«

»

সুডো টেক || প্রযুক্তির বিষ্ময়

প্রযুক্তির ছড়াছড়ি আজ চারদিকে । প্রযুক্তির ব্যবহার দিনে দিনে বাড়ছেই এবং সারা দুনিয়া মেতেছে প্রযুক্তি নিয়ে। কিন্তু সচেতন ভাবে প্রযুক্তি ব্যবহারের জন্য প্রয়োজন আরো ব্যাপকভাবে এসকল বিষয়ে জানাশোনার এবং মাতৃভাষায় তা চর্চা করার। বাংলাতে একই সাথে প্রযুক্তি এবং সৃষ্টিশীল ব্লগিংকে এগিয়ে নিতে এবং বাংলাকে ইন্টারনেট বিশ্বে প্রথম সারিতে তুলে ধরতে “প্রযুক্তির বিষ্ময়” শ্লোগানে শুরু হল  সুডোটেকেরপথ চলা।

আমরা বিশ্বাস করি প্রযুক্তি ছাড়া বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব না। তাই মায়ের ভাষায় প্রযুক্তি চর্চা অনেকটা জরুরী। যত উন্নত প্রযুক্তির দেশ রয়েছে প্রায় সবাই নিজের মায়ের ভাষায় তথ্য প্রযুক্তির চর্চা করে। শুধু নিজে জানা মানে জানা নয়, অন্যকে জানানোই প্রকৃত জানা। আর নিজেকে নিজের কাছ থেকে এক ধাপ উপরে নিয়ে যেতে অন্যকে জানানোর বিকল্প নেই। প্রযুক্তি চর্চার জন্য সম্পূর্ণ তৈরি ”সুডো টেক”… এখন আপনার অপেক্ষায়…



সুডোটেকে কেন ব্লগিং করবেন?

সন্মানিত ব্লগার ভাইয়েরা আপনারা হয়তো লক্ষ্য করবেন বাংলা ব্লগ আছে সেখানে বিভিন্ন ধরণের সমস্যার মুখোমুখি হন আপনারা। যেমন মডারেশন টিমের স্বজনপ্রীতি-অদক্ষতা, সার্ভার সমস্যা, অব্যবস্থাপনা, অনৈতিক-অশ্লীল লেখা, ভুলে ভরা লেখা, যা অনেকসময় বিরক্তিকর। ইনশাআল্লাহ সুডোটেকে এই সমস্যাগুলো পরিহার করে এবং দক্ষতার সহিত মডারেশন করা হবে। মডারেশান টিমের কোন সিদ্ধান্ত যদি আপনি ভুল মনে করেন তবে তা সাইট এডমিনদের জানাতে পারবেন এবং এডমিন টিম অভিযোগটি নিস্পত্তি করবেন।



কি আছে এই সুডোটেকে???

সুডোটেক একই সাথে টেকি,নন-টেকি,ভিজিটর সকল এর জন্য সুবিধাজনক শক্তিশালী প্লাটফরম যেখানে সকল  টেকিভাইয়েরা  পাবেন সমান সুযোগ ও উৎসাহ।

একটি শিশু জন্মানোর পর থেকেই হাটতে পারে না,তাঁকে হাটা শিখানো হয়,তারপর সে হাটে। সত্যি কথা বলতে কি,সুডোটেক এখন শিশু আপনাদের দায়িত্ব ওকে হাটা শিখানো। ইতিমধ্যে এই হাটা শিখানোর দায়িত্ত টা কেউ কেউ নিচে,আমরা আশা করি আপনারা ও হাটাশিখা /পাওয়ারফুল টেক কমিউনিটি গড়ে তুলতে সহযোগিতা করবেন।





সুডোটেকের ভবিষ্যত পরিকল্পনাঃ

  • পাওয়ারফুল টেক কমিউনিটি গড়ে তুলা।
  • বিভিন্ন ওয়ার্কশপ করে নতুন নতুন প্রতিভা বের করে আনা।
  • সুডোটেকের ব্যানারে ফ্রিল্যান্সিং গ্রুপ,লিনাক্স লোকো টিম,ডেভেলপার গ্রুপ তৈরি করা ।
  • প্রোগ্রামিং এর টিউটোরিয়াল করা।
  •  ভিডিও সহ ওয়েব ল্যাঙ্গুয়েজগুলোর উপর টিউটোরিয়াল করা।
  • অনলাইন আয় সম্পর্কে স্বচ্ছ ধারনা ও যাবতীয় তথ্য সরবরাহ করা।


সুডোটেকে আপনাদের সবার আমন্ত্রন। সুডোটেক আপনাদের ভালো লাগবে আশা করি। সুডোটেকের ঠিকানাঃ http://tech.seudolab.com/ ।। “প্রযুক্তির বিষ্ময়” সুডোটেকের সাথেই থাকুন,সবাইকে ধন্যবাদ।। 

এ সম্পর্কিত আরো কিছু টুইট:

IBM তৈরি করতেছে মনের ভাষা বোঝার কম্পিউটার!
মোটা ও গরিব বানাচ্ছে ফেসবুক!
গুগলে ইমেজ সার্চ করে গেমস খেলুন।
হোন্ডা সিবি ইউনিকর্ন ১৫০( The Lord Of The Road)
শুরু হচ্ছে রাজধানীতে Space apps next jen হ্যাকাথন
প্রতি মাসে ৬০ ডলার আয় করুন, ফেইসবুক/ইউটিউব লাইক করে। ফ্রি, নো ইনভেষ্টমেন্ট।
ফ্রিল্যান্সারদের জন্য সুখবর:এক পয়সাও বিনিয়োগ ছাড়া ফ্রিতে একাউন্ট করে আয় করুন বাংলাদেশী ওয়েব সাইট থেক...

মন্তব্য দিনঃ

comments

About the author

mehedi44

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/mehedi44/32381

2 comments

  1. nealnayan

    The post is very nice

  2. nealnayan

    Hi
    This is nealnayan and i am form bangladesh. I was looking for some of the informational in this post. I think i am lucky to find your article. I really wish that i could meet you. Come to my country i will show everything about our country and will discuss something about your subject.
    My address is
    Khulna, Bangladesh. Skype id- dimondnayan .I have a blog related to the program. Please come and give me your expert opinion.
    http://www.pcabouthelp.blogspot.com

মন্তব্য করুন