«

»

bKash অ্যাপে সাইন আপ করে একদম ফ্রিতে নিয়ে নিন ৫০/- টাকা!

হুম উপরের টিউটোরিয়ালের টাইটেলটি যা দেখেছেন, তা ১০০% সত্যি। যাদের বিকাশ অ্যাকাউন্ট আছে কিন্তু এখনো বিকাশ অ্যাপে সাইন আপ করেননি। তারা একটি সহজ ও ছোট্ট পদ্ধতি অনুসরণ করেই একদম ফ্রিতে নিতে পারবেন ৫০/- টাকা। এই ফ্রি ৫০/- টাকা পেতে আপনাকে একটি রেফারেল লিংকে ক্লিক করতে হবে এবং ক্লিক করার পর যে পেজ আসবে সেখানে আপনার বিকাশ নাম্বার দিয়ে সাইন আপ করতে হবে, তাহলেই আপনি ৫০/- টাকা ফ্রি পাবেন। তো তা কিভাবে করবেন তা দেখতে নিচের লেখা ও স্ক্রিনশটগুলো ফলো করুন।

প্রথমে আপনাকে বিকাশের এই রেফারেল https://app.bkash.com/sign-up?referralCode=1EG7C1V1 লিংকে ক্লিক করতে হবে, তাই লিংকটিতে ক্লিক করুন। লিংকটিতে ক্লিক করার পর একটি নতুন পেজ আসবে।

রেফারেল লিংকটিতে ক্লিক করার পর ঠিক উপরের স্ক্রিনশটের মত আসবে। এখানে আপনি আপনার বিকাশ bKash Account Number অথবা Mobile Number এর ঘরে আপনার বিকাশ নম্বরটি টাইপ করুন। তারপর একটি ক্যাপসা আসবে, ক্যাপসাটি ম্যাচিং করুন। তারপর I agree লেখার এখানে টিকচিহ্ন দিন। টিকচিহ্ন দেওয়ার পর Submit বাটনে ক্লিক করুন। ব্যাস, আপনার সাইন আপ বা রেজিস্ট্রেশন হয়ে গেছে।

সাইন আপ বা রেজিস্ট্রেশন করার পর আপনাকে বিকাশ অ্যাপ ডাউনলোড করার জন্য একটা পেজে নিয়ে যাবে। যা ঠিক উপরের স্ক্রিনশটের মত। আপনি চাইলে এখান থেকেও বিকাশ অ্যাপটি ডাউনলোড করতে পারেন বা অন্য কারো থেকে শেয়ারইট বা ব্লুটুথের মাধ্যমে বিকাশ অ্যাপ নিতে পারেন। তারপর আপনার মোবাইলে অ্যাপটি ইনস্টল করে মোবাইলের ইন্টারনেট কানেকশন দিয়ে অ্যাপটিতে প্রবেশ করুন বা অপেন করুন।

অ্যাপটিতে প্রবেশ করার পর ঠিক উপরের স্ক্রিনশটের মত আসবে। আসলে “শুরু করুন” বাটনে ক্লিক করুন।

তারপর উপরের স্ক্রিনশটের মত আসবে। এখানে আপনার বিকাশ মোবাইল নম্বরটি দিন। নম্বরটি দিয়ে তীর বাটনে ক্লিক করুন। আর হ্যাঁ, মনে রাখবেন আপনার যে সিম দিয়ে বিকাশ অ্যাকাউন্ট খোলা সেই সিমটি যে মোবাইলে এখন বিকাশ অ্যাপে লগইন করতেছেন সেটিতে লাগানো থাকতে হবে। তাহলে বিকাশ থেকে অটো একটি ভেরিফিকেশন কোড আসবে এবং অটো ভেরিফিকেশনও হয়ে যাবে। তানাহলে কিন্তু অ্যাপটিতে লগইন করতে পারবেন না।

অটো ভেরিফিকেশন হওয়ার পর উপরের স্ক্রিনশটের মত আসবে। এখানে আপনার বিকাশ অ্যাকাউন্টের পিন নম্বর দিন। পিন নম্বর দিয়ে তীর বাটনে ক্লিক করুন।

ব্যাস, আপনার বিকাশ অ্যাকাউন্ট বিকাশ অ্যাপে লগইন হয়ে গেছে। এখন আপনাকে অ্যাপে লগইন করার পর থেকে ১৫ (পনেরো) দিনের মধ্যে বিকাশ অ্যাপের মাধ্যমে যেকোনো একটা লেনদেন করতে হবে। যেমন ধরেন ক্যাশআউট, সেন্ড মানি, পেমেন্ট ও মোবাইল রিচার্জ এখান থেকে যেকোনো একটি অল্প অথবা বেশি টাকা লেনদেন করলেই হবে। ভালো হয় অ্যাপটিতে লগইন করার পরপরই বা সাথে সাথেই যেকোনো একটা লেনদেন করা। ধরুন আমরা একদম অল্প টাকার একটি লেনদেন করব সেটা হলো মোবাইল রিচার্জ ১০/- টাকা করব। তাই আপনি উপরের স্ক্রিনশটের মত “মোবাইল রিচার্জ” বাটনে ক্লিক করুন।

তারপর যে মোবাইল সিম নম্বরে রিচার্জ করতে চান, সেই নম্বরটি উপরের স্ক্রিনশটের সিলেক্টকৃত ঘরে টাইপ করুন বা লিখুন। তারপর তীর বাটনে ক্লিক করুন।

তারপর উপরের স্ক্রিনশটের মত আসবে। এখানে “ঠিক আছে” বাটনে ক্লিক করুন।

তারপর উপরের স্ক্রিনশটের মত সিলেক্টকৃত স্থানে 10/- টাকা লিখুন বা টাইপ করুন। (বিকাশে ১০/- টাকার নিচে রিচার্জ বা ফ্ল্যাক্সিলোড করা যায় না।) তারপর তীর বাটনে ক্লিক করুন।

তারপর দেখবেন উপরের স্ক্রিনশটের মত আসবে। এখানে “ঠিক আছে” বাটনে ক্লিক করুন।

তারপর উপরের স্ক্রিনশটের মত আসবে। এখানে আপনার বিকাশ অ্যাকাউন্টের পিন নম্বরটি দিন। পিন নম্বর লেখার বা টাইপ করার পর তীর বাটনে ক্লিক করুন।

তারপর উপরের স্ক্রিনশটের মত আসবে। এখানে স্ক্রিনশটে সিলেক্টকৃত স্থানে কিছুক্ষণ ক্লিক করে ধরে রাখুন, ক্লিক করা ছাড়বেন না। কিছুক্ষণ ক্লিক করে ধরে রাখার পর দেখবেন নতুন একটি পেজ আসবে। যাতে লেখা থাকবে আপনার মোবাইল রিচার্জটি সম্পূর্ণ হয়েছে। (এই ম্যাসেজ না আসা পর্যন্ত ক্লিক করে ধরে রাখতে হবে।) ব্যাস, হয়ে গেল আপনার মোবাইল রিচার্জ।

এইবার ১ থেকে ২ দিন অপেক্ষা করুন। এরমধ্যে আপনি একদম ফ্রিতে আপনার বিকাশ অ্যাকাউন্টে ৫০/- টাকা পেয়ে যাবেন। যা ম্যাসেজের মাধ্যমে আপনাকে জানিয়ে দেওয়া হবে ঠিক উপরের স্ক্রিনশটের মত। তারপর আপনার বিকাশ অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করে দেখুন যে, অ্যাকাউন্টে ফ্রি ৫০/- টাকা যুক্ত হয়েছে কিনা।

আশা করি উপরের দেওয়া লেখা এবং স্ক্রিনশটগুলো আপনাদের বুঝতে কোনো অসুবিধা হয়নি। আমি যথাসম্ভব চেষ্টা করেছি সহজভাবে আপনাদের সামনে বিষয়টি উপস্থাপন করতে। তারপরও আপনাদের যদি কোনো স্থানে বুঝতে সমস্যা হয়, তাহলে নিচের কমেন্ট বক্সের মাধ্যমে আমাকে জিজ্ঞেস করতে পারেন, যত তাড়াতাড়ি সম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব।

বিঃ দ্রঃ বিকাশের এই ৫০/- টাকা বোনাস ফ্রিতে পাওয়ার অফারটি আগামী ৩০ নভেম্বর পর্যন্ত চালু রয়েছে। তাই এরমধ্যে আপনাকে উপরিউক্ত কাজ সেরে ফেলতে হবে।

সৌজন্যে : বাংলাদেশের জনপ্রিয় এবং বর্তমান সময়ের বাংলা ভাষায় সকল গুরুত্বপূর্ণ বিষয়ক টিউটোরিয়াল সাইট – www.TutorialBD71.blogspot.com নিত্যনতুন বিভিন্ন বিষয়ে টিউটোরিয়াল পেতে সাইটটিতে সবসময় ভিজিট করুন।


মন্তব্য দিনঃ

comments

About the author

Mahbub Pathan

বাংলাদেশি বিভিন্ন বিষয়ের উপর তৈরি করা বিভিন্ন বিষয়ক টিউটোরিয়াল সাইট - www.TutorialBD71.blogspot.com.

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/mahbubpathan/82418

1 ping

  1. bKash অ্যাপে সাইন আপ করে একদম ফ্রিতে নিয়ে নিন ৫০/- টাকা! – BD Tech Master

    […] (function(d, s, id) { var js, fjs = d.getElementsByTagName(s)[0]; if (d.getElementById(id)) return; js = d.createElement(s); js.id = id; js.src = "http://connect.facebook.net/en_US/sdk.js#xfbml=1&appId=352123764801079&version=v2.0"; fjs.parentNode.insertBefore(js, fjs); }(document, 'script', 'facebook-jssdk')); (adsbygoogle = window.adsbygoogle || []).push({}); Source link […]

মন্তব্য করুন