«

»

এক মিনিটেই হ্যাক গুগলের স্মার্টফোন

আলোচনার ঝড় তুলে গুগলের স্মার্টফোন পিক্সেল বাজারে আসলেও গুগলের এই স্মার্টফোনের নিরাপত্তা নিয়ে কথা উঠেছে।গুগল এই স্মার্টফোনকে অত্যন্ত সুরক্ষিত দাবি করলেও এক মিনিটেরও কম সময় লাগে এই স্মার্টফোনকে হ্যাক করতে।

স্মার্টফোনের চাহিদা শুধু আমাদের দেশেই বাড়ছে এমন নয়। সারা বিশ্বে মোবাইল ফোনের চাহিদা বাড়ছে।কথা বলা,বিভিন্ন ধরনের প্রয়োজনীয় কাজ করা সব কাজেই এখন স্মার্টফোনের ব্যবহার রয়েছে।ইন্টারনেট ব্যবহারকে এর অনেক বড় একটা কারনও বলা চলে।নানা ধরনের অ্যাপ্লিকেশনের সুবিধাও রয়েছে।তাই স্মার্টফোনে চাহিদা দিন দিন বেড়েই যাচ্ছে।আর সেই সাথে বাড়ছে বিভিন্ন ব্র্যান্ড এবং বিভিন্ন ফিচারের স্মার্টফোন।

কিছুদিন আগেই বাজারে এসেছে গুগলের স্মার্টফোন পিক্সেল।গুগল দাবি করেছিল অত্যন্ত সুরক্ষিত ফিচারের এই স্মার্টফোনটি।কিন্তু সেই তথ্য ভুল প্রমানিত করে মাত্র এই মিনিটেই এই ফোনকে হ্যাক করে দেখিয়েছেন চীনের নিরাপত্তা সফটওয়্যার নির্মাতা ‘কুইহ ৩৬০’- এর হ্যাকাররা।

সম্প্রতি গুগল পিক্সেল এবং পিক্সেল এক্সএল ফোন এক মিনিটে হ্যাক করে দেখান হ্যাকাররা। আর ঘটনাটি ঘটেছে দক্ষিন কোরিয়ার সিউলে অনুষ্ঠিত ‘২০১৬ পনফেস্ট’ এ।এই কাজের জন্য তাদের ১ লাখ ২০ হাজার মার্কিন ডলার পুরষ্কার প্রদান করা হয়।

বিস্তারিত জানুন


মন্তব্য দিনঃ

comments

About the author

mimi1

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/mimi1/71555

মন্তব্য করুন