«

»

ই-কমার্স ও আমার একটি অভিজ্ঞতা

এ বছর শীতে সেন্টমার্টিন যাওয়ার ইচ্ছা ছিল অনেক কিন্তু কাজের চাপে হয়ে উঠলোনা। আমি একটি বেসরকারী অফিস এ কর্মরত ২০১১ মার্চ থেকে। নতুন অফিস কাজে ঢুকেছি তাই কাজের চাপটা তুলনামূলকভাবে একটু বেশিই। ইউনিভার্সিটি জীবনে কোথাও যাওয়ার আগে অত কিছু চিন্তা করতাম না। আর এখন অনেক কিছু চিন্তা করে সিদ্ধান্ত নিতে হয়। যাইহোক, এই শীতের শেষে সময় বের করে তাই ভাবলাম ভার্সিটির পুরনো বন্ধুরা মিলে ঘুরে আসি এ বছর। কিন্তু তাও কি ঝামেলার শেষ আছে? সবাই তো নিজ নিজ কাজে ব্যস্ত। টিকেট কাটার ঝামেলা। তাছাড়া কক্সবাজার গিয়ে জাহাজের টিকেট কাটার অত্যন্ত তিক্ত অভিজ্ঞতা রয়েছে আগের। ভাল জাহাজের সিট পাওয়া যায়না। পুরো ট্যুরের প্যাকেজ কিনলেও ঝামেলা। নির্দিষ্ট সময়ে খাওয়া দাওয়ার ঝামেলা। তাই ঝামেলা মুক্তভাবে শুধু টিকেট কিনতে চাচ্ছিলাম।

আমার অফিস এর এক কলিগ আমাকে বললেন যে একটা ওয়েবসাইট আছে ওখান থেকে টিকেট কাটেন। আমি পেমেন্ট পদ্ধতি একটু দুশ্চিন্তায় ছিলাম কিন্তু উনি বললেন যে উনি এর আগে ওখান থেকে কেনাকাটা করেছেন সমস্যা ছাড়াই।

আমার কলিগ এর রেফারেল লিঙ্ক ব্যবহার করে ওয়েবসাইটটিতে রেজিস্ট্রেশান করে দিলেন। http://akhoni.com/dhaka/adventure-at-saint-martin মাত্র ১০ মিনিটে ৪০০ টাকা করে মোট ২০০০ টাকা দিয়ে আমাদের পাঁচ বন্ধুর টিকেট কেনা হয়ে গেল সেন্টমার্টিন এর একদিনের প্যাকেজ।

বাংলাদেশে ই-কমার্স সেবা যে ভালই চলছে সেটা বুঝিনি। বিভিন্ন deal দিচ্ছে, সহজে ঘরে পৌঁছে দিচ্ছে পণ্য বা সেবা। এই অভিজ্ঞতার পর ভাবছি ই-কমার্স নিয়ে একটা topic লিখব। তবে সেটা ফিরে এলে সেন্টমার্টিন থেকে।

এখন শুধু ঢাকা থেকে বের হওয়া আর কদিনের জন্য কোন দুশ্চিন্তা ছাড়া সাগরের আলিঙ্গন উপভোগ করা।

 

 

সেন্টমার্টিনথেকে ঘুরে আসার পর মনটা বেশ ফুরফুরে। তবে যেদিন ঝড় হল তার আগেই যে ফিরে এসেছি সেটাই ভাগ্য। যাই হোক, সেন্টমার্টিন ট্যুর টা বেশ ভাল কাটিয়ে এলাম। যেমন যেমন দেখে কিনেছিলাম টেকনাফ থেকে সেন্টমার্টিন যাওয়ার জাহাজের টিকেট একদম শতভাগ ওরকম না হলেও শতকরা ৯৫ ভাগ ওরকম ছিল।

 

তবে সমস্যা হয়ে গিয়েছিল খাবার পানি নিয়ে। জাহাজে যে পানি ছিল সেটা পুরা সাগরের নোনা পানি, মুখে দেয়ার অবস্থা নাই। পানি কিনে খাওয়া লাগলো। তবে একটা ব্যাপার, জাহাজে পুরি পাওয়া যায় উঠার কিছুক্ষণ পরেই। খুবই মজার!

 

যা হোক, আজকে কাজে ফিরে তাই হাতের কাজের ফাকে আবার একটু ঢুঁ মারলাম akhoni.com এ। আবার একটা জিনিস চখে পড়ল এবং স্বভাবজাত ভাবেই কিনলাম। adidasএর গোসল করার জেল আর পারফিউম এর একটা প্যাকেজ http://akhoni.com/dhaka/prestige-bengal-ltd । সুন্দর দাম, দুইটা অপশন। আমার পছন্দ কাল রঙ তাই কিনে নিলাম সেটা।

 

আরেকটা জিনিস সাইট টায় ঘুরতে ঘুরতে চোখে পড়ল। http://akhoni.com/dhaka/products/25 এটা কি সেটা কি আমাকে কেউ বলতে পারেন? অবশ্য প্যাকেজ টা আছে কিনা এখন সেটাও একটু দেখা দরকার।

 

পাঠক- পাঠিকা যারা আছেন তারা গিয়ে দেখতে পারেন website টিতে। আপনার পছন্দের কিছু পেয়েও যেতে পারেন। সবাই কে আসন্ন গ্রীষ্মের কাঠ ফাটা গরমের শুভেচ্ছা।

 

www.techtweets.com.bd/

এ সম্পর্কিত আরো কিছু টুইট:

সামাজিক যোগাযোগের সাইট এলভে ই-কর্মাস ভিত্তিক সেবা চালু করল
গ্রাফিক্স ডিজাইনেও হতে পারে উজ্জল ক্যারিয়ার
আপনার Facebook Fan Page এ লাইক বাড়াতে চান??? প্রতিদিন ১০০০+ লাইক নিয়ে নিন আপনার ফ্যান পেইজ এ।।।১০০% ...
এন্ড্রয়েড ফোনের চমৎকার কিছু লাইভ ওয়ালপেপার
নিউজ ইন বাংলা ডোমেইনটি বিক্রি হবে ... যোগাযোগ করুন - ০১৯২৯৭৬৫৯৪৮
স্মার্টফোন ব্যবহারে আনুন নতুন মাত্রা - ফলো করুণ কিছু কাজের টিপস
১বিটকয়েন=১৭৯৭.৪৩ইউএস ডলার (১২/০৫/২০১৭অনুসারে), ফ্রিতে বিটকয়েন আর্ন করুন, কোন প্রকার ইনভেষ্টমেন্ট ছাড়...

মন্তব্য দিনঃ

comments

About the author

earefin

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/earefin/22161

মন্তব্য করুন