«

»

Md Kamal Hossain

কিভাবে আপনার ব্লগের ব্যাকগ্রাউন্ড এর রঙ পরিবর্তন করবেন ?

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি ভালোই আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রথমে সবাইকে জানাই, মাহে রমজানের অগ্রিম শুভেচ্ছা । আসি এবার কাজের কথায় ……… 

প্রতিটি ব্লগের একটি অনুরূপ ব্যাকগ্রাউন্ড রঙ আছে । কিছু ডিজাইনার একটি ব্যাকগ্রাউন্ড হিসাবে একটি ইমেজ সেট করে,  আপনি শুধুমাত্র ব্যাকগ্রাউন্ড রং সঙ্গে টেমপ্লেট অনেক খুঁজে পাবেন ।যদি  আপনি ব্লগার এর লাইব্রেরি নিজে থেকে একটি ডিফল্ট টেমপ্লেট ব্যবহার করছেন, তাহলে আপনি সহজেই আপনার ব্লগেরব্যাকগ্রাউন্ড রঙ পরিবর্তন করতে পারবেন । আপনি শুধুমাত্র নিজস্ব ডিজাইনে যান এবং ব্যাকগ্রাউন্ড এ অন্তর্ভুক্ত করতে আপনার ব্লগের প্রতিটি ভগ্নাংশ পরিবর্তন করা প্রয়োজন । তাই এই ক্ষেত্রে আপনি সিএসএস ( CSS)  কোড সম্পাদন করে নিজে আপনার ব্লগে ব্যাকগ্রাউন্ড এর রঙ পরিবর্তন করতে হবে ।এখন আমি আপনাকে দেখাব একটি কাস্টম টেমপ্লেট ব্যাকগ্রাউন্ড এর  রং কিভাবে পরিবর্তন করবেন, এছাড়াআপনি পটভূমির জন্য রং হিসেবে ইমেজ পরিবর্তন করতে পারেন ।চলুন কাজ শুরু করি ।

changing-background-color

এখন নিচের সহজ ধাপ অনুসরণ করুন এবং আপনার ব্লগ এর ব্যাকগ্রাউন্ড রঙ বা ইমেজ পরিবর্তন করুন :

১//  ব্লগার অ্যাকাউন্ট লগইন করুন ।

২// ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করুন ।

// Template থেকে Edit HTML এ ক্লিক করুন ।

৪// আপনার কীবোর্ড এর CTRL+F প্রেস করে নীচ থেকে  body ট্যাগটি খুজে বের করুন ।

নিছের ইমেজ গুল দেখুনঃ

blogger-background-image

blogger-background-color

৫ // ব্যাস এবার Save Template এ ক্লিক করে বেরিয়ে আসুন এবার আপনার ব্লগ ভিজিট করুন দেখুন আপনার ব্লগ এর  ব্যাকগ্রাউন্ড রঙ পরিবর্তন হয়েগেছে ।

মন্তব্য দিনঃ

comments

About the author

Md Kamal Hossain

Md Kamal Hossain

সময় পরিবর্তনের সাতে সাতে জীবন জীবীকার ধারনাটা ও পরিবর্তন হয়।বর্তমান সময় তথ্য ও প্রযুক্তি ব্যাবহার করে আমাদের দেশের তরুণরা খোঁজ করে নিচ্ছে নিজেরদের ভাগ্য পরিবর্তনএর চাকা।আর সেটা ইন্টারনেট এর মারধহমে সম্ভহব হরচ্ছে।যার মারধহমে এমন একটি ব্যাপার আমাদের দেশে ঘটে যাচ্ছে,তা আদুর ভবিষ্যৎ এ পোশাক শিল্পের বৈদেশিক মুদ্রার আয়কে ছড়িয়ে যাবে বলে মানে করছেন আমাদের দেশের ফিলেন্সারগন, বিশ্ব শতাব্দীর চালেঞ্চ হিসেবে ধরে কাজ করে যাচ্ছেন তারা।আমি সাধারনত অভিজ্ঞদের জন্য লিখিনা. কারন আমি নিজেই খুব বেশি অভিজ্ঞ না.

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/mkhdream70/56211

মন্তব্য করুন