«

»

নাজমুল হক

অনলাইন ইনকামের একাল সেকাল

বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন । আশাকরি ভাল আছেন ।

মাত্র কয়েক বছর আগেও বাংলাদেশে ইন্টারনেট ইনকাম সম্পর্কিত বিষয়গুলো ছিল গল্পের বিষয় । কিনতু এখন এটা প্রচন্ড বাস্তবতা । অনেক স্কুল পড়ুয়া ছাত্র-ছাত্রীরাও এখন অনলাইনে ইনকাম করে নিজের খরচ মিটিয়েও পরিবারেও সচ্ছলতা আনে সহায়তা করতে পারছে ।

স্বীকার করছি ইনটারনেটে ইনকামের যথেষ্ট সুযোগ আছে । কিন্তু তা এতটা সহজলভ্য নয় । আপনি চাইলেন আর সঙ্গে সঙ্গে ডলার ইনকাম করা শুরু করলেন । এতো সহজ নয় । আর সেটা আশা করাও ঠিক নয় । তাহলে আর দেখতে হতো না, সকলেই একটা করে কম্পিউটার ও ইন্টারনেট সংযোগ ক্রয় করে ধনী হয়ে যেত । অন্তত তৃতীয় বিশ্বে তো বটেই । তবে চেষ্টা করতে তো দোষ নেই ।

অনলাইনে ইনকাম করার বিভিন্ন ধরনের পথ বা উপায় রয়েছে । কম্পিউটার সম্পর্কিত বিভিন্ন জ্ঞান বা কৌশলের ওপর নির্ভর করে এই পথ গুলো থেকে বেছে নেয়া যায় নিজের জন্য উপযুক্ত পদ্ধতি । এখানে উচ্চ শিক্ষা বা বিশেষ জ্ঞান তেমন গুরুত্বপূর্ণ নয় । বিশেষ করে এমন কোন পদ্ধতি আছে যার মাধ্যমে ঘরের গূহীনিরাও অবসর সময়ে ঘড়ে বসে ক্লিক বা ব্রাউস করেও টাকা উপার্জন করতে পারে । এই কাজে বাড়তি মেধা বা অভিঙ্গতার প্রয়োডজন হয় না । তবে এক্ষেত্রে উপার্জনের হার তেমন আশানুরূপ নয় । তবে অশাহত হওয়ার কোন কারণ নেই । কারণ একটি কথা তো স্বীকার করতেই হবে যে, যতটুকু দক্ষতা বা মেধা আছে ততটুকুই উপার্জন করতে পারবেন ।

উচ্চমাত্রার উপার্জনের জন্য কিছুটা বাড়তি মেধা খরচ করতেই হয় । যেমনঃ গ্রাফিক্স ডিজাইন, থ্রিডি মডেলিং, ভিডিও এডিটিং, অনুবাদ, পেজ মেকআপ, ক্লিপিং পাথ ইত্যাদি কাজগুলো করার জন্য আপনাকে এই বিষয়ক সফট্ওয়ার সম্পর্কে বাড়তি কিছু জ্ঞান অর্জন করতে হবে । যার মাধ্যমে আপনার দক্ষতা বাড়বে এবং উপার্জনের পরিধিও বাড়বে ।

সুতরাং বুঝতেই পারছেন, অনলাইনে উপার্জনের রাস্তা যেমন অনেক তেমনই এসব রাস্তা থেকে উপার্জনের দক্ষতার মাপকাঠিও অনেক । আপনি আগে নিজেকে অনলাইনে উপার্জনের লায়েক বানিয়ে নিন । তারপর ইনকামের রাস্তা খুজুন । এটাই আপনার জন্য শুভ ও ফলদায়ক হবে ।

আজ এ পর্যন্তই দেখা হবে আগামী পোস্টে । সে পর্যন্ত ভালো থাকুন ।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

ছবি সহ যেকোন ফাইল শেয়ার করুন আপলোড ছাড়াই!!
১৯১০ সালের কাবা শরীফ এর দুর্লভ এক ছবি!!
আপনার একটি নিজস্ব ব্লগ থাকা কেন প্রয়োজন?
আপনিও পারবেন এবার অনলাইন থেকে সহজে আয় করতে
১বিটকয়েন=১৭৯৭.৪৩ইউএস ডলার (১২/০৫/২০১৭অনুসারে), ফ্রিতে বিটকয়েন আর্ন করুন, কোন প্রকার ইনভেষ্টমেন্ট ছাড়...
1বিটকয়েন= 4000 ইউএস ডলার,ফ্রিতে বিটকয়েন আর্ন করুন, কোন প্রকার ইনভেষ্টমেন্ট ছাড়া,ট্রাষ্টেট সাইট থেকে।
EarnStations এর মত সাইট Makearn থেকে প্রতিদিন 1-5 ডলার ইনকাম করুন (১০০% Sure) ভিডিও সহকারে।

মন্তব্য দিনঃ

comments

About the author

নাজমুল হক

নাজমুল হক

আসলামুআলাইকুম, বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন । আশাকরি ভাল আছেন । আসলে আমি যা জানি তা আপনাদের জানাতে চায় । আর আপনারা যা জানেন তা জানতে চায় ।

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/lns/29579

মন্তব্য করুন