«

»

*আসুন অন্তত একটি স্বপ্নকে বাঁচিয়ে আমরা প্রমাণ করি যে আমরা দুর্বল নই আমাদের মানসিকতা অনেক বড় ।

স্বপ্ন দেখছিনা ত? কি করে সম্ভব তাহলে আমাদের মত একটা গরিব দেশের ছাত্র/ছাত্রী-দের পক্ষে উন্নত বিশ্বের সব দেশকে পিছনে ফেলে মাইক্রোসফ্ট ইমাজিন কাপ এর চুড়ান্ত পর্বে পৌছে যাওয়া । জাতিসংঘের দেয়া পৃথিবীর সবচেয়ে বড় বড় সমস্যাগুলোর সমাধান করতে হবে মাইক্রোসফ্ট এর টেকনোলজি ব্যবহার করে – এটাই ইমাজিন কাপ,  আর কারা এই সমস্যার সমাধান করছে?পুরো পৃথিবীর সব ছাত্ররা।

বাংলাদেশে যে ইমাজিন কাপ ২০১১ অনুষ্ঠিত হল সেখানে দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য একটি মোবাইল অ্যাপ্লিকেশন তৈরী করে চ্যাম্পিয়ন হয়েছে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ এর একটি দল “টীম রাপচার”।

তারাই বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে ইমাজিন কাপ এর চুড়ান্ত পর্ব যেটি অনুষ্ঠিত হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক-এ। ভাবতে পারেন আমাদের মত একটা দরিদ্র দেশের পক্ষে এমন কাজ ?

হ্যা সেটাই সম্ভব করেছে একদল মেধাবি তরূণ ।যারা শুধু তাদের মেধার স্বাক্ষরই রাখেনি রেখেছে তাদের দূরদর্শিতার পরিচয় ও ।ক্ষুধা,দারিদ্র্,সন্ত্রাস যে দেশের নিত্য দিনের সঙ্গি তাদের স্বপ্ন দেখা পাপ ! কিন্তু আমাদেরকে আবার স্বপ্ন দেখাতে শিখিয়েছে এই তরূণেরা । তারা প্রমাণ করেছে দারিদ্রতা কোন প্রতিবন্ধকতা নয় ।তারা প্রমাণ করেছে কিভাবে স্বপ্নকে বাঁচিয়ে রাখতে হয় ।

আসুন এই দেশের মাটিতে আমরা নিয়ে আসি তরুণদের স্বপ্নের এই চারা গাছকে । আসুন তাদের পাশে দাড়াই । আমরা ১৬ কোটি বাঙ্গালি আবার জেগে উঠি স্বপ্ন দেখার চেতনায় । ইমাজিন কাপ বাংলাদেশে আসবে কিনা সেটি ইমাজিন কাপ এর বিচারকদের উপর নির্ভর করবে কিন্তু পিপল’স চয়েস অ্যাওয়ার্ড বাংলাদেশের হবে কিনা সেটি বাংলাদেশের ইন্টারনেট ব্যাবহারকারী জনগণের উপর নির্ভর করছে। এই লেখাটি যখন লেখা হচ্ছে  তখন বাংলাদেশ প্রতিযোগীতার শীর্ষে অবস্থান করছিল। কিন্তু আমাদের সবার চেষ্টা করতে হবে  যেন বাংলাদেশ শেষ পর্যন্ত থাকতে পারে।

*****সবাইকে বলছি-আজকেই ১২ই জুলাই- রাত 0২ টায় এই ভোট দেয়ার সময় শেষ হয়ে যাবে……

কিভাবে ভোট দিতে হবে? http://bit.ly/third-eye লিংকটি ভিজিট করে । সেখানে আপনি আপনার গুগল, লাইভ, হটমেইল, ইয়াহু, ফেসবুক কিংবা টুইটার অ্যাকাউন্ট ব্যবহার করে লগইন করতে পারবেন এবং ভোট দিতে পারবেন। ভোট দেবার জন্যে ভিডিও টির ঠিক নীচেই একটি নীল রঙ এর “লাইক!” বাটন দেয় আছে। সেটিতে ক্লিক করলেই আপনার ভোট গ্রহণ করা হবে।

***আসুন অন্তত একটি স্বপ্নকে বাঁচিয়ে আমরা প্রমাণ করি যে আমরা দুর্বল নই আমাদের মানসিকতা অনেক বড় । বাংলাদেশ সম্ভাবনার দেশ,এ দেশের তরূণেরাই পারে দেশকে বিশ্বের দরবারে তুলে ধরতে । আজ যদি এই তরূণেরা তাদের স্বপ্নের বাস্তবায়ন করতে পারে আগামিতে এ দেশের হাজারো তরূণ জেগে উঠবে আবিষ্কারের নেশায় । সেদিন খুব বেশি দূরে নয় যেদিন উন্নত বিশ্বের কাতারে বাংলাদেশ এর নাম থাকবে সবার প্রথমে । এই স্বপ্ন আমার আপনার একার নয়,এই স্বপ্ন বাংলাদেশের প্রতিটি স্বপ্নবাজ তরূণের,১৬ কোটি মানুষের । ***


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

এক বছর পর ওয়ানডে দলে আশরাফুল
ডিজিটাল সুযোগ হাতছাড়া করা উচিত হবেকি??? রমজান মাসে আমাদের যা করণীয়...
মাহিয়া মাহী স্ক্যান্ডাল নিয়ে তোলপাড় | বিনোদন প্লাস
আয় করুন ojoo থেকে প্রতিদিন 0.08$ to 0.10$
পোস্ট করুন আর মোবাইল ফেনসেট অথবা মোবাইল রিচার্জ জিতুন !!!!!!!
কালি লিনাক্স অপারেটিং সিস্টেমঃ হ্যাকিং ও পেনেট্রেশন টেস্টিং এর আদ্যোপান্ত
১বিটকয়েন=১৭৯৭.৪৩ইউএস ডলার (১২/০৫/২০১৭অনুসারে), ফ্রিতে বিটকয়েন আর্ন করুন, কোন প্রকার ইনভেষ্টমেন্ট ছাড়...

মন্তব্য দিনঃ

comments

About the author

Dark Asif

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/dark-asif/8753

2 comments

  1. ঐ ছেলেটি
    jakir

    আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ এর “টীম রাপচার” দলকে শুভেচ্ছা শুভেচ্ছা এবং স্বাগতম।

  2. MNUWORLD

    বাংলাদেশ কে আরো এগিয়ে নিয়ে যাবে সেই প্রত্যাশা রইল।

মন্তব্য করুন