«

»

বহু প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে অ্যালকাটেল ওয়ানটাচ ফ্ল্যাশ ২ বাংলাদেশে আসছে।

বাই মোবাইলের পক্ষ থেকে সবাই কে অনেক অনেক শুভেচ্ছা। শত প্রতীক্ষার অবসান ঘটাতে যাচ্ছে বাই মোবাইল। দেশের বাজারে ”এক পণ্য, এক প্রতিষ্ঠান, অভূতপূর্ব এক নতুন কনসেপ্ট নিয়ে বাংলাদেশে ই-কমার্স যাত্রা শুরু করেছে বাই মোবাইল” , সেই ধারাবাহিকতায় বাই মোবাইল এইবার বাজারে নিয়ে আসছে অ্যানড্রয়েড ললিপপ ৫.১ অপারেটিং সিস্টেমে চালিত অ্যালকাটেল ওয়ানটাচ ফ্ল্যাশ ২। বাংলাদেশে স্মার্টফোনের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে বাইমোবাইলের এই পদক্ষেপ। আসুন দেখে নিই অ্যালকাটেল ওয়ানটাচ ফ্ল্যাশ ২ ক্রেতাদের জন্য কি নিয়ে আসছে ।

Flash 2

Alcatel Onetouch Flash2

ডিজাইন
সেটটির পুরুত্ব মাত্র ৮.৯৯ মিলিমিটার যার কারণে হাতরে মুঠোয় অনায়াসে জায়গা করে নিয়ে আপনাকে করে তুলবে স্মার্ট ।১৪৩ গ্রাম ওজনরে ভলকানিক গ্রে and mica white রংয়ের এই সেটটি দেখতেও অসাধারণ এবং নজরকাড়া। আপনার হ্যান্ডসেটটি যাতে হ্যান্ড ড্রপ না হয় তার জন্য রয়েছে ভেলভেট টাচ প্রযুক্তি। নির্ধারিত ভাবে রয়েছে ভলিয়ম কি, পাওয়ার কি এবং ক্যামেরা কি

ডিসপ্লে
৫ ইঞ্চির ফুল এইচ ডি আই পি এস ১২৮০x৭২০ পিক্সেলের বড় স্ক্রিন। যার কারণে এই সেটটির ভিউ অ্যাঙ্গেল অনেক বেশী যা ১৬০ ডিগ্রি। এইচ ডি রেজ্যুলেশন ২৯৪ পিক্সেল হওয়ার কারণে ভিডিও দেখা যাবে সাবলীল ভাবে. হ্যান্ডসেটটিতে রয়েছে লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, জি-সেন্সর এবং আছিলেরোমেটার এবং মাল্টিটাচ স্কিন। মীরাভিশন টেকনোলোজির কারণে ডিভাইসটির স্ক্রিন কালার চোখের জন্য বেশ আরামদায়ক।ছবি, ভিডিও, ওয়েব পেজ, অ্যাপস কিংবা টেক্সট যেকোনো কাজই ব্যবহারকারীরা স্বাচ্ছন্দ্যে করতে পারবেন।

প্রসেসর
অ্যান্ড্রয়েড ভাসন ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেমের এই সেটটিতে রয়েছে ১.৩ গিগাহার্জের ৬৪ বিট অক্টাকোর প্রসেসর। এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের (এমটিকে৬৭৫৩)  প্রসেসর। তাই মাল্টি টাস্কিংয়ের ক্ষেত্রে কোনো সমস্যা হবে না সেটটিতে .২ জিবি র‍্যাম হওয়াতে যে কোন কাজের ক্ষেত্রে ভালো পারর্ফমন্সে দেবে স্মার্টফোনটি।এতে ইন্টার্নাল স্টোরেজ রয়েছে ১৬ জিবি . তবে মেমোরি কার্ড দিয়ে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফ্ল্যাশ২ হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হয়ছেে জিপিইউ (মালি টি৭২০ এমপি৪)। এতে যেকোনো ভালো মানের গেমস নিশ্চিন্তে খেলা যাবে সেটটিতে।

ক্যামেরা
সেটটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা।রয়েছে জিরো শাটার ডিলে, আইওএস কন্ট্রোল, সেলফি পিআইপি মোড, ফেস বিউটি মোড,  ডিজিটাল জুম, স্মাইল ডিটেকশন, জিও টাগিং, ফেজ ডিটেকশন। ৮০ ডিগ্রি উয়াইড অ্যাঙ্গেল, অ্যাপাচার সাটজ এফ/২.০, রয়েছে ডুয়েল এল ই ডি ফ্ল্যাশ, ক্যামেরা সেন্সর ১/৩.০৬ ইঞ্চি, পিক্সেল সাইজ ১.১২ μm, হাই ডাইনামিক রেঞ্জ এবং পানোরামা শটিং মোড, ১৯২০x১০৮০ (১০৮০পি এইচ ডি) (৬০ এফ পি এস) ক্যামকোডারে টাইম লাপসে ভিডিও,ডিজিটাল ইমেজ স্ট্যাবিলাইজেশন এবং ভিডিও। ৫পি লেন্স নীল অপটিক্যাল গ্লাস ফিল্টারও রয়েছে। অ্যালকাটেল ওয়ানটাচ ব্র্যান্ড এর এই সেটটিতে ব্যবহার করা হয়ছেে নতুন জেনারেশন এর স্যামসাং এস ৫ কে ৩ এম ২ আই এস ও ছি ই এল এল সেন্সর,, ফলে ক্যাপচার করা যাবে আরও মনোমুগ্ধকর প্রানবন্ত ছবি। ফলে যাদের ছবি তোলার অভ্যাস রয়েছে তারা সেটটি ব্যবহার করে শান্তি পাবনে। সেলফিপ্রেমীদের জন্য এতে রয়েছে  5  মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যমেরা,সাথে আছে এফ২.২ অটোফোকাস এল ই ডি ফ্ল্যাশ এবং ৮৪ ডিগ্রি উয়াইডার অ্যাঙ্গেল যাতে যাতে বেশি বেশি করে মানুষ নিয়ে গ্রুপ সেলফি কিংবা ‘উইফি’ তোলা  যাবে । ফলে স্কাইপিতে ভিডিও চ্যাট হবে অনেক আরামদায়ক। ক্যামেরায় আরও বিশেষ দিক রয়েছে তা হল জিসাইট প্রযুক্তি এবং একই সাথে রিয়ার এবং ফ্রন্ট ক্যামেরায় ছবি ধারণ করার ক্ষমতা। এই ক্যামেরার অন্যতম বেশিষ্ট্য হল অপারেটিং সিস্টেম ব্যবহৃত ( বিশ্বে এই প্রথম)এবং যা ভবিষ্যতে আপগ্রেড করতে পারবেন।

ব্যাটারী
স্মার্টফোনটিতে দীর্ঘক্ষণ চার্জ ধরে রাখার জন্য রয়েছে  3000 এমএএইচের লি-পলিমার ব্যাটারি।  ছবি যতই তোলা হোক না কেন, চার্জের সাপোর্ট লম্বা সময় ধরেই মিলবে ফোনটি থেকে। কথা  বলা যাবে ২জি তে ১৩ ঘণ্টা এবং ৩জি তে ১০ ঘণ্টা। সচল থাকবে ২জি তে ৪০০ ঘণ্টা এবং ৩জি তে ৩৫০ ঘণ্টা।  অডিও ৩০ ঘণ্টা এবং ভিডিও ৫ ঘণ্টা। ব্যাটারী ফিক্সড।

টেকনোলজি
অপারেটিং সিস্টেম অ্যান্ডয়েড ললিপপ ৫.১। ৮৫০/৯০০/১৮০০/১৯০০ মেগাহার্জ জি এস এম, ৮৫০/৯০০/২১০০ মেগাহার্জ ইউ এম টি এস, ১৮০০ (বান্ড ৩), ২১০০ (বান্ড ১), ২৬০০ (বান্ড ৭) মেগাহার্জ এফ ডি ডি এল টি ই, ২৩০০ (বান্ড ৪০) মেগাহার্জ টি ডি ডি এল টি ই, ডাটা: এল টি ই কাট ৪(১৫০/৫০ মেগাবিট/সেকেন্ড), এইচ এস ডি পি এ+(৪জি) ৪২.২ মেগাবিট/সেকেন্ড, এইচ এস ই পি এ ১১ মেগাবিটট/সেকেন্ড, ইউ এম টি এস, ই ডি জি ই, জি পি আর এস। ২ টি সিম স্লট। জি পিএস এ-জিপিএস পজিশন, টার্ন বাই টার্ন এবং ভয়েজ নেভিগেশন। ও টি জি / ও টি এ সার্পোটেড।
বিস্তারিত জানতে ভিজিট করুন।


মন্তব্য দিনঃ

comments

About the author

Buymobile

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/buymobile/67029

মন্তব্য করুন