«

»

মজা শুধুই মজা আর কিছু না।

বন্ধুর সাথে মজা করুন অথবা অন্যকে বোকা বানান খুব সহজে। কোন Software এর সাহায্য ছাড়াই। কিভাবে? তাহলে দেখুন।প্রথমে আপনার সম্পূর্ণ Desktop এর ছবি তুলুন যে কোন Software এর মাধ্যমে। PhotoScape টা  ব্যবহার করতে পারেন। এটা খুব Easy। ছবি তোলার সময় মাউস এর পয়েন্টার টা Monitor এর একবারে ডান পাশে নিচে নিয়ে ছবি তুলবেন। যাতে মাউস পয়েন্টার না দেখা যায়।

এর পর ছবিটা একটু Edit করুন। যেমনঃ একটু হালকা Brightness,একটু Contrast,একটু Color টা ঠিক করে ছবিটাকে একটু প্রাণবন্ত করুন। এ সকল কাজই PhotoScape এর মাধ্যমে করতে পারবেন। এরপর ছবিটা Save করে আপনার Hard Disk এ রেখে দিন। ছবিটাকে Wallpaper হিসাবে দিন। এখন মূল Desktop এ এসে মাউস এর Right বাটন ক্লিক করে View থেকে Show desktop icon এবং Show desktop gadgets এর ঠিক উঠিয়ে দিন। তাহলে দেখবেন Desktop এর সত্যিকার এর Icons ও gadgets গুলো Hidden হয়ে গেছে। এবার Task bar এর উপর মাউস এর Right বাটন ক্লিক করে Lock the taskbar এর ঠিক উঠিয়ে দিন। আবার Taskbar এর উপর মাউস এর Right বাটন ক্লিক করে Properties এ যান এখন যে Window টি আসবে সেখানে Auto-hide the taskbar এ ঠিক দিয়ে ok ক্লিক করুন।

ব্যাস আবার দেখুন আপনি নিজেও অবাক হয়ে যাবে। সকল Icon, gadget, taskbar সব কিছু চোখের সামনে অথস কিছুই কাজ করতেছে না। আপনার বন্ধু বা অন্য কেও হয়তো ভয় পেয়ে যাবে। মনে করবে Hang হয়ে গেছে। Pls একবার হলেও try করে দেখবেন নাহলে এর মজাটা সম্পূর্ণ  বুঝতে পারবেন না।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

মন্তব্য দিনঃ

comments

About the author

হোসেন রাহাত

প্রযুক্তিকে ভালোবাসি আর মানুষকে সাহায্য করতে পছন্দ করি তাই Blogging এর মাধ্যমে মনের ইচ্ছাকে পুরন করার চেষ্টা করছি। ফেসবুক - http://fb.mrhossen.me

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/mrlab/10972

1 comment

  1. MNUWORLD

    সত্যিই মজার। তবে অভিজ্ঞ থেকে সাবধান!!!

মন্তব্য করুন