«

»

একটি পিসিতেই একাধিক ভার্চুয়াল ডেক্সটপ ব্যবাহার করুন খুব সহজেই। (ভিডিও সহ)

আসসালামুয়ালাইকুম,

কেমন আছেন সবাই ? আশা করি আল্লাহুর রহমতে ভালই আছেন। আমিও ভালই আছি। দোয়া করি সবাই যেন নামাজ নিয়মত পড়তে পারেন। আজকে দেখাবো কিভাবে আপনার উইন্ডোজ এ একাধিক ভার্চুয়াল ডেক্সটপ ব্যবহার করতে পাবেন। জানি এটা অনেকেই জানে কিন্তু আমি নতুন পিসি ইউজারদের পোস্ট করি, যারা জানেন না তাদের জন্য পোস্টটি।

এর জন্য আপনাকে কিছুই করতে হবে না, শুধু ছোট্ট একটি সফটওয়্যার ডাউনলোড করেনিন। আর ওপেন করে নিচে টাস্কবারে দেখুন একটি নীল উইন্ডো আইকন চলে এসেছে। আইকনটিতে ডানক্লিক করুন, দেখতে পাবেন ৪ টি উইন্ডো চলে এসেছে। এখন আপনি আপনার ইচ্ছা মত অন্যান্য ডেক্সটপ গুলোতে আলাদা আলাদা ভাবে ব্যবহার করুন। তবে মেইন ডেক্সটপ ছাড়া আপনি অন্যান্য ডেক্সটপে কোন এডমিনিসট্রাসনের কাজ করতে পাবেন না, যেমন নতুন সফটওয়্যার ইন্সটল বা কোন সফটওয়্যার আনইন্সটল করতে পাবেন না।

আইকনটিতে বাম ক্লিক করুন এবং দেখবেন অপশন সামনে আসবে সেখানে ক্লিক করে আপনি আপনার ইচ্ছা মত প্রতিটি ডেস্কটপের শর্টকাট নির্বাচন করে নিন। এবং আপনি যদি চান যে সফটওয়্যার টি কম্পিউটার চালু হলেই চালু হবে তাহলে নিচে অটোলগন চেকবক্সটিতে রাইট চিহ্ন বসিয়ে ওকে ক্লিক করুন। সফটওয়্যারটি ব্যবহার না করতে চাইলে আনইন্সটল দেয়ার প্রয়োজন নেই, রিস্টার্ট দিলেই চলে যাবে, তবে অপশনে অটোলগিন অফ রাখিয়েন।

সফটওয়্যারটির ডাউনলোডলিঙ্ক ঃ ডেক্সটপ ২.০

আমার পোস্ট গুলো যদি আপনাদের ভাল লেগে থাকে তবে আমার ফেসবুক গ্রুপ এ যোগ দিতে পারেন এবং কম্পিউটার সম্পর্কিত যেকোনো সমস্যা আলোচনা করতে পারেন। ফেসবুক গ্রুপ

আপনি হয়তো বিষয়টি জানেন বা প্রয়োজন নেই কিন্তু অন্যরা জানে না বা অনেকের প্রয়োজন, তাই Social media site গুলোতে শেয়ার করে অন্যদের জানিয়ে দিন। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

ফটোশপে Blood Text Effect পর্ব -৩
Microsoft Excel শিখুন নতুন আমেজে a to z (পর্ব-৮)
মাষ্টার অফ এস ই ও সিরিজ (দ্বিতীয়-খণ্ড) কিওয়ার্ড বিশ্লেষণ পদ্ধতি - প্রথম অধ্যায়
জনপ্রিয় ৪টি বাংলা লেখার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন
রান কমান্ডের হিষ্টোরী মুছার নিয়ম
FamilyClix থেকে দিন মিনিমাম 2-10$ ইনকাম করবেন কি ভাবে দেখুন ৷
Doller Buy, Sell & Exchange BD Wallet ex – Home BITCOIN ক্রয় বিক্রয়ের একটি বিশ্বস্ত নাম Bdwa...

মন্তব্য দিনঃ

comments

About the author

Sakkhor

Permanent link to this article: http://techtweets.com.bd/tutorials/sakkhor/73259

মন্তব্য করুন