«

»

Walton Primo S3 Hands on Review

Walton Primo S3 হ্যান্ড সেটটি দেখতে সুন্দর। এর সাথে রয়েছে 2000 mah এর ব্যাটারি। এর পিছনে রয়েছে 8 মেগা পিক্সেলের হাই কোয়ালিটির ক্যামেরা এবং সামনে রয়েছে 2 মেগা পিক্সেলের ক্যামেরা। এবং এতে রয়েছে 5″ capacitive টাচ স্ক্রিন। স্মার্ট ফোনটিতে Gorilla Glass ব্যবহার করা হয়েছে। সেটটির ডিসপ্লে কোয়ালিটি খুবই ভালো এবং ক্যামেরা কোয়ালিটিও আপনার মন কাড়বে। । এতে এন্দ্রয়েড 4.4.2 কিটক্যাট অপারেটিং সিস্টেম ব্যবহার হয়েছে । সেটটিতে1.7 গিগা হার্জের অক্টা কোর প্রসেসর ব্যাবহার করা হয়েছে এবং জিপিউ মালি 450 ব্যবহৃত হয়েছে। এতে র‍্যাম ব্যবহার করা হয়েছে 2 Gb এবং ইন্টারনাল storage হিসেবে আছে 16Gb রোম। মাল্টি টাস্কিং এর ক্ষেত্রে এই হ্যান্ড সেটটির পারফরমেন্স খুব ভালো। এটি ভালো স্মার্ট ফোন নিঃসন্দেহে।

ইউজার ইন্টারফেস:

Walton Primo S3 এই সেটটিতে 1.7 গিগা হার্জের অক্টা কোর প্রসেসর ব্যাবহার করা হয়েছে এবং জিপিউ মালি 450 ব্যবহৃত হয়েছে। এতে র‍্যাম ব্যবহার করা হয়েছে 2 Gb এবং ইন্টারনাল storage হিসেবে আছে 16Gb রোম। সেটটির ইউজার ইন্টারফেস অনেক কালারফুল করা হয়েছে। এবং এর টাচ রেসপন্স অনেক ভালো । সেটটির স্টক লাঞ্চার অনেক স্মুথ।

মোবাইলটি সম্পর্কে আরও বিস্তারিত জানতে ভিসিট করুন Walton Primo S3

সি.পি.ইউ এবং জি.পি.ইউ :

ডিজাইন পছন্দ হলে এর পর আমারা যেটা বেশি দেখি তা হল সি.পি.ইউ। এই সেটে ব্যবহার করা হয়েছে 1.7 গিগা হার্জের অক্টা কোর প্রসেসর. আর সাথে তো ম্যালি 450 জি.পি.ইউ রয়েছে যা খুবই চমৎকার পারফরমেন্স দিবে।

সি.পি.ইউ জেড:

আমরা সবাই সি.পি.ইউ জেড (CPU-Z) নামক অ্যাপলিকেশনের সাথে কমবেশি পরিচিত। এটি আসলে কনফিগারেশন চেক করার জন্য।তিনটা সেকশনে (সিস্টেম, ব্যাটারি এবং সেন্সরস) এটি প্রদান করে স্মার্টফোনের ফিচারস।এর কনফিগারেশন খুবই ভাল মনে হচ্ছে

র‌্যাম ও রোম:

অ্যান্ড্রয়েড কিনতে হলে আর যে জিনিসটি বেশি দেখতে হয় বা আমরা বেশি দেখে থাকি তা হল এর র‌্যাম এবং রোম এর ক্যাপাসিটি কত। কারণ অ্যান্ড্রয়েডটি কেমন ফাস্ট কাজ করবে সেটি এটি নির্ধারণ করে। এই সেটটিতে র‌্যাম আছে 2GB এবং রোম আছে 16GB। যা অনেক বেশি এবং নিঃসন্দেহে ভালো পারফরমেন্স দিবে। তবে এর পুরোটাই আপনার ব্যাবহারের জন্য নয়।

বেঞ্ছমার্ক স্কোর :

এই স্মার্টফোনটির বেঞ্ছমার্ক স্কোর অনেক ভালো। এর স্কোর এসেছে 28107 সুতরাং সেটটির পারফরমেন্স অনেক ভালো বলা চলে। আমরা অন্যান্য সেটের সাথে তুলনা করে দেখেছি। নিচের স্ক্রিন শট গুলো দেখলেই এর পারফরমেন্স সম্পর্কে জানতে পারবেন।

ক্যামেরা পারফরমেন্স:

Walton Primo S3 এর সামনে রয়েছে 2MP ক্যামেরা এবং পিছনে রয়েছে হাই কোয়ালিটির 8MP ক্যামেরা। পিকচার কোয়ালিটি খুবই চমৎকার আপনাকে মুগ্ধ করবে।সামনের ক্যামেরাও যথেষ্ট ভাল। খুব ভালভাবেই আপনি ভিডিও কল করতে পারবেন।

গেমিং পারফরমেন্স:

এতে খুবই ভালভাবে এবং স্মুথলি গেমস খেলতে পারবেন। এর গ্রাফিকাল পারফরমেন্স খুবই ভালো এবং কালার কোয়ালিটি অসাধারণ। সেটটির ভিউইং এঙ্গেল ও যথেষ্ট ভাল। এতে 1.7GHZ অক্টা কোর প্রসেসর, জিপিউ ব্যবহার করা হয়েছে মালি 450 এবং 2GB র‍্যাম ব্যাবহার করা হয়েছে যার কারনে আপনি হাই রেজুলেশনের গেমস গুলো খুব ভালভাবে খেলতে পারবেন। fast racing, tample run, Riptide GP2, Dead trigger 2, Shadow gun, modern combat 4, asphalt 8 ইত্যাদি গেমস গুলো খুবই স্মুথলি খেলতে পারবেন।

মোবাইলটি সম্পর্কে আরও বিস্তারিত জানতে ভিসিট করুন Walton Primo S3

ইউ.এস.বি. ইন্টারনেট:

বর্তমানে আমাদের USB Internet অনেক কাজে লাগে। ইউএসবি ইন্টারনেট ব্যবহার করে আপনি পারবেন আপনার পিসি এর ইন্টানেট মোবাইলে শেয়ার করতে। এর জন্য আপনাকে শুধূমাত্র ইউএসবি এ সাথে connect করলেই চলবে। এই সেটটিতে আপনি এই ইউ.এস.বি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। এটি ব্যবহারের সবচেয়ে বড় সুবিধা হল কোন পিসি সুইট বা অতিরিক্ত হার্ডওয়্যার লাগে না। আমরা আমাদের Broadband line এর মাধ্যমে শেয়ার করতে পারি।

 

 


মন্তব্য দিনঃ

comments

About the author

imranj24

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/imranj24/58925

মন্তব্য করুন