«

»

অনুপম শুভ্র

কম্পিউটারে খেলতে খেলতে মৃত্যু, চেয়ারে লাশ

সকালে তরুণটির লাশ যখন চেয়ারে পাওয়া যায় তখনও তার সামনে কম্পিউটারে একটি ভিডিও গেম চালু ছিল। তবে ততোক্ষণে থেমে গিয়েছে ২৪ বছর বয়সী তরুণের জীবনক্রীড়া।
দু:সংবাদটি এসেছে ব্যাংকক থেকে। এর আগে তাইওয়ানে টানা ৪০ ঘণ্টা ভিডিও গেম খেলতে খেলতে এক তরুণ এবং ২৩ ঘণ্টা খেলে আরেক তরুণের মৃত্যুর খবর চাঞ্চল্যের সৃষ্টি করেছিল।

২৪ বছর বয়সী থাই তরুণটির মৃত্যু হয় ব্যাংককের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় প্রদেশে সামুট সংখ্রামের একটি বাড়িতে, তরুণটির নিজ ঘরে। স্থানীয় পুলিশ কর্মকর্তা চাইচানা বুনরড গত বৃহস্পতিবার টেলিফোনে বার্তা সংস্থা এএফপিকে জানান, “তরুণটি ভিডিও গেমে আসক্ত ছিলেন। খুব কম রাতেই তিনি ঘুমাতে যেতেন। রাত জেগে সকাল পর্যন্ত কম্পিউটারে গেম খেলা ছিল তার প্রতিদিনকার কাজ।”

গত জুলাইয়ে তাইওয়ানে ৪০ ঘণ্টা ধরে একটি ভিডিও গেমের লম্বা সেশন খেলতে গিয়ে মারা যান চুয়াং নামের এক তরুণ। দক্ষিণ তাইওয়ানের তাইনান এলাকার একটি সাইবার ক্যাফেতে খেলছিলেন তরুণটি। সাইবার ক্যাফের একজন কর্মী সকালে ঘরে ঢুকলে দেখতে পান চুয়াং একটি টেবিলের ওপরে শুয়ে আছেন। তিনি ডাকলে চুয়াং উঠে দাঁড়ান, কয়েক পা এগোন, এরপর মাটিতে পড়ে যান। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকেরা চুয়াংকে মৃত ঘোষণা করেন।

চলতি বছরেরই ফেব্রুয়ারি মাসে তাইপেতে কম্পিউটারের মুখোমুখি বসা এবং হাত কি-বোর্ডের পাশে ছড়ানো অবস্থায় এক তরুণকে মৃত পাওয়া যায়। তরুনটি ২৩ ঘণ্টা ধরে গেম


মন্তব্য দিনঃ

comments

About the author

অনুপম শুভ্র

অনুপম শুভ্র

Permanent link to this article: http://techtweets.com.bd/uncategorized/0shuboo/34227

মন্তব্য করুন