«

»

Aeireen Sultana

online এ আয় করার ৫ টি ধাপ। আপনি বেছে নিন কোন মাধ্যমে আয় করবেন।

সবাইকে আজকের টিউনে স্বাগত জানাচ্ছি। আজকের টিউনে আমি আলোচনা করব বিভিন্ন মাধ্যমে অনলাইনে আয় নিয়ে। আশা করি সবার ভাল লাগবে  ও উপকৃত হবে।

১.CPC (Cost per Click)

অনলাইন আর্নিং এর গুরত্বপূর্ন ধাপের মধ্যে একটি ধাপ হল সিপিসি। যার মাধ্যমে আপনি ভিবিন্ন কোম্পানীর এড আপনার ওয়েবসাইটে সো করবেন এবং ইউনিক ক্লিক এর বিনিময়ে তারা আপনকে পেমেন্ট করবে। পৃথিবীতে অনেক এ ধরনের কোম্পানী আছে তার মধ্যে কয়েকটি ভাল কোম্পানী ঠিকমত পেমেন্ট করে। তবে একেকটি কোপম্পনীর পেমেন্ট এর ধরন একেক রকম।  কোম্পানী অনুযায়ী ক্লিক এর উপর ভিত্তি করে .১০ ডলার থেকে ১৫ ডলার পর্যন্ত পেমেন্ট করে থাকে। নিচে কয়েকটি ভাল কোম্পানীর নাম ও লিংক দেওয়া হল।

Google Adsense
Media.Net
Chitika
Clicksor
InfoLinks
Kontera
Bidvertiser

২. CPM (Cost Per Mile)

এ ধরনের কোম্পানী সাধারনত পেজ ভিউ বা ইমপ্রেশনের উপর ভিত্তি করে পেমেন্ট করে। এই সব কোম্পানীগুলোর এডএ সাধারনত ক্লিক না হলেও পেজ ভিউ এর উপর পেমেন্ট করে থাকে। ধরুন আপনার ওয়েবসাইটের প্রতিদিনের পেজ ভিউ যদি ১০০০ বা তার বেশী থাকে তাহলে আপনি এই ধরনের এড ব্যবহার করতে পারেন। তবে পেমেন্ট সিস্টেম একেক কোম্পানী একেক রকম হয়ে থাকে। অবশ্যই লক্ষ্য রাখতে হবে যেন কোন বট বা অটো পেজ ভিউ যেন না হয় তাহলে একাউন্ট ডিজেবল হওয়ার সম্ভবনা থাকে। নিচে এই রকম কিছু সাইটের ঠিকানা দেওয়া হল।

Tribal Fusion
Value Click Media
Advertising
Burst Media
Technorati Media

৩.CPA (Cost Per Action) Affiliates Methods

অনলাইন আর্নিয়ের সবচেয়ে গুরুত্বপূর্ন বিষয় হল এটি। যদিও এই সিস্টেমে আয় করা কষ্ট সাধ্য তবে একবার যদি কষ্ট করে আপনি আপনার একটা নেটওয়ার্ক গড়ে তুলতে পারেন তাহলে হাজার হাজর ডলার আয় করতে পারবেন খুব সহজেই। এই সিস্টেমে আপনি ওই সব কোম্পানীর কোন পণ্য আপনার ওয়েবসাইটে ডিসপ্লে করে রাখলেন। যদি কোন ভিজিটর আপনার ওয়েবসাইটে ঢুকে এবং ঐসব পণ্যের উপর ক্লিক করে এবং ৯০ দিনের মধ্যে ঐ পণ্য ক্রয় করে তাহলে আপনি একটা কমিশন পাবেন। ৯০ দিন পর্যন্ত কুকিজ আপনার রেফারেন্স লিংক সেভ করে রাখবে। তবে একেক কোম্পানীর কমিশন একেক রকম হয়ে থাকে।  কোম্পানীগুলো ১০% থেকে ২৫% পর্যন্ত কমিশন বিক্রির উপর দিয়ে থাকে। এই রকম কিছু কোম্পানীর ঠিকানা নিচে দেওয়া হল।

Google Affiliates
BuysellAds
Click Bank
Amazon
ebay

৪.CPA Survey Methods

পে পার সার্ভে মেথডে বিভিন্ন কোম্পানী কিচু প্রশ্নের উত্তর দেওয়ার মাধ্যমে আপনাকে পেমেন্ট করে থাকে। এটাও এক ধরনের এফিলিয়েট কিন্তু এটা সরাসরি পণ্য বিক্রি না করে আপনাকে কিছু প্রশ্ন দেওয়া হবে যার সঠিক উত্তর দিয়ে আপনি আয় করতে পারনে। কোম্পানী অনুযায়ী ১ ডলার থেকে ২০ ডলার পর্যন্ত দিয়ে থাকে প্রতিটি সার্ভেতে। এরকম কাজের জন্য নিচে ঠিকানা দেওয়া হল।

Wepaypersurvey.co.uk
Mysurvey

৫.CPA Install Methods

এই ধরনের সিস্টেমে আপনাকে কিছু সফওয়্যারের লিংক দেওয়া থাকবে। লিংকে ক্লিক করে ঐসব সফওয়্যার ইন্সষ্টল করলে তারা আপনাকে পেমেন্ট করবে। কোম্পানী অনুযায়ী ১ ডলার থেকে ১৫ ডলার পর্যন্ত হয়ে থাকে। কিছু সাইটের ঠিকানা দেওয়া হল।

Pinball Publishers
Amonetize
CPAlead
PerInstallcash 
InstallMonetizer

ব্লগটি পূর্বে এই ব্লগ সাইটে টিউন হয়েছিল।

সবাইকে আমাদের এই ব্লগ সাইটে লেখার আমন্ত্রন জানাচ্ছি সেই সাথে নিয়মিত ভিজিট করে আমাদের ব্লগকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করবেন।

ফেসবুক পেইজে লাইক দিয়ে আমাদের প্রতিটি টিউনে আপডেট আপনার ওয়ালে দেখুন


মন্তব্য দিনঃ

comments

About the author

Aeireen Sultana

Aeireen Sultana

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/alamin-eraitblog/65300

1 comment

  1. saidur188

    before you diyaloge for neobux but you do not tell any thing for it why?

মন্তব্য করুন