«

»

শুধু ভিডিও দেখে আয় করুন সহজেই (৩ মিনিটে ১ ডলার প্রতিদিন, টাকা নিন বিকাশ-এ)

টাইটেলে যেরকম দেখছেন সেরকমই ব্যাপার। হ্যাঁ, আপনি শুধু ভিডিও দেখেও অনলাইনে উপার্জন করতে পারবেন। কিন্তু এটা কিভাবে হয়? অযথা ভিডিও দেখার জন্যে আপনাকে কেউ কেন টাকা দেবে? পাগল নাকি? না। এটা খুবই স্বাভাবিক ব্যাপার। আপনাকে খুলে বললেই আপনি বুঝে ফেলবেন এমনটা কেন সম্ভব।
আপনার কি একটা ইমেইল অ্যাড্রেস আছে? আমি ধরেই নিচ্ছি আছে। কারন আজকাল যে কোন কিছুর জন্যেই ইমেইল লাগে। কেন লাগে সেটা নিয়ে বিস্তারিত বলছি না, কারন আমি ধরেই নিচ্ছি আপনি এটা জানেন। যে সমস্ত ই-মেইল সার্ভিস প্রোভাইডার রয়েছে তাদের মধ্যে বর্তমানে সবচেয়ে জনপ্রিয় হলো জি-মেইল (gmail)। এই জিমেইল টি হলো গুগল (google) এর একটি সার্ভিস। যেটা তারা সম্পুর্ন ফ্রি-তে দিয়ে থাকে। গুগলের এমন আরো অনেক সার্ভিস আছে যেগুলি একদম ফ্রি। যেমন ইউটিউব, গুগল ড্রাইভ, ম্যাপস ইত্যাদি। এগুলির জন্যে কখনোই আপনাকে কোন সার্ভিস চার্জ দিতে হয় না। তাহলে গুগলের মতো এত বড় কোম্পানী চলে কিভাবে?

আসলে এসব ছাড়াও তাদের অনেকগুলি আয়ের উৎস রয়েছে যার একটি হলো অ্যাডভার্টাইজিং। আপনি ইউটিউব খুলে একটা ভিডিও প্লে করলেই দেখবেন ভিডিওর উপরে-নিচে বিভিন্ন বিজ্ঞাপণ। অথবা আপনার অ্যান্ড্রয়েড ফোন এ ইন্টারনেট চালু অবস্থায় কোন অ্যাপলিকেশন অন করলে দেখবেন স্ক্রীনের উপরে বা নিচে বিভিন্ন অ্যাড। বিভিন্ন প্রতিষ্ঠান তাদের অ্যাড এভাবে দেখানোর জন্যে গুগলকে পে করে। কিন্তু ইউটিউব বা গুগলের বিভিন্ন মাধ্যমে আপনি যে অ্যাডগুলি দেখছেন সেগুলি যদি জনপ্রিয় না থাকে তবে মানুষ সেগুলি দেখবে না। তাই গুগল তাদের এই মাধ্যমগুলির জনপ্রিয়তা ধরে রাখার জন্যে কিছু কাজ করে। যেমন ইউটিউবে যেন নিত্যনতুন ভালো ভিডিও আপলোড হয় সেটা নিশ্চিত করতে গুগল ইউটিউবার বা যারা ইউটিউবে ভিডিও আপলোড করে তাদের উৎসাহিত করে।

একজন ইউটিউবার যদি ভালো ভালো কন্টেন্ট আপলোড করে এবং তার ভিডিওতে গুগল-এর অ্যাড দেখাতে চায় তবে গুগল সেই ইউটিউবার এর ভিডিও তে অ্যাডগুলি দেখানোর জন্যে ইউটিউবার কে সেই অ্যাড বাবদ গুগলের আয়লব্ধ টাকা থেকে কিছু অংশ দেয়। ইউটিউবাররাও চান তাদের ভিডিও সবাই দেখুক বা তাদের চ্যানেল জনপ্রিয় হোক। কারন মানুষ তাদের ভিডিও যত দেখবে তত তারা উপার্জন করতে পারবে। কিন্তু ভালো কন্টেন্ট তো অনেকেই আপলোড করছে। ভিউয়ার কেন একজন নির্দিষ্ট ইউটিউবারের ভিডিও দেখবে?

আপনি যখন ইউটিউবে কোন কিছু লিখে সার্চ করেন তখন সেই ভিডিওগুলিই সবার উপরে আসে যেগুলি সবচে বেশিবার দেখা হয়েছে। কিছু ইউটিউবার তাদের ভিডিও গুলিকে সার্চ লিস্টে উপরে রাখার জন্যে আরেকটি পদ্ধতি অবলম্বন করেন। তারা তৃতীয় কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে টাকা দেন যারা তাদের ভিডিও বা চ্যানেল এর প্রচার করে এবং সেগুলি অনেকবার দেখার ব্যাবস্থা করে যেন সার্চলিস্টে ইউটিউবারের ভিডিও উপরে চলে আসে। তৃতীয় ব্যক্তি বা প্রতিষ্ঠান সেই ভিডিওগুলি যাদেরকে দেখতে দেয় তাদেরকে প্রতিটা ভিডিও দেখার জন্যে আয়লব্ধ টাকার কিছু অংশ দেয়। আর আপনি পারবেন এই ধরনের প্রতিষ্ঠানের দেয়া ভিডিওগুলি দেখে ভিডিও দেখার জন্যে পেমেন্ট নিতে।

আশাকরি ধারনা পেয়ে গেছেন। চলুন দেখা যাক কিভাবে আপনি এই কাজটি করতে পারবেন।

কোথায় ভিডিও দেখব?

ভিডিও দেখে ইনকাম করার জন্যে আপনাকে জানতে হবে আপনি কোথায় ভিডিও দেখবেন। ইউটিউবারদের ভিডিও মার্কেটিং এর জন্যে অনেক প্রতিষ্ঠান আছে। আমি তাদের মধ্যে একটিকে আপনাদের জন্য বাছাই করে নিয়েছি কারন এই প্রতিষ্ঠান আপনাকে সরাসরি বিকাশ এর মাধ্যমে পে করবে। অনলাইন ইনকাম এর ক্ষেত্রে ফ্রিল্যান্সারদের যেসব কমন ঝামেলা পোহাতে হয় তার একটি হল পেমেন্ট নেয়া। অনেকে আন্তর্জাতিক ব্যাংক একাউন্ট না থাকার কারনে বা ভালো পেমেন্ট গেটওয়ে না পাওয়ায় তাদের উপার্জিত অর্থ হাতে পেতে অনেক ঝামেলা পোহান। কিন্তু এই প্রতিষ্ঠান তাদের বাংলাদেশী ইউজারদের জন্যে বিকাশের মাধ্যমে টাকা উত্তোলনের সুবিধা রেখেছে যেটি আপনার জন্যে খুবই সহায়ক হবে। প্রতিষ্ঠানটির নাম হল “earnstation”। এদের ওয়েবসাইটে আপনি ভিডিও দেখার জন্যে পেমেন্ট পাবেন। তবে তার জন্যে আপনার একটি অ্যাকাউন্ট খুলে নিতে হবে তাদের ওয়েবসাইটে এবং কিছু শর্ত মেনে কাজ করতে হবে। কিভাবে সেটি করবেন এবং শর্তগুলি কি কি সেটি লিখছি পরের অনুচ্ছেদে।

Earnstation এ একাউন্ট কিভাবে করব?
Earnstation এ অ্যাকাউন্ট করতে হলে প্রথমে আপনাকে চলে যেতে হবে earnstation এর ওয়েবসাইটে। দুই থেকে তিন মিনিট সময়ের মধ্যে আপনি একটি নতুন অ্যাকাউন্ট ওপেন করতে পারবেন। তাদের ওয়েবসাইটের ঠিকানা হলো https://www.earnstations.com। এই লিঙ্কটিতে ক্লিক করলে বা আপনার কম্পিউটার বা ফোনের যেকোন একটি ওয়েব ব্রাউজার-এ এই ঠিকানাটি লিখে এন্টার চাপলে কিছুক্ষন পর তাদের পেজটি দেখাবে। বামদিকে যে ঘরগুলি আছে সেখানে উপযুক্ত তথ্য যেমন আপনার নাম, ইমেইল অ্যাড্রেস, ফোন নাম্বার, এবং অ্যাকাউন্টের জন্যে পাসওয়ার্ড দিয়ে একটি একাউন্ট খুলে নিতে পারবেন। এখানে একটি বক্স পাবেন যেখানে লেখা আছে “Referral ID”। আপনি যার মাধ্যমে এই ওয়েবসাইট সম্পর্কে জেনেছেন বা যে আপনাকে এখানে রেফার করেছে তার আইডি নাম্বারটি এই বক্সে দিতে হবে।

আপনি চাইলে আমার রেফারাল আইডি এখানে দিতে পারেন। আমার আইডি হল 15132506931056। আমার আইডি থেকে রেফার্ড হয়ে আপনি অ্যাকাউন্ট করলে আমি পরবর্তীতে আপনার যেকোন সমস্যায় সাহায্য করতে পারব। এছাড়াও আপনি আমার আইডি দিলে আমারও কিছু বেনিফিট হবে। কি বেনিফিট হবে সেটা নিচে বলছি। যাহোক সব তথ্য দিয়ে রেজিস্টার বাটনে ক্লিক করলে আপনার একাউন্ট খোলা হয়ে যাবে। কিন্তু আপনার একাউন্টে ভিডিও দেখা শুরু করার আগে একাউন্টটি ভেরিফাই করে নিতে হবে। সেজন্যে আপনি যে ইমেইল অ্যাড্রেস দিয়ে অ্যাকাউন্ট ওপেন করেছেন সেই ইমেইলে লগইন করবেন। সেখানে দেখবেন Earnstation থেকে আপনার কাছে একটি মেইল এসেছে এবং অ্যাকাউন্ট ভেরিফাই করার জন্যে একটি লিঙ্ক এ ক্লিক করতে বলছে। আপনি লিঙ্কটিতে ক্লিক করলে সেটি আপনাকে Earnstation এর ওয়েবসাইটে নিয়ে যাবে এবং আপনি দেখবেন আপনার অ্যাকাউন্টটি ভেরিফাইড হয়েছে। ব্যাস আপনার অ্যাকাউন্ট খোলা কমপ্লিট। ভিডিও কিভাবে দেখবেন সেটা পরের অনুচ্ছেদে।

কিভাবে ভিডিও দেখব?
সফলভাবে আপনার অ্যাকাউন্টটি খোলার পর অ্যাকাউন্ট এ লগইন করলে আপনি ওয়াচ (Watch) বাটনে ক্লিক করবেন। নতুন একটি পেজ আসবে যেখানে আপনি ২০টা ভিডিওর লিঙ্ক পাবেন। প্রতিটা ভিডিও ন্যুনতম তিন মিনিট সময় ধরে আপনাকে দেখতে হবে। প্রতিটা ভিডিও দেখার জন্যে ৫ সেন্ট করে আপনার আকাউন্টে জমা হবে। ১০০ সেন্ট=১ ডলার। আপনি ২০ টা ভিডিও দেখলে আপনার আকাউন্ট এ ১ ইউ এস ডলার করে জমা হবে। এভাবে প্রতিদিন আপনি ২০ টা করে ভিডিও দেখতে পারবেন এবং ১ ডলার করে আপনার অ্যাকাউন্ট এ জমা হতে থাকবে।

দৈনিক শুধুই ১ ডলার?
প্রতিদিন শুধুমাত্র ২০ টা ভিডিও একজন ইউজার দেখতে পারবেন এবং ১ ডলার আর্ন করতে পারবেন। একবার একটি ভিডিও দেখা হয়ে গেলে সেটি আবার দেখে কোন লাভ নাই। প্রতিদিন বাংলাদেশ সময় সকাল ১১ টায় নতুন ভিডিও ওয়েবসাইটে আসবে এবং পরদিন সকাল ১১টার আগে যেকোন সময়ে আপনি ভিডিও দেখে নিতে পারেন। কিন্তু ভিডিও দেখে শুধু ১ ডলার আয় করা ছাড়াও আপনার আরো একটি রাস্তা আছে আর্নস্টেশন থেকে আয় করার। সেটি হল রেফারাল। আপনি যতজন নতুন ইউজারকে earnstations.com এ রেফার করবেন তারা ভিডিও দেখে যা ইনকাম করবে তার ১০% আপনি বোনাস পেতে থাকবেন। ধরুন অ্যাকাউন্ট খোলার সময় আপনি আমার রেফারাল আইডি দিয়ে অ্যাকাউন্ট ওপেন করেছেন। আপনি ভিডিও দেখে দৈনিক ১ ডলার আর্ন করলে আমিও দৈনিক ১০ সেন্ট করে বোনাস পাব। এজন্যে আপনাকেও আপনার রেফারাল আইডি দিয়ে অন্যদের অ্যাকাউন্ট করতে উৎসাহী করতে হবে। যত বেশি রেফারাল তত বেশি আয়।

Earnstation এ কাজ করার জন্যে যেসব শর্ত মানতে হবে
আর্নস্টেশন এ কাজ করার জন্যে কিছু শর্তের কথা আগেই বলেছিলাম এবার সেগুলি বিস্তারিত বলছি। এই শর্তগুলি দেখে একটু কঠিন মনে হলেও মানা টা এতটা কঠিন না। চলুন দেখি শর্তগুলি কি কি।

শর্তঃ-১. একাউন্ট অ্যাক্টিভেশন।
এই ওয়েবসাইটটিতে কাজ করার জন্য শর্তগুলির একটি হল অ্যাকাউন্ট অ্যাক্টিভেশন। অ্যাকাউন্ট খোলার ১০ দিনের মধ্যে আপনার অ্যাকাউন্টটি অ্যাক্টিভেট করে নিতে হবে এবং সেজন্যে আপনার খরচ হবে ২০ ডলার। মানে ১৬০০ টাকা! কি? ইশশ. টাকা পয়সা না দিয়ে কিছুই হয় না? না না, হতাশ হওয়ার কিছুই নাই। এই ২০ ডলার যে আপনার পকেট থেকেই দিতে হবে এমন কোন কথা নাই। আপনি ভিডিও দেখে যে টাকা আর্ন করবেন সেটা দিয়েও আপনার অ্যাকাউন্ট অ্যাক্টিভেট করে নিতে পারবেন। কিন্তু সেটা কিভাবে সম্ভব? আমি তো বলেছিলাম দৈনিক ১ ডলার এর বেশি ভিডিও আপনি দেখতে পারবেন না, তাহলে ১০ দিনে ১০ ডলার। বাকি ১০ ডলার কোথা থেকে আসবে? আসবে আপনার রেফারাল থেকে। আপনাকে মিনিমাম ১০ জন রেফার করে নিতে হবে আপনার আকাউন্ট খোলার দিনই তারপর প্রতিদিন আপনার ভিডিও দেখে ১ ডলার আর ১০ জন রেফার্ড ইউজার এর ১ ডলার করে ভিডিও দেখার জন্যে ১০ সেন্ট করে ১ ডলার। মোট ২ ডলার করে জমা হলে ১০ দিনে ২০ ডলার। তারপর অ্যাক্টিভেশন। আর এত্তো ঝামেলা ভালো না লাগলে আপনি ১৬০০ টাকা খরচ করেও অ্যাক্টিভেট করে নিতে পারবেন। তবে মনে রাখবেন ১০ দিনের মধ্যে অ্যাকাউন্ট অ্যাক্টিভেট না করলে আপনার অ্যাকাউন্ট ইন্যাক্টিভ হয়ে যাবে। তখন আপনি লগইন ঠিকই করতে পারবেন কিন্তু অ্যাকাউন্ট আক্টিভেট করার আগে পর্যন্ত আর ভিডিও দেখতে পারবেন না বা রেফারাল বোনাসও পাবেন না। একবার অ্যাকাউন্ট অ্যাক্টিভেট করে নিলেই আপনি উইথড্র বা টাকা উত্তোলনের অপশন দেখতে পারবেন যেখান থেকে আপনি বিকাশের মাধ্যমে জমা টাকা তুলতে পারবেন।

শর্তঃ২. অথেনটিক অ্যাকাউন্ট।
আপনাকে অবশ্যই আপনার সঠিক তথ্য দিয়ে অ্যাকাউন্ট করতে হবে এবং একজন ইউজার কেবলমাত্র একটি অ্যাকাউন্ট করতে পারবেন। যদি একজন একের বেশি অ্যাকাউন্ট করেন তবে Earnstation যে কোন মুহূর্তে সেই একাউন্ট গুলি ব্যান করার ক্ষমতা রাখে।

শর্তঃ৩. মিনিমাম উইথড্র অ্যামাউন্ট।
আপনি যদি টাকা উত্তোলন করতে চান তবে আপনাকে সর্বনিম্ন ৫১ ডলার উত্তোলন করতে হবে। ৫১ ডলার এর কম টাকা আপনার অ্যাকাউন্টে থাকলে আপনি সেটা তুলতে পারবেন না।

কিছু প্রয়োজনীয় টিপস
আপনি যেন Earnstation এ সহজে কাজ করতে পারেন সেজন্য আমি এখানে কিছু টিপস দিচ্ছি যেগুলি আপনার সময় বাঁচাবে এবং ঝামেলা কমাবে। আপনি যদি কম্পিউটার থেকে কাজ করেন তাহলে এই টিপসগুলি খুবই হেল্পফুল। ৩ মিনিট করে ২০ টা ভিডিও দেখতে আপনার সময় লাগার কথা ২০x৩=৬০ মিনিট বা ১ ঘন্টা। কিন্তু আপনি শুধু ৩ মিনিটেই ২০ টা ভিডিও দেখে ফেলতে পারবেন এই টিপসগুলি ফলো করলে। ভিডিওর পেজ থেকে প্রতিটা ভিডিও লেফট ক্লিকে ওপেন না করে রাইট বাটন চেপে ওপেন ইন নিউ ট্যাব দিয়ে আপনি একসাথে ২০টা ভিডিও ২০ টা ট্যাব এ খুলে একসঙ্গে প্লে করতে পারেন। এভাবে করলে ৩ মিনিটেই আপনার সব ভিডিও দেখা শেষ হয়ে যাবে। ২ টা জিনিস মনে রাখবেন। এক- কম্পিউটার এর ভলিউম মিউট করে রাখবেন, নাহলে ২০ টা ভিডিওর সাউন্ড একসাথে হলে কিম্ভুতকিমাকার আওয়াজ হতে থাকবে। দুই- কোন ট্যাব ক্লোজ করার আগে ভিডিওর উপর ক্লিক করে পজ করে দেখবেন কত সেকেন্ড দেখা হয়েছে। ১৮০ সেকেন্ড এর আগে ক্লোজ করে দিলে টাকা জমা হবে না তখন আবার দেখতে হবে ভিডিওটা। একবার ভিডিও দেখা হয়ে গেলে ভিডিও পেজ রিফ্রেশ করবেন। যে ভিডিওগুলি সাক্সেসফুলি দেখা হয়েছে সেগুলির পাশে ব্র্যাকেটে (Watched) লেখা থাকবে। কোন ভিডিও ভুলবশত দেখা নাহলে সেটার পাশে ওয়াচড লেখাটা আসবে না। তখন সেই ভিডিও টা দেখে নিতে হবে।

আশা করি এই পোস্ট আপনাদের কাজে আসবে। আপনার যদি অবসর সময়, ইন্টারনেট, পিসি বা ফোন এবং ইচ্ছা থাকে তাহলে এই সাইটটাতে অ্যাকাউন্ট করে দেখতে পারেন। আমি কাজ করছি এবং ইতোমধ্যে ৩ বার পেমেন্টও পেয়েছি। সাইটটা অথেনটিক এবং বাংলাদেশীদের জন্যে উপযোগী বলে পোস্ট করলাম। আমার রেফারাল আইডিটা আবার দিচ্ছিঃ 15132506931056


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

ফটোশপে তৈরি করুন ব্যানার(১)
ফরেক্স শিখতে আগ্রহীরা যে বিষয়গুলো এড়িয়ে যেতে পারেন না
সুপার ফাস্ট সার্ভার থেকে ডাউনলোড করে নিন বক্স অফিস কাঁপানো এই মাসের হিট মুভিগুল
প্রতি ৫ মিনিট অন্তর অন্তর ১০০ সাতোসি আয় করুন।১বিটকয়েন= ২৬৫৭ ইউএস ডলার(০৬/০৬/২০১৭),ফ্রিতে বিটকয়েন আর্...
নো ওয়ার্ক,নো ইনভেষ্টমেন্ট। অটো মাইনিং করে প্রতিদিন বিটকয়েন আয় করুন।
1বিটকয়েন= 6000 ইউএস ডলার,ফ্রিতে বিটকয়েন আর্ন করুন, কোন প্রকার ইনভেষ্টমেন্ট ছাড়া,ট্রাষ্টেট সাইট থেকে।
Doller Buy, Sell & Exchange BD Wallet – Home BITCOIN ক্রয় বিক্রয়ের একটি বিশ্বস্ত নাম www.bdw...

মন্তব্য দিনঃ

comments

About the author

cleshera

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/cleshera/78707

মন্তব্য করুন