«

»

মালয়েশিয়ার চোখধাঁধানো শপিং মল! Eye catching shopping mall in Malaysia

 

latest shopping mall in Malaysia
যারা মালয়েশিয়ায় কেনাকাটায় আগ্রহী তাদের জন্য উন্নত ও চোখধাঁধানো কিছু শপিংমলের তথ্য তুলে ধরা হলো। মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের এসব শপিংমল দেখে যে কারোরই শপিংয়ের ইচ্ছে না থাকলেও ঘুরে দেখতে মন চাইবে।
বুকিত বিনতাং এবং কেএলসিসি
কুয়ালালামপুরের সবথেকে সমাদৃত দুটি কেনাকাটার শহর হলো বুকিত বিনতাং এবং কেএলসিসি। এই দুটি এলাকা বড় বড় শপিং মল, প্রধান হোটেল এবং নানা ধরনের বিনোদন স্থানে ভরপুর। এখানে ক্রেতার চাহিদা অনুযায়ী সব ধরনের উপকরন মিলবে। বুকিত বিনতাং এবং কেএলসিসিকে ৫৬২ মিটার শীতাতপ নিয়ন্ত্রিত রাস্তার দ্বারা যুক্ত করা হয়েছে। অধিকাংশ শপিং মলই কেএল মন্ট্রিলের গমন পথের দ্বারা যুক্ত এবং পায়ে হাঁটার দূরত্বে অবস্থিত।
স্টারহিল গ্যালারী
ব্র্যান্ডকে প্রাধান্যদাতাদের জন্য আদর্শস্থান স্টারহিল গ্যলারী। উন্নত ফ্যাশন ব্র্যান্ড যেমন- চোপার্ড, লুইস ভিটন, অডের্মাস পিগুয়েট ইত্যাদির অবস্থান এই মল-এ। এই মলের ব্যপ্তি প্রায় ২ লক্ষ ৮০ হাজার স্কয়ারফুট এবং উন্নত স্থাপত্যশৈলিতে নির্মিত। এখানে ৭টি থিম্ড ফ্লোর অবস্থিত যেখানে আগতরা ব্যতিক্রমী অভিজ্ঞতা অর্জন করতে পারবেন।
ফোন : ০৩ ২৭৮২ ৩৮০০
যাতায়াত : কেএল মন্ট্রিল করে বুকিত বিনতাং স্টেশন এবং এখান থেকে পায়ে হাঁটার দূরত্ব।
প্যাভিলিয়ন কুয়ালালামপুর
বহু জাতীয় এবং আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত প্যাভিলিয়ন কুয়ালালামপুর। এর ৬টি ভিন্ন অংশ রয়েছে এবং একটি পুরো কলাম পৃথিবীর নানা প্রান্তের বিখ্যাত বুটিকের বিশাল সংগ্রহশালায় পরিনত হয়েছে। শুধুমাত্র সুনিপুণ ফ্যাশন, গৃহসজ্জা এবং ব্যতিক্রমী রসনা বিলাসের জন্য স্থানটি অতুলনীয়। এখানে রয়েছে দেশের সবথেকে বড় ফোয়ারা ।
ফোন : ০৩ ২১১৮ ৮৮৩৩
যাতায়াত : কেএল মন্ট্রিল করে বুক্তি বিন্তাং স্টেশন এবং এখান থেকে পায়ে হাঁটার দূরত্ব।
সানগেই ওয়াং প্লাজা
নতুন এবং নান্দনিক পোশাক, খুচরা যন্ত্রাংশ, ইলেক্ট্রনিক্সসহ হরেক রকম দোকানের এক আদর্শ সমন্বয়। যারা ঐতিহ্য সন্ধান করেন অথবা স্বল্পমূল্যে বিভিন্ন উপকরণ পেতে চান অথবা হরেক ধরনের উপহার খরিদ করতে আগ্রহী তাদের জন্য এই স্থানের বিকল্প নেই।
ফোন : ০৩ ২১৪৮ ৬১০৯
যাতায়াত : কেএল মন্ট্রিল করে বুকিত বিনতাং স্টেশন এবং এখান থেকে পায়ে হাঁটার দূরত্ব।
বুকিত বিনতাং প্লাজা
কুয়ালালামপুর শহরের সবথেকে পুরনো শপিং সেন্টার হলো বুকিত বিনতাং প্লাজা বা বিবি প্লাজা। সঙ্গত কারনেই সকলের পছন্দের এই মার্কেট সব সময় ক্রেতায় পূর্ণ থাকে। বিভিন্ন দেশি-বিদেশী পোশাকের দোকান, সাজ-সজ্জার উপকরণ, জুতা, খেলাধুলার উপকরণ, ইলেক্ট্রনিক সামগ্রি, কম্পিউটার এবং ফার্নিচারের জন্য সকলের পছন্দের স্থান।
ফোন : ০৩ ২১৪৮ ৭৪১১
যাতায়াত : কেএল মন্ট্রিল করে বুকিত বিনতাং স্টেশন এবং এখান থেকে পায়ে হাটার দূরত্ব।
ফারেনহাইট ৮৮
তুলনামূলক কম বয়সী ক্রেতারা সমকালীন স্টাইল এবং ফাঙ্কি স্টাইলের কেনাকাটার জন্য এই স্থানকে বেছে নেয়। মোট পাঁচটি তলার ২৫০ টি দোকান থেকে কেনাকাটার পরে ২ টি তলায় বিনোদিত হয়ে থাকেন আগত ক্রেতারা। এখানে চারটি হট স্পট বিশেষ ভাবে আকর্ষনীয়। যেমন : ফ্যাশন হট স্পট, গ্যাজেটস্ হট স্পট, এফ এ্যানড বি হট স্পট এবং বিনোদন হট স্পট।
ফোন : ০৩ ২১৪৮ ৫৪৮৮
যাতায়ত : কেএল মন্ট্রিল করে বুকিত বিনতাং স্টেশন এবং এখান থেকে পায়ে হাঁটার দূরত্ব।
লট১০
বৃহদাকৃতির এই মল-এ ক্রেতাকে তার পছন্দের উপকরণ খুঁজে পেতে কখনোই বেগ পেতে হয় না। এর অনবদ্য নির্মাণশৈলী সকলের দৃষ্টি কেড়ে নেয় অনায়াসেই। বিভিন্ন প্রখ্যাত ব্র্যান্ড উপকরণ এখান থেকেই সংগ্রহ করা যায়।
ফোন : ০৩ ২১৪১ ০৫০০
যাতায়াত : কেএল মন্ট্রিল করে বুকিত বিনতাং স্টেশন এবং এখান থেকে পায়ে হাঁটার দূরত্ব।
প্লাজা লো ইয়াত
তথ্যপ্রযুক্তির যারা ভক্ত তাদের জন্য সবথেকে আগ্রহের স্থান প্লাজা লো ইয়াত। এখানে নানা ধরনের তথ্যপ্রযুক্তির উপকরনের সম্ভার থেকে বেছে নেয়া যাবে পছন্দের জিনিসটি।
ফোন : ০৩ ২১৪৮ ৩৬৫১
যাতায়াত : কেএল মন্ট্রিল করে বুকিত বিনতাং স্টেশন এবং এখান থেকে পায়ে হাঁটার দূরত্ব।
বের্জায়া টাইম স্কয়ার
বের্জায়া টাইম স্কয়ার ৩৪ লক্ষ ৫০ হাজার স্কয়ারফুটের এক বিশাল কেনাকাটার স্থান। যারা ঐতিহ্য পছন্দ করেন এবং বয়সে তরুণ তাদের জন্য স্থানটি আদর্শ। সাধ্যের মধ্যে প্রায় ১০০০ দোকানের ভেতর থেকে চাহিদার প্রায় সব কিছুই সংগ্রহ করা যাবে এই স্থান থেকে।
ফান : ১ ৩০০ ৯৯৯ ৯৮৮
যাতায়াত : কেএল মন্ট্রিল করে বুকিত বিনতাং স্টেশন এবং এখান থেকে পায়ে হাঁটার দূরত্ব।
স্যুরিয়া কেএলসিসি
কুয়ালালামপুর শহরের সবথেকে অভিজাত অঞ্চলে গড়ে ওঠা স্যুরিয়া কেএলসিসির ছয়টি ফ্লোরে রয়েছে খুচরা দোকানের সম্ভার। এখানে বৈচিত্রময় নানা জিনিস সহজেই খুঁজে পাওয়া যাবে। স্বনামধন্য ইসেতান, পার্কসন গ্র্যান্ড, মার্কস এ্যান্ড স্পেন্সার সহ বহু ব্র্যান্ড  শপের অবস্থান এখানে। পাশাপাশি এসিয়ানা এবং পুচুক রেবাং দোকান দুটি নৃতাত্বিক উপকরণে অনন্য। এছাড়া এশিয়ান ফ্লেভারড ফুড কোর্ট রসনা পূজারীদের বিনোদিত করবে।
ফোন : ০৩ ২৩৮২ ২৮২৮
যাতায়াত : র‌্যাপিডকেএল এলআরটি করে কেএলসিসি স্টেশন।
এ্যাভেনিউ কে
তরুণ কর্মজীবিদের সবথেকে পছন্দের স্থান এ্যাভেনিউ কে। শহরের এই শ্রেনী তাদের কেনাকাটা এবং আড্ডার স্থান হিসেবে স্থানটিকে ব্যবহার করে থাকে। তাদের কথা চিন্তা করে এখানে নানা ধরনের ফ্যাশন এবং ক্যাফের পসরা সাজানো হয়েছে।
ফোন : ০৩ ২৭৩৩ ৯৫৮০
যাতায়াত : র‌্যাপিডকেএল এলআরটি করে বুক্তি কেএলসিসি স্টেশন এবং এখান থেকে ভূগর্ভস্থ পথ ধরে সরাসরি এখানে যাওয়া যাবে।
আম্পাং পার্ক
জালান আম্পাং এবং জালান তুন রাজাকের সংযোগস্থলে এর অবস্থান। পোশাক, ইলেক্ট্রনিক্স, খাবার এবং পানীয়ের বহুসংখ্যক দোকানের সমন্বয়ে মার্কেটটি গড়ে উঠেছে।
ফোন : ০৩ ২৩৮২ ২৮২৮
যাতায়াত : র‌্যাপিড কেএল এলআরটি করে আম্পাং পার্ক স্টেশন এবং এখান থেকে পায়ে হাঁটার দূরত্ব।
কেএল সিটি ওয়াক
কেএল সিটি ওয়াক শহরের প্রথম ফুটপাথ ঢং-এ গড়ে ওঠা মার্কেট। প্রায় ৫০০ মিটার এলাকায় এর বিস্তৃৃতি। ৫৪টি বুটিক দোকান থেকে পছন্দের যে কোন জিনিস খরিদ করা সম্ভব। বিশেষ করে যারা সরাসরি ছোট গাড়ি থেকে নিজের পছন্দসই জিনিসটি বেছে নিতে চান তাদের জন্য আদর্শ স্থান এটি। এই পথমার্কেটটি সিটি সেন্টার এবং বিভিন্ন হোটেলের সঙ্গে সরাসরি যুক্ত।
ফোন : ০৩ ২৩৮২ ২৮২৮
যাতায়াত : র‌্যাপিডকেএল এলআরটি করে কেএলসিসি স্টেশন এবং এখান থেকে পায়ে হাঁটার দূরত্ব।
সানওয়ে পুত্রা মল, জালান পুত্রা
কাঁচের তৈরী ছাদযুক্ত সুউচ্চ অট্রিয়াম এই মলের পরিবেশকে পর্যটক এবং স্থানীয়দের কাছে সমান ভাবে আকর্ষনের কেন্দ্রবিন্দুতে পরিনত করেছে। অভ্যাগত যে কেউ তার চাহিদা অনুযায়ী বিভিন দ্রব্য-সামগ্রী এখানে অবস্থিত মনোহর দোকান থেকে সংগ্রহ করতে পারবে। রয়েছে বিভিন্ন নামীয় ব্র্যান্ডের দোকান। মলের অভ্যন্তরে অবস্থিত কোল্ড স্টোরেজ হাইপার মার্কেটে বিভিন্ন লোভনীয় খাবারের পাশাপাশি মিলবে হরেক রকমের পানীয়।
ফোন : ০৩ ৪০৪২ ৯৫০৮/৭৪৯৪ ৩০০০
যাতায়াত : র‌্যাপিডকেএল এলআরটি করে পিডব্লিউটিসি স্টেশন অথবা কেটিএম কম্যুটার করে পুত্রা স্টেশনে যেতে হবে। এখান থেকে পায়ে হাঁটার দূরত্ব।
সোগো
জাপানী এই মনোহর দোকানটি রকম প্রাচুর্যের জন্য নগরবাসীদের কাছে খুবই পছন্দের স্থান। বিভিন্ন পোষাক-পরিচ্ছদ, গৃহসজ্জা, আসবাব, ইলেক্ট্রনিক্স দ্রব্যাদি থেকে শুরু করে খেলাধূলার উপকরণ পর্যন্ত সবই মিলবে এখানে। স্থানটি নানা ধরনের জাপানী খাবারের জন্যও প্রসিদ্ধ।
ফোন : ০৩ ২৬৯৮ ২১১১
যাতায়াত : র‌্যাপিডকেএল এলআরটি করে বান্দারায়া স্টেশনে যেতে হবে। এখান থেকে একটি পায়ে হাঁটার ব্রিজ মার্কেটের সঙ্গে সংযুক্ত।

পাবলিকা, সোলারিস দুতামাস
পাবলিকা সকলের কাছে ক্রিয়েটিভ মল হিসেবে পরিচিত। স্থানটি শিল্প, সংস্কৃতি এবং সৃষ্টিশীল চিন্তার খেলাঘরে পরিনত হয়েছে। এর ৩ লক্ষ ২৫ হাজার স্কয়ারফুট খুচরা বিক্রেতার এই স্থানটি হরেক ধরনের উপকরন পাবার জন্য সবসময় স্থানীয় ক্রেতায় পরিপূর্ণ থাকে। চমকপ্রদ অনন্য ধারনা, নতুন চিন্তার সমন্বয়ে এই রঙ্গীন উন্মুক্ত মার্কেট নগরবাসীর নব্য রুচিশীল এবং শিল্পসম্মত জীবন-যাপনের মল-এ পরিনত হয়েছে।
ফোন : ০৩ ৬২০৭ ৯৪২৬
যাতায়াত : ট্যাক্সিই হলো এই স্থানে যাবার সবথেকে সহজ মাধ্যম।
মিড ভ্যালি মেগা মল
বিভিন্ন চমকপ্রদ এবং ব্যতিক্রমি খুচরা বিক্রেতার দোকানের সমন্বয়ে গড়ে ওঠা মিড ভ্যালি মেগা মল শহরের সম্ভ্রান্তদের এবং পর্যটকদের কাছে একটি আকর্ষনের স্থান। এখানে রয়েছে মেট্রোজায়া, জাসকো এবং ক্যারেফোর-এর মতো ব্র্যান্ডের দোকানের অবস্থান এখানে। সিনেপ্লেক্স, ব্যায়ামাগার এবং বিশালায়তনের বইয়ের দোকান এই মলকে দিয়েছে বাড়তি মাত্রা।
ফোন : ০৩ ২৯৩৮ ৩৩৩৩
দ্যা গার্ডেনস্
অভিজাত, বিলাসবহুল উচ্চদরের এবং অনন্য সব আয়োজনের কারণে সম্ভ্রান্তদের আনাগোনার জন্য মার্কেটটি সমাদৃত। এখানে শুধুমাত্র বিখ্যাত ডিজাইনারদের পোষাক স্থান পেয়ে থাকে। মার্কস এ্যান্ড স্পেন্সার, দ্য অরিজিনস্, রবিনসনস্, ইসেতান, সেলবেরান, হাশ পাপিস, কোচ সহ বিশ্ববিখ্যাত ব্র্যান্ডের দোকানই এখানে স্থান পেয়েছে।
ফোন : ০৩ ২২৯৭ ০২৮৮
যাতায়াত : কেটিএম কম্যুটার ট্রেনে করে মিড ভ্যালি স্টেশন এবং এখানে একটি পায়ে হাঁটার পথে মার্কেটটি সংযুক্ত। বিকল্প হলো, র‌্যাপিডকেএল এলআরটি করে বাংসার স্টেশনে যেতে হবে। এখান থেকে ফিডার বাস কিংবা
ট্যাক্সি হবে আদর্শ বাহন।
বাংসার শপিং সেন্টার
বিশ্বখ্যাত খাবারের ব্র্যান্ড রেস্টুরেন্ট, ফ্যাশনেবল এবং আধুনিক স্থানীয় রেস্টুরেন্ট, ব্যতিক্রমী ডাইনিং মিলে কেনাকাটার পাশাপাশি ভোজন রসিকদের অতি পছন্দের স্থান। একাধারে এটি স্থানীয় এবং পর্যটকদের কাছে সমানভাবে জনপ্রিয়।
ফোন : ০৩ ২০৯৩ ৫৫৫৫
যাতায়াত : ট্যাক্সিই হলো সবথেকে সাবলীল যানবাহন
কেনাংগা হোলসেল সিটি
কেনাংগা হোলসেল সিটি মালয়েশিয়ার সর্বপ্রথম পাইকারী সাজসজ্জা এবং পোশাকের বাজার। প্রায় ৫ লক্ষ স্কয়ারফুট খুচরা বাজারে সুলভ মূল্যে নানা ধরনের প্রয়োজনীয় পোশাক কেনার আনন্দ এখানে পাওয়া যাবে। বাড়তি যোগ হবে হরেক রকমের সাজ-সজ্জার উপকরন,  জুতা, উপহার সামগ্রী, অলংকার সহ নানা ধরনের লাইফ স্টাইল উপাদান স্বল্পমূল্যে কেনার আনন্দ।
ফোন : ০৩ ৯২২১ ৮০৮১
যাতায়াত : কেএল মন্ট্রিল বা র‌্যাপিডকেএল মন্ট্রিল করে হ্যাং তুয়াহ্ স্টেশন। এখান থেকে পায়ে হাঁটার দূরত্ব।

Source:beb24.blogspot.com

 


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

সাহায্য করুন প্লিজ ..........!
ব্যাগভর্তি হাফডজন লেটেস্ট টেক ম্যাগাজিন B-)
অনলাইনে ইনকামের নির্ভরযোগ্য একটি সাইট
আসছে আরো নতুন ১৪টি FM রেডিও, প্রচুর সংবাদ উপস্থাপক , উপস্থাপক , রিপোর্টার , রেডিও জকি শীঘ্রই নিয়োগ ...
নিচের লিঙ্কে ক্লিক করলেই পাবেন বাংলাদেশের সকল ন্যাশনাল এবং লোকাল নিউজ ওয়েবসাইট
এন্ড্রয়েড ফোনের চার্জ পালানো এখন অসম্বভ (মেগা টিউন)!!!
প্রিয়জনকে জানাতে নিয়ে নিন কিছু ঈদের মেসেজ এবং উইশ

মন্তব্য দিনঃ

comments

About the author

kawseruit

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/kawseruit/50597

মন্তব্য করুন