«

»

Md Kamal Hossain

Payoneer-MasterCard এর জন্য কিভাবে আবেদন (apply ) করবেন ? এবং কার্ড হাতে পেয়ে কিভাবে অ্যাক্টিভ করবেন ?

গত কয়েক দিন আগেই  পেওনিয়ার মাষ্টার কার্ডের জন্য নিজে নিজে এপ্লাই করার কথা  বলেছি। এখানে দেখে নিন। আজ দেখাব কিভাবে পেওনিয়ার মাষ্টার কার্ডের এপ্লাই করে হাতে পাবেন এবং অ্যাক্টিভ করবেন।

কার্ডের জন্য কিভাবে আবেদন রবেন ?

প্রথমে এই ওয়েবসাইটে যাবেন >> Click Here. তারপর Sign Up ক্লিক করুন।

Pay_01

Personal Details – এ সঠিক তথ্য দিন। জাতীয় পরিচয় পত্রে যেভাবে আছে সেভাবে দিবেন । আপনার নাম যদি Md. Rubel Hossain  হয় তাহলে লিখুন Md Rubel Hossain  (ডট বাদদিয়ে) । ধরুন আপনার নাম Md. Rubel Hossain   তাহলে First Name = Md Rubel  :: Last Name = Hossain । আপনার পোস্টাল কোড ভুলে গেছেন? কাউকে ফোন দিন অথবা পোস্টঅফিসে যান অথবা এখানে দেখুন >> Click Here  । আপনার যদি জাতীয় পরিচয় পত্র না থাকেতবে কার্ডটি মা/বাবা/ভাই/বোন কারো নামে করতে পারেন।

 

Pay_02

 

Next এ ক্লিক করুন এবং তথ্য পূরণ করুন

Pay_03

 

আবার  Next এ ক্লিক করুন এবং তথ্য পূরণ করুন

 

Pay_04

আবারও  Next এ ক্লিক করুন এবং তথ্য পূরণ করুন

Pay_05

Finish ক্লিক করুন।  সব কিছু ঠিক থাকলে প্রথম ধাপ শেষ হলো ।

এবার www.Payoneer.com -এ লগিন করে আপনার application status দেখতে পাবেন।

Pay_log

application status দেখতে নিচের ছবিটি দেখুন।

pay_Sta

আপনার পরিচয়ের প্রমান দিন 

কয়েক ঘণ্টার মধ্যে আপনি পরিচয় নিশ্চিতের জন্য ইমেইল পাবেন (২৪ ঘণ্টা পর্যন্ত লাগতেপারে)। স্পাম ফোল্ডার দেখতেও ভুলবেন না। আপনার জাতীয় পরিচয় পত্রের ২টি ছবিতুলুন, এবং ছবির  নাম সহজভাবে দিন যেমন  rubel1.jpg rubel2.jpg  (ছবির  নামে   কোনো  স্পেস দিবেন না) সামনের দিকের একটা, পিছনের দিকের একটা ছবি তুলবেন।  আপনার ইমেইল চেক করুন এবং Upload Link ক্লিক করে ছবি গোলোupload করুন।

Pay_mail

প্রথমে সামনের দিকের ছবিটা আপলোড করুন।  দুটি ছবি একবারে আপলোড করবেন না।

pay_pic

আপনার ইমেইল আবার দেখুন, Upload Link টি আবার ক্লিক করুন, এবার ID কার্ডেরপিছনের দিকের ছবিটা আপলোড করুন।

কার্ড Active করুন

৭ থেকে ১৪ দিনের মধ্যে আপনার কার্ডটি চিঠি দিয়ে পাঠানো হবে। Check regularly card status by login at payoneer.com -এ লগিন করে দেখুন কার্ড পাঠানো হয়েছে কিনা।
পাঠানোর পর ২ থেকে ৬ সপ্তাহ লাগে কার্ড হাতে পেতে। নিয়মিত পোস্ট অফিসে যোগাযোগরাখবেন। মাষ্টার কার্ডের ব্যাপারে বলবেন না, শুধু বলবেন আপনার একটা চিঠি আসবে,বিদেশ, ‘UK’  থেকে।  কার্ড হাতে পেলে এটি ওয়েবসাইট থেকে activate করতে হবে এবংপিন কোড দিতে হবে।

pay_active

পিন কোড দিন যা এটিএম বুথ থেকে টাকা তোলার সময় কাজে লাগবে।

pay_pin

এর পরে Activate এ ক্লিক করুন , দেখবেন আপনার কার্ড একটিভ হয়ে গেছে। 

কিভাবে আপনি  কার্ডে ডলার তুলবেন?  আপনি অনেকভাবে কার্ডে ডলার তুলতেপারবেন  অন্য মাষ্টার কার্ড দিয়ে Freelancing ওয়েবসাইট থেকে যেমন oDesk, Freelancer Guru eLance ইত্যাদি।  From Payoneer Partners।  আপনি যদি প্রথম বার১০০ ডলার তুলেন, ২৫ ডলার বোনাস পাবেন । এই টাকা আপনি এটিএম বুথ থেকে তুলেনিতেও পারবেন।  এই সুযোগ হাত ছাড়া করবেন না। তাহলে শুরু করে দিন – এখানেক্লিক করুন

এই লেখাটি এর আগে আমার ব্লগে প্রকাশিত হয়। আমার টিউন ভাল লাগলে আমার ব্লগ থেকে গুরে আসার অনুরধ রইলো । আর ফেসবুক পেজ ।


মন্তব্য দিনঃ

comments

About the author

Md Kamal Hossain

Md Kamal Hossain

সময় পরিবর্তনের সাতে সাতে জীবন জীবীকার ধারনাটা ও পরিবর্তন হয়।বর্তমান সময় তথ্য ও প্রযুক্তি ব্যাবহার করে আমাদের দেশের তরুণরা খোঁজ করে নিচ্ছে নিজেরদের ভাগ্য পরিবর্তনএর চাকা।আর সেটা ইন্টারনেট এর মারধহমে সম্ভহব হরচ্ছে।যার মারধহমে এমন একটি ব্যাপার আমাদের দেশে ঘটে যাচ্ছে,তা আদুর ভবিষ্যৎ এ পোশাক শিল্পের বৈদেশিক মুদ্রার আয়কে ছড়িয়ে যাবে বলে মানে করছেন আমাদের দেশের ফিলেন্সারগন, বিশ্ব শতাব্দীর চালেঞ্চ হিসেবে ধরে কাজ করে যাচ্ছেন তারা।আমি সাধারনত অভিজ্ঞদের জন্য লিখিনা. কারন আমি নিজেই খুব বেশি অভিজ্ঞ না.

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/mkhdream70/57055

মন্তব্য করুন