«

»

পুনরায় উইন্ডোজ ১০ সেটআপ না দিয়ে উইন্ডোজ ১০ রিসেট করুন। (ভিডিও)

আসসালামুয়ালাইকুম,

কেমন আছেন সবাই ? আশা করি আল্লাহুর রহমতে ভালই আছেন। আমিও ভালই আছি। দোয়া করি সবাই যেন নামাজ নিয়মত পড়তে পারেন। আজকে একটি ছোট্ট অপশন নিয়ে পোস্ট করছি। কিভাবে উইন্ডোজ ১০ রিসেট করবেন, কেন করবেন, কখন করবেন।

আমাদের কম্পিউটার অনেক সময় অতিরিক্ত স্লো হয়ে যায়, হাজার কিছু করেও ঠিক হতে চায় না। মাঝে মাঝে ভাইরাস এ আক্রান্ত হয় এবং এন্টি-ভাইরাসো কিছু করতে পারে না। আবার মাঝে মাঝে আমরা এমন কিছু সেটিং পরিবর্তন করে ফেলি যা পরে ডিফল্ট অবস্তায় আনতে পারি না। এরকম পরিস্তিতে আমরা নতুন করে উইন্ডোজ দেই। এর জন্য আমাদের প্রয়োজনীয় ফাইল গুলো অন্য ড্রাইভ এ সরাতে হয়। আবার আপ্স গুলো মনে করে ইন্সটাল করতে হয়।

তবে আমরা যদি রিসেট অপশনটি ব্যবহার করি তাহলে আমাদের কোন ফাইল সরাতে হবে না, উইন্ডোজ অটোমেটিক ব্যাকআপ করে রাখবে এবং আমাদের ইন্সটল দেয়া আপ্স গুলোর একটি লিস্ট দিয়ে দিবে। এছাড়াও আমাদের ডিস্ক এর প্রয়োজন হচ্ছে না। সব সেটিং ডিফল্ট হয়ে যাবে এবং ইন্সটল দেয়া আপ্স গুলো আনইন্সটল হয়ে যাবে। তবে পারসোনাল ফাইল গুলো ঠিক থাকবে। আশা করি বুঝতে পারছেন। যারা জানেন না কিভাবে করতে হয় তাদের জন্য নিচে একটি ছোট্ট ভিডিও দিচ্ছি, দেখে নিন।

আমার পোস্ট গুলো যদি আপনাদের ভাল লেগে থাকে তবে আমার ফেসবুক গ্রুপ এ যোগ দিতে পারেন এবং কম্পিউটার সম্পর্কিত যেকোনো সমস্যা আলোচনা করতে পারেন। ফেসবুক গ্রুপ

আপনি হয়তো বিষয়টি জানেন বা প্রয়োজন নেই কিন্তু অন্যরা জানে না বা অনেকের প্রয়োজন, তাই Social media site গুলোতে শেয়ার করে অন্যদের জানিয়ে দিন। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

আসুন শিখি পিএইচপিঃ পর্ব-৩
বর্তমান বিশ্ব সাধারণ জ্ঞান(৫)
১ বছরের অরিজিনাল ইন্টারনেট সিকিউরিটি + এন্টিভাইরাস লাইসেন্স - অতি অবশ্যই ফ্রিতে!
আপনার ব্লগসাইটে পপআপ ফেসবুক লাইক বক্স যুক্ত করুন (+অটোক্লোজ টাইমার)
আপনিও নিয়ে নিন ফ্রি PAYONEER MASTERCARD সাথে $২৫ [সম্পূর্ণ টিউটোরিয়াল ]
প্রতিদিন এক ডলার সহ পঞ্চাশ ডলার ইনকাম করুন (১০০% সত্য)
এক সিমে ব্যবহার করুন দুই নাম্বার

মন্তব্য দিনঃ

comments

About the author

Sakkhor

Permanent link to this article: http://techtweets.com.bd/tutorials/sakkhor/73603

মন্তব্য করুন