«

»

Online Shopping কি?

ভীড় ঠেলে দোকানে গিয়ে কেনাকাটার দিন শেষ।ঘরে বসেই অনলাইনের মাধ্যমে পন্য কেনা এখন আর নতুন কিছু নয়।অনলাইন শপ গুলির সুবিধার্থে এখন মানুষ ঘরে বসেই পেয়ে যাচ্ছে তার প্রয়োজনীয় পন্যটি।সশরীরে না গিয়ে অনলাইনে পন্য দেখে অর্ডারের মাধ্যমে পন্য ক্রয়ের কৌশলকেই Online Shopping বলে।

বাইরের দেশগুলিতে আগে থেকেই এই ধরনের শপিং ব্যবস্থা থাকলেও বাংলাদেশে অনলাইন শপিং অনেকটাই নতুন।প্রযুক্তির সাথে তাল মিলিয়ে চলতে বহির্বিশ্বের মতই আমাদের দেশেও অনলাইনে শপিং এর ট্রেন্ডস বেড়ে গেছে।

সময়ের সাথে পাল্লা দিয়ে সবারই ব্যস্ততা বাড়ছে।ব্যস্ততার মাঝে শপিং মলে গিয়ে ঘুরে ঘুরে পন্য কেনার সময় বা ইচ্ছা অনেকেরই হয় না।এমন ব্যস্ততম মানুষগুলির কাছে অনলাইন শপিং স্বস্তি নিয়ে এসেছে।আরামে ঘরে বসে পন্য পছন্দ করে অর্ডার করে দিলে ঘরেই পোঁছে দেয়া হচ্ছে পন্যটি।এমন সেবার জন্য দিন দিন অনলাইন শপিং আগ্রহীদের সংখ্যা বাড়ছে।
online shopping

পোশাক থেকে শুরু করে সব কিছুই এখন অনলাইনে পাওয়া যাচ্ছে।এছাড়াও পাওয়া যাচ্ছে নতুন নতুন পন্যের তথ্য।অনলাইন শপিং সাইটগুলিতে বিভিন্ন তথ্যের গুরুত্বপূর্ণয় তথ্য দেয়া থাকে,এছাড়াও আপডেট প্রোডাক্টগুলি সম্পর্কে জানানো হয়। এর মাধ্যমে মানুষ নতুন প্রোডাক্টগুলি সম্পর্কে জানতে পারছে এবং বিভিন্ন পন্যের ফিচার সম্পর্কেও জানতে পারছে। বিভিন্ন সামাজিক মাধ্যমগুলির বদৌলতে অনলাইন শপিং সাইট গুলির পরিচিতিও বাড়ছে।

অনলাইনে পাওয়া যাচ্ছে হাজারো পন্য।অনলাইনে অর্ডার করলেই ক্যাশ অন ডেলিভারির মাধ্যমে পন্যটি বাসায় পৌঁছে দেয়া হয়।বিভিন্ন ধরনের ইলেক্ট্রনিক্স সামগ্রী,লেডিস সামগ্রী,জেন্টস সামগ্রী,কিডস সামগ্রী সহ বিভিন্ন ধরনের পন্য পাওয়া যাচ্ছে অনলাইনে।

অনলাইনে শপিং এর কয়েকটা ক্যাটাগরি রয়েছে।যেমন কিছু সাইটে আপনি পন্যের বিজ্ঞাপন দিতে পারবেন এবং এর মাধ্যমে আপনি পন্য কিনতেও পারবেন আবার বিক্রিও করতে পারবেন। অপরদিকে কিছু সাইট রয়েছে যাদের ওয়েবসাইটে পন্যের তথ্য দেয়া থাকে এবং অর্ডার করার পদ্ধতি দেয়া থাকে।পন্যটি পছন্দ হলে আপনি অর্ডার করে পন্য ক্রয় করবেন।

প্রযুক্তির সুবিধার্থে শপিং বলতে এখন আর ভীড়ের চিত্র আমাদের চোখের সামনে ভেসে উঠে না।ভার্চুয়াল জগতে ভর করে অতি অল্প সময়েই সেই চিত্র বদলে গেছে।সর্বোপরি বলা যায়,অনলাইন শপিং হচ্ছে সময় ও শক্তি দুয়ের সাশ্রয়।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

Ms word টিউটোরিয়ার পর্ব(১০)
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ২০১১-২০১২
আপনিও পারবেন এবার অনলাইন থেকে সহজে আয় করতে
ঢাকা এফ এম এর জনপ্রিয় অনুষ্ঠান ভালোবাসার বাংলাদেশ শুনুন অনলাইনে
পুরোনো পাসওয়ার্ডই ভালো!
প্রতিদিন আয় করুন ৩৫০০০ সাতোশি কোনো কাজ করা ছাড়াই!! (ভিডিও প্রুফ সহ)
১বিটকয়েন= ২৯৭৮ ইউএস ডলার(১২/০৬/২০১৭),ফ্রিতে বিটকয়েন আর্ন করুন, কোন প্রকার ইনভেষ্টমেন্ট ছাড়া।

মন্তব্য দিনঃ

comments

About the author

mimi1

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/mimi1/71786

মন্তব্য করুন