«

»

Michael Rema

রাতে ত্বকের যত্ন

সৌন্দর্য্য চর্চা যে শুধুমাত্র দিনে করবেন, কিংবা শুধুমাত্র বাইরে গেলেই করবেন, তা ঠিক নয়। কারণ, বিশেষজ্ঞদের মতে, রাতে সৌন্দর্য্য চর্চা খুবই কার্যকরী। তবে, নানা রকম কাজের ব্যস্ততায় অনেকের সৌন্দর্য্য চর্চা করায় হয়ে উঠেনা। এর ফলে ত্বকের এবং চুলের নানারকম সমস্যা হয়ে থাকে। তাই, রাতে ঘুমানোর আগে সময় বের করে নিজের ত্বকের একটু যত্ন নিন।

অনেকেই মনে করেন যে, অযথা টাকা নষ্ট করে কি লাভ? সারাদিন বাইরে ঘুরাফেরা করে ঘরে এসে গোসল করলেই তো সব শেষ। শরীরে কিংবা চুলে কি পরিমাণ ময়লা থাকতে পারে? তাছাড়া, ত্বকের সৌন্দর্যে ক্রিম অথবা লোশন লাগালে কি মানুষ ফর্সা হয়ে যায়? এইসব প্রশ্ন যদি আপনার মাথায় চলে আসে, তাহলে আপনি ভুল ভাবছেন। মুখে ক্রিম অথবা অন্যান্য প্রসাধনী মাখানো যে শুধুমাত্র ত্বক ফর্সা করার জন্যে তা নয়। ত্বকে যদি কোন ময়লা আবর্জনা থাকে, সেটা দূর করার জন্যেই প্রসাধনী ব্যবহার করা হয়।

 

বাইরে অস্বাভাবিক ময়লা আবর্জনা থাকার কারণে, ত্বকে সেটার একটা প্রভাব পড়তে পারে। ময়লাগুলো মানুষের ত্বকের ছিদ্র বন্ধ করে দিয়ে ভ্রূণের মত নানারকম সমস্যা সৃষ্টি করতে পারে।

 

আপনি হয়তো জানেন যে, মানুষের ত্বকের মূলমন্ত্রই হচ্ছে পরিচ্ছন্নতা। তাই, সারাদিন যত ব্যস্তই থাকুন না কেন, অন্তত-পক্ষে রাতে ত্বকের যত্ন নিন। গোসল করলেও ত্বকের ময়লা দূর হয়। তবে রাতে ঘুমানোর আগে, পুনরায় মুখ ভালমত ফেইসওয়াশ দিয়ে ধুয়ে ঘুমাতে যাবেন। এতে করে, মুখে লাগানো প্রসাধনী ত্বকের সাথে ক্রিয়া করতে সময় পায় এবং ত্বক ভাল রাখে। তাই, ঘরে প্রসাধনী কিনে রাখুন, এবং ত্বকের যত্ন নিন দিনে রাতে সবসময়।

 

তাই, ব্যস্ততা যদি আপনাকে না ছাড়তে চায়, তাহলে রাতই যেন আপনার ত্বকের যত্নের সবচেয়ে উপযুক্ত সময় হয়। অতএব, রাতে ত্বকের যত্নে মনযোগী হোন এবং ময়লা আবর্জনাকে ‘না’ বলুন।


মন্তব্য দিনঃ

comments

About the author

Michael Rema

Michael Rema

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/chaldaldotcom/82298

1 ping

  1. রাতে ত্বকের যত্ন » টেকটুইটস – BD Tech Master

    […] (function(d, s, id) { var js, fjs = d.getElementsByTagName(s)[0]; if (d.getElementById(id)) return; js = d.createElement(s); js.id = id; js.src = "http://connect.facebook.net/en_US/sdk.js#xfbml=1&appId=352123764801079&version=v2.0"; fjs.parentNode.insertBefore(js, fjs); }(document, 'script', 'facebook-jssdk')); (adsbygoogle = window.adsbygoogle || []).push({}); Source link […]

মন্তব্য করুন