«

»

সার্চ ইঞ্জিনের কার্যপ্রণালী – সম্পূর্ণ এস ই ও টিউটোরিয়াল + প্রতিযোগিতা

আপনাদের অত্যন্ত উৎসাহের ফলাফলস্বরূপ আমি আমার ধারাবাহিক টিউটোরিয়াল “মাষ্টার অফ এস ই ও সিরিজ” এর প্রথম খণ্ড “সার্চ ইঞ্জিনের কার্যপ্রণালী” সম্পূর্ণ করেছি। ৬ অধ্যায়বিশিষ্ট এই ই-বুকটিতে সার্চ ইঞ্জিন সম্পর্কে ধারনা দেয়া হয়েছে। ১০০ পৃষ্ঠার এই ই-বুকটির ফাইল সাইজ ৫ এমবি থেকেও কম। এখনি ডাউনলোড করে নিতে পারেন এখান থেকে। এর প্রত্যেকটি অধ্যায় আগে প্রকাশিত হয়েছে।

অধ্যায় ১
অধ্যায় ২
অধ্যায় ৩
অধ্যায় ৪
অধ্যায় ৫
অধ্যায় ৬
প্রতিযোগিতা
এই বইটির প্রথম খণ্ডের সবগুলো অধ্যায় যারা পড়েছেন, তাদের মধ্যে আমি ছোট্ট একটি প্রতিযোগিতার আয়োজন করেছি। এই প্রতিযোগিতায় অংশগ্রহনের জন্য এই ফর্মটি পুরন করুন। এটিতে অংশগ্রহনের জন্য এন্ট্রি ফি ১০০ টাকা।

এই ফর্মে আপনার নাম, ব্যাক্তিগত মোবাইল নাম্বার, স্কাইপি আইডি, ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা, কম্পিউটার এবং ইন্টারনেট এ অভিজ্ঞতা, কয়েকটি প্রশ্ন, যে মোবাইল নাম্বার থেকে বিকাশ করা হয়েছে সেই নাম্বার, বিকাশ ট্রানজেকশন আইডি দিয়ে নিবন্ধন করুন। এরপর আপনার মোবাইলে একটি কনফার্মেশন মেসেজ যাবে। সেই মেসেজ এ আপনার ইন্টারভিউ এর সময় দেয়া থাকবে। ওই সময়ে আপনাকে স্কাইপিতে এড করা হবে, এবং ৩০ মিনিট এর একটি পরিক্ষা নেয়া হবে। প্রতি ১০ জনের মধ্যে বেশী নাম্বার প্রাপ্ত ১ জনকে বিজয়ি ঘোষণা করা হবে। বিজয়ী ব্যাক্তিকে এক মাসের একটি অনলাইনে কোর্স সম্পূর্ণ ফ্রী করানো হবে। এই কোর্স এ হাতে কলমে একটি সম্পূর্ণ এস ই ও প্রোজেক্ট করানো হবে। এই কোর্সটি করলে আপনি ওডেস্ক থেকে এস ই ও এর কাজ নিয়ে করতে পারবেন। এবং মাসে একটি ভালো পরিমান আয় করতে পারবেন ইনশাল্লাহ।

যারা প্রতিযোগিতায় বিজয়ী হতে পারবেন না, বা অংশগ্রহন করতে পারবেন না, তাদের হতাশ হওয়ার কিছুই নেই। আমি ধাপে ধাপে ১০ টির ও বেশী খণ্ড প্রকাশ করবো এই সিরিজ এর। হয়তো একটু বেশী সময় লাগবে, কিন্তু এগুলো পড়ে পড়ে আপনি এডভান্সড লেভেল এর এস ই ও শিখতে পারবেন এবং ব্যাবহারিক কাজও করতে পারবেন।

লেখাটি পূর্বে প্রকাশিত এখানে


মন্তব্য দিনঃ

comments

About the author

kazinishat

Permanent link to this article: http://techtweets.com.bd/tutorials/kazinishat/55174

মন্তব্য করুন