«

»

Abdul Mannan Asif

PhotoShop এ ছবিতে দিন প্রফেশনাল লাইট ইফেক্ট

আমরা এই প্রজেক্ট এ শিখব, Adobe PhotoShop ব্যবহার করে রাতে তোলা ছবিতে লাইট ইফেক্ট দিয়ে কিভাবে ছবিকে আরো সুন্দর করা যায়? এইবার কাজ মূল কাজ শুরু করি। টুইট এর Source ফাইল গুলো ডাউনলোড করে নিন ‍, যা আপনার কাজকে কনেক সহজ করবে।

ও!! হা  কমেন্ট করতে ভুলবেন না প্লিজ। আপনাদের কমেন্ট আমার একান্ত কাম্য।

Step –1:

প্রথমে Night_City.jpg ফাইল Open করুন। এক বার Ctrl+J কমাণ্ড দিন। এর পর এক বার Ctrl+L কমাণ্ড দিন এবং Input Levels এ ( 0 — 0.10 – 255 ) সেট করে OK তে ক্লিক করুন।

Step –2:

ফটো  এর অধিকাংশ  উজ্জ্বল দাগ ছাড়া আর বাকি সব অদৃশ্য হবে।এখন  ব্রাশ টুল (সাথে কালো রং) দিয়ে লাইট ছারা বাকি সব গুলোকে ডেকে দিন।

Step –3:

layer mode এ Screen দিন এবং একবার  Ctrl+J কমাণ্ড দিন। লাইট ইফেক্ট এরজন্য Filter > Blur > Motion Blur কমাণ্ড দিন এবং Angle = 45 , Distance = 180 সেট করে OK তে ক্লিক করুন।

Step –4:

পাঁচ বার Ctrl+F কমাণ্ড দিন। এর পর এক বার Ctrl+L কমাণ্ড দিন এবং Input Levels এ ( 0 — 2.63 – 255 ) সেট করে OK তে ক্লিক করুন।

এখন নিচের ইমেজটির মত দেখাবে

Step –5:

Layer1 ক্লিক করুন। আবার লাইট ইফেক্ট এরজন্য Filter > Blur > Motion Blur কমাণ্ড দিন এবং Angle = -45 , Distance = 180 সেট করে OK তে ক্লিক করুন।

Step –6: আবার পাঁচ বার Ctrl+F কমাণ্ড দিন। এর পর এক বার Ctrl+L কমাণ্ড দিন এবং Input Levels এ ( 0 — 2.63 – 255 ) সেট করে OK তে ক্লিক করুন।

Step –7: ঠিক এখনই আমরা তৈরী করলাম আকর্ষণীয় পেশাদারী ফটো ইফেক্ট।ওয়েল, এই টিউটোরিয়াল সম্পন্ন হল।  প্রত্যেকে কষ্ট করে পড়ার জন্য আন্তরিক মুবারকবাদ।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

হার্ড ডিস্কের ব্যাড সেক্টর রিপেয়ার করার নিয়ম।
নোকিয়া সার্টিফিকেট সমস্যার সমাধান নিমিষেই!
আপনার ব্লগসাইটে পপআপ ফেসবুক লাইক বক্স যুক্ত করুন (+অটোক্লোজ টাইমার)
মোবাইল ডেটা সীমা সেট করুন নিজেই….
আর নয় PTC এবার আরো সহজে আয় করুন প্রথম দিনেই টাকা তুলতে পারবেন ।
Photoshop প্রেমীরা নিয়ে নিন Lynda.com এর Full Training Course (HD) - ফটোশপ ভিডিও টিউটোরিয়াল (Part 1)
ওয়েব ডিভেলপমেন্ট বেসিক টিউটোরিয়াল পার্ট -১

মন্তব্য দিনঃ

comments

About the author

Abdul Mannan Asif

Abdul Mannan Asif

ভাল কিছু করতে গেলে অনেক কষ্ট পোহাতে হয়, কিন্তু একটা সময়ের পর কাজের ফলটা চরম আনন্দ দেয় :) মুখবইয়ে আমি ২০১১ইং খেকে টেকটুইটসএ এডমিন, ২০১২ইং থেকে SkippeR তে Web Developer হিসাবে কাজ করছি।

Permanent link to this article: http://techtweets.com.bd/tutorials/amasifbd/13334

মন্তব্য করুন