«

»

আমি পাকিস্তানী ?

ভাগ্য ভাল। আমি ৭১ আগে জন্মাইনি, স্বাধীনতা যুদ্ধ দেখিনি ও আবার রাজনীতিও করিনি। কত ভাগ্য ভাল তাই না??

জীবন দেয়াতে তো তোমরা ওস্তাদ, কিছু হতে না হতেই জীবন দিয়ে দেব। জীবন দিলেকি জীবন আলাদা ভাবে কাজে লাগে,ব্যবহার করা যায়? যায়, ইস্যু বানাইয়া ব্যাবহার করা যায়। জীবন অমূল্য, পুরো পৃথিবী পাল্লার এক দিকে আর কেবল একটা জীবন পাল্লার এক দিকে দেয়াহলে জীবন কান্নাকাটি শুরু করবে, না হয় defiantly হাসবে। হুম হাসবে! গোটা পৃথিবীর সব কিছু বানাতে  ১০৯ টি মৌলিক পদার্থ লাগবে, কিন্তু জীবন বানানো যাবে এই ১০৯ টি দিয়েও? পৃথিবীতে ৭০০ কোটি মানুষ ৭০০ কোটি জীবন, সব কয়টা আলাদা। কি দিয়া তৈরি এই জীবন? সৃষ্টি কর্তা কিছু ইউনিক জিনিস নিজের হাতে রাখছে, জীবন তার মধ্যে একটা, আর সৃষ্টিকর্তার হাতের জিনিস তোমরা অকাতরে দেও। দেও, স্রষ্টা তোমারে জীবন দিছে তোমার জীবন তুমিই সামলাও। তারপর ও একটু ভাবার ছিল, যার বা যাদের জন্য দিবা তারা তোমার জীবনের বিনিময়ে যা পাবে বা যে উপহার দেয়ার জন্য তোমরা তোমাদের জীবন দিবা তারা কি তা রক্ষা করতে পারবে? যদি না পারে জীবনও গেলো, তার সাথে যা দিতে চাইলা তাও গেলো। কি দিতে চাইলা, মুক্তি? মুক্তি তো এরা চিনেনা, ২০০ বছর গোলামি খাইটা অভ্যাস হইয়াগেছে, নিজেরা নিজেরা কামরা কামরি কইরা আবার গোলামি খাটা শুরু করবো। স্বাধীন গোলাম।

তোমাগো কোথাও ঠিক, ২০০ বছর আন্দলন করে ১৯৪৭ আসলো, তার পরও যদি ৫২ আসে, আসে ৬৯  তাহলে ৭১ তো আসবেই।

একটু ভাইবা দেখ ৬৯ কে আসতে না দিলে ৭১ সৃষ্টি হতোনা, আর ৭১ না আসলে ২৬ মার্চ, ১৬ ডিসেম্বর কিভাবে হত। তখন ঠিক ই ২১ ফেব্রুয়ারী বুকে/পেটে নিয়া থাকতে হইত। তখন ক্ষুদিরাম এর মতো তোমরা ও কিংবদন্তি হইতা, কোন বিতর্কও থাকতনা। উদ্দেশ্য মূলক ভাবে ইস্যু হইতানা, অপমান হইতানা। এখন যে অবস্থা কিছু দিন পর তোমরা আর তোমাদের কর্ম হইব গালি। তখন আর কেউ কুত্তা, বিলাই, ব্যাস্যা, হারামি বলে গালি দিবেনা, তোমাদের নাম আর কর্মই গালি হয়ে যাবে।

ভাগ্য, আমার ভাগ্য এতখারাপ হইল কেন?



এ সম্পর্কিত আরো কিছু টুইট:

পহেলা বৈশাখ - শুভ বাংলা নববর্ষ ১৪১৮
এবারের জেলা চট্টগ্রাম। চট্টগ্রাম জেলাকে জানুন
বিশ্বাস করুন – ‘আপনি সফল হবেন’
পৃথিবীর সবচেয়ে বিষধর ৫ টি সাপ
ব্লগে কাজ করে নিন মোবাইল রিচার্জ অথবা নগদ টাকা সত্যি
আসছে টেরাবাইট মেমোরির ফোন
গ্লোবাল ব্র্যান্ডের অ্যালকাটেল ওয়ানটাচ ফ্ল্যাশ ২ তে রয়েছে অ্যাপ্লিকেশন প্রাইওরিটাইজিং

মন্তব্য দিনঃ

comments

About the author

Fahim Mahmud

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/fahim-mahmud/29199

1 comment

  1. champ

    টেকটুইট ১:৮ নীতিমালা অনুযায়ী অর্ধেক টুইট করে বাকি অর্ধেক টুইট পড়ার জন্য নিজের কিংবা অন্য কারো ব্লগের লিংক দেয়া যাবেনা । তবে সম্পুর্ন টুইট করে প্রয়োজনে লেখকের নাম সুত্র উল্লেখ করা যাবে । ১:৮ ও ১:৯ নীতিমালা ভঙ্গ করা হচ্ছে তা কি মডুরা দেখছেনা ।

মন্তব্য করুন