«

»

Nahid

টিউনার এবং পাঠকঃ এটা আপনার জন্য

বেশ কয়েকটি ব্লগ এ একযোগে প্রকাশিত। খুব বেশি কথা নয়, সামান্য কিছু কথা। যা সবার জন্য; টিউনার এবং পাঠক। প্রায়ই একটা জিনিস বেশ লক্ষ্য করা যায়। টিউনার এবং পাঠক উভয়ের ক্ষেত্রেই। অনেক টিউনার আছেন যারা নিজেদের লাভের কথা ভেবে টিউন করেন। নিজেদের প্রাপ্তিই যাদের কাছে মুখ্য। বেশিরভাগ ক্ষেত্রেই PTC  বিষয়ক এবং এদের কতটা সত্য তাও জানা যায় না। ক্লিক করলেই ইনকাম, সে ইনকাম টাকায় নয় ডলারে। মন তো মানে না। একাউন্ট করে শেষে মনে হয়, যার কাছে থেকে তথ্যটা পেলাম তাকে একবার কাছে পেলে হত। আমি বলি কি, আমাদের লেখা গুলো স্বার্থ সংশ্লিষ্ট না হয়ে সার্বজনীন হলেই ভাল হয়। আর PTC বিষয়ক টিউন একেবারে বাদ দেওয়াই উচিত। শুধু বাদ নয়, মনে হয় ঘৃণা করা উচিত।

পাঠকরা আছে বলেই, টিউনাররা টিউন করেন। কিন্তু এখানেও একটা প্রশ্ন আছে। সেটাই বলছি। প্রতিটি টিউন এ পাঠকদের কমেন্ট করার অধিকার আছে। তাই বলে, আমার মনে হয় না সেই অধিকারের অপব্যবহার করা উচিত। অনেক টিউনের কমেন্ট পড়ে নিজের কাছেই নিজের লজ্জা বোধ হয়। অন্যকে অপমান করতে, অপদস্থ করতে অনেক পাঠক বেশ সিদ্ধহস্ত। দেখুন আপনি পাঠক, আপনি কমেন্ট করতেই পারেন। কারো লেখা ভাল না লাগলে আপনি নিরুৎসাহিত করবেন না, পারলে উৎসাহিত করুন। যদি না পারেন দয়া করে কমেন্ট করবেন না। কারন কমেন্ট করার অধিকার থাকলেও কাউকে নিরুৎসাহিত করার অধিকার আপনার নেই। চেষ্টা করবেন সুন্দরভাবে ভুলটা ধরিয়ে দিতে। যাতে লেখক নিজের ভুলটা বুঝতে পারে। পরে সাবধান হয়। আমাদের উচিত পাঠক-লেখক, টিউনার-কমেন্টার একে অপরের সহযোগী হওয়া।

ধন্যবাদ সবাইকে। দোয়া করবেন, আগামীতে যেন ভাল টিউন করতে পারি, যাতে আপনারা উৎসাহিত করতে পারেন। আমরা যেন কিছু পাওয়ার বা লাভ করার ক্ষেত্রে একে অপরের সহযোগী হতে পারি, সেই প্রত্যাশায়। ভাল থাকবেন সবাই।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

ফেসবুকের বিরক্তিকর কোয়েশ্চনস গুলোকে লুকিয়ে পেলুন
ফেসবুকে প্রধানমন্ত্রীসহ বিভিন্ন মন্ত্রীর ছবির সঙ্গে আপত্তিকর ছবি যুক্ত ও ব্যঙ্গাত্মক ছড়া প্রকাশের ...
আসছে আরো নতুন ১৪টি FM রেডিও, প্রচুর সংবাদ উপস্থাপক , উপস্থাপক , রিপোর্টার , রেডিও জকি শীঘ্রই নিয়োগ ...
আপনি কি আপনার সাইট ও Facebook থেকে আয় করতে চান ?মাএ ১০০ ভিজিটরে ৭০ টাকা আয় করুন
গ্রামীনফোনের সীম থেকে টাকা কেটে নেওয়ার সার্ভিস বন্ধ করার কোডগুলো জেনে নিন।
Google adsense সহজে হাতে পাওয়া আর Traffic সমস্যার সমাধান দিলাম আজ । আজ কিছু ট্রিক্স দিয়ে দিলাম আশা ক...
চমৎকার লঞ্চার অ্যাপ MIUI Launcher Premium

মন্তব্য দিনঃ

comments

About the author

Nahid

Nahid

স্বপ্ন দেখতে ভালবাসি, স্বপ্ন নিয়ে বাঁচি

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/neamul-hasan-nahid/24588

2 comments

  1. বিডি টিউটোরিয়াল গিফট
    Moriom

    জ্বী ভাইয়া! আপনি ঠিক কথাই বলেছেন। আপনার লেখার বানীতে আমিও একমত। আসলে এখানে এমন অনেক লেখক রয়েছেন যারা নিজের রেফারেল বৃদ্ধি করবার জন্য এই রকম পোষ্ট করেন। আবার অনেকে রয়েছেন যারা এম.এল,এম সাইটের মত এমন জড়িত তারা উক্ত সাইটটিকে পরিচিত কিংবা সদস্য বৃদ্ধি করার জন্য তাগিদ দেন। অর্থা নিজের স্বার্থের জন্য এই সকল কাজ করে থাকেন।
    অবশ্য এখানে ২ টি বিষয়ের নেতিবাচক প্রভাব রয়েছে তথা-
    সময় অপচয় হচ্ছে, বাপের হোটেলের অর্থ বা নিজের পকেট ফাকা হচ্ছে এবং অলস কুষম্ন্ড সৃষ্টি করছে। এখানে আসলে, আমি ব্যক্তিগত যে কয়টি সাইট দেখেছি তার অধিকাংশই ভূয়া ও এল.এম.এল পদ্ধতি ও সেই সাথে ডিজিটাল প্রতারনা।
    তবে এমন কিছু সাইট অআছে যে গুলো লিগিট এখানে কোন অর্থ প্রদান করতে হয়না।
    পরিশেষে, আমি ভিজিটরদের উদ্দশ্য একটি কথা বলব, আপনাদের মনে কি একটি প্রশ্নের উদয় হয়না? যেখানে শেয়ার বাজারে কোটি কোটি অর্থ ইনভেষ্ট করে লোকসান গুণতে হচ্ছে। সেখানে এই সকল সাইটে লাভের আশা কিভাবে করবেন?
    টেকটুইটস কর্তৃপক্ষ যদি এই সকল লেখকদের ব্যান্ড করে দেন কিংবা পোষ্ট গুলো ডিলেট করে দেন।, তাহলে হয়ত অন্য কেউ এখানে পিটিসি সাইট নিয়ে পোষ্ট করবার সাহস করবেনা। আমাদের সকলকে এই ব্যাপারে সোচ্চার হওয়া দরকার।
    পরিশেষে নাহিদ ভাইয়াকে অসংখ্যক ধন্যবাদ জানাচ্ছি এমন একটি পোষ্ট করবার জন্য।

  2. Nahid
    Nahid

    অসংখ্য ধন্যবাদ আপনাকে।

মন্তব্য করুন