«

»

জনপ্রিয় সেরা ২ টি সেলফি স্পেশালিস্ট স্মার্টফোন

কেমন আছেন সবাই আশাকরি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের সামনে নতুন একটি বিষয় নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের কাছে খুবই গুরুত্বপুন একটা জিনিস শেয়ার করব যা আপনাদের খুবই ভাল লাগবে।

বর্তমান একটি জনপ্রিয় নাম সেলফি। স্মার্টফোন বা ট্যাবলেট হাতে নিয়ে নিজেই নিজের ছবি তোলা—এই হলো সেলফি, এ যুগের জনপ্রিয় এক ধারা৷ ফেসবুক ভেসে যায় এই সেলফিতেই৷ যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা তৈরি করেছে ‘গ্লোবাল সেলফি’। সেলফি শব্দটি প্রথম এসেছে ইংরেজি সেলফিশ থেকে। ‍সেলফি অর্থ প্রতিকৃতি। অক্সফোর্ড অভিধানের মতে, সেলফি হল একটি ছবি (আলোকচিত্র) যা নিজের তোলা নিজের প্রতিকৃতি, যা সাধারণত কোন স্মাটফনে বা ওয়েবক্যামে ধারণকৃত। এবং যে কোনো সামাজিক মাধ্যমে আপলোড করা হয়ে থাকে। এখন আমরা জনপ্রিয় ২ টি সেলফি স্পেশালিস্ট স্মার্টফোন নিয়ে আলোচনা করব।

১। সিম্ফনি এক্সপ্লোরার এইচ ২০০।

Symphony-Xplorer-H20সিম্ফনি সেলফি স্পেশালিস্ট এক্সপ্লোরার এইচ ২০০ স্মার্টফোনে রয়েছে দুটি অসাধারন ১৩ মেগাপিক্সেল ব্যাক ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা যা ফেসবুক ও অন্যান্য অ্যালব্যামগুলোর জন্য দারুন সব ছবি তুলে রাখবে। একই সাথে এর ৪ দশমিক ৭ ইঞ্চ আইপিএস এইচ ডি ডিসপ্লের সাহায্যে যেকোনো ছবি বা মুভি হয়ে উঠবে আরও প্রানবন্ত ও সজীব। অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট অপারেটিং সিস্টেম চালাতে এতে আছে শক্তিশালী ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর ও ১ জিবি র‌্যাম। এছাড়াও ১৬ জিবি ইন্টারনাল মেমরিসহ এই স্মার্টফোনে এক্সটারনাল ৩২ জিবি পর্যন্ত এসডি কার্ড ব্যবহার করা যাবে।

২। এইচ টি সি ডিজায়ার 816

htc-desire-816-en_IN-slide-04চমৎকার একটি সেলফি স্পেশালিস্ট স্মার্টফোনে হল এইচ টি সি ডিজায়ার 816। ২০১৪ সালের মাঝা মাঝি সময়ে এই স্মার্টফোন টি বাজারে আসে। ৫ দশমিক ৫ ইঞ্চ আইপিএস এইচ ডি ডিসপ্লে যার সাহায্যে আপনি পাবেন একটি সুন্দর জীবন্ত ছবি। অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট অপারেটিং সিস্টেম চালাতে এতে আছে শক্তিশালী ১.৬ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর ও ১.৫ জিবি র‌্যাম। এছাড়াও ১৬ জিবি ইন্টারনাল মেমরিসহ এই স্মার্টফোনে এক্সটারনাল 128 জিবি পর্যন্ত এসডি কার্ড ব্যবহার করা যাবে। এবং আরও রয়েছে ২৬০০ এম এ এইচ ব্যাটারি।

আজ এখানে শেষ করছি। সামনে আপনাদের কাছে আরও নতুন কিছু নিয়ে হাজির হব সেই পর্যন্ত ভাল থাকবেন।


মন্তব্য দিনঃ

comments

About the author

Jashim Uddin

Permanent link to this article: http://techtweets.com.bd/tutorials/jashim-uddin/63908

মন্তব্য করুন