মাধ্যমে অন্যায় করছেন এবং অন্যায় ভাবে টাকা আয় করছেন।

চারঃ ইদানিং শুনি নাকি অনলাইনে ডলার কিনতে লোকজন ঘুরে বেড়াচ্ছে ! মানে আগে কিছু ডলার দিয়ে রেজিস্ট্রেশন করে তারপর খেলা শুরু করে ! আপনি নিশ্চিৎ ভাবে এসব কিছুর সাথে জড়িত হয়ে নিজের সময় এবং অর্থ নষ্ট করছেন আর এর সাথে আপনার বন্ধুদের যুক্ত করে সামাজিক অবক্ষয় ডেকে আনছেন।

পাঁচঃ ফ্রি ল্যান্স মানে শুধু ঘরে বসে অনলাইনে টাকা আয় করা নয়, অনলাইন একটা মাধ্যম মাত্র।

ছয়ঃ কেউ বলতে পারেন তাহলে কি করবো ?যারা প্রোগ্রামিং জানেন না তাদের জন্য অনলাইনে ডাটা এন্ট্রি, লিঙ্ক বিল্ডিং, SEO, SEM, ফটোশপ ও ইলাস্ট্রেটর দিয়ে ডিজাইন ইত্যাদি সহজ পথ গুলো খোলা আছে। এই কাজ গুলো করার জন্য প্রথমে আপনাকে শেখার জন্য সময় দিতে হবে, নিজের সামান্য মেধা অন্তত এগুলোর পেছনে ব্যয় করতে হবে। একাজ গুলো আপনি একটু সময় নিয়ে শিখে নিতে পারলে লিঙ্ক ক্লিক করা বা MLM এর পেছনে দৌড়াতে হবে না।

সাতঃ টাকার পেছনে অন্ধের মত দৌড়ানোর দরকার নাই। কাজ শিখেন টাকা এবং চাকরি আপনার পেছনে দৌড়াবে। স্বাভাবিক ভাবে যদি দেখেন আপনি টাকা আয় করছেন কিছু কিন্তু কোন প্রকার কায়িক এবং মানসিক পরিশ্রম করছেন না নিশ্চিৎ ভাবে ধরে নিতে পারেন আপনি সঠিক পথে নাই। উল্লেখ্য যে, নতুন কাউকে মগজ ধুলায় করে MLM চক্রে ঢুকানোকে আমি কোন ভাবেই কায়িক এবং মানসিক শ্রম হিসাবে মেনে নেই না।

 

কিভাবে  আমার পেছনে টাকা ছুটছে দেখুন

আমার অনলাইন মার্কেট প্লেস


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

ছোট্ট একটি টিপস্
২০১৩ সালের কয়েকটি মুভির ডাউনলোড লিংক
কুখ্যাত “নাগা ভাইপার” মরিচ !
পৃথিবীর সেরা রেভিনিউ সাইট থেকে অতি সহজে ডলার ইনকাম করুন। Day 500$
গ্রামীনফোনে ৯০ এমবি মাত্র ২৬ টাকায় যেকোনো সিমে (মেগা অফার)
লক্ষ লক্ষ টাকা ইনকামের FAKE আশ্বাস নয়, এবার দিনে REAL ইনকাম করুন ১ ডলার।
1বিটকয়েন= 15,000 ইউএস ডলার,ফ্রিতে বিটকয়েন আর্ন করুন, কোন প্রকার ইনভেষ্টমেন্ট ছাড়া,ট্রাষ্টেট সাইট থেক...

মন্তব্য দিনঃ

comments

About the author

rasel.cse520

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/rasel-cse520/68642

মন্তব্য করুন