«

»

technologyex

হয়ে যান ফেইসবুক সেলিব্রেটি! বাড়িয়ে নিন পোস্টের লাইক।

tex বাড়িয়ে নিন আপনার ফেইসবুক স্ট্যাটাস আপডেট লাইক।

আপনার ফেইসবুক পোষ্টে বা পিকচারে কি লাইক কম পড়ে? আপনাদের সামনে আজ এমন একটি সাইটের সাথে পরিচয় করিয়ে দেব যার মধ্যমে আপনি সহজেই বাড়িয়ে নিতে পারবেন আপনার ফেইসবুক পোস্ট লাইক+পিকচার লাইক এবং অন্যান্য আপডেট।

প্রথমে আপনি এই লিংকে ক্লিক করুন। ওয়েব সাইটটির নাম TECHNOLOGYEX (টেকনোলজি এক্সপ্রেস)। ওয়েবসাইটটি ওপেন হবার পর আপনি কিভাবে লাইক পেতে হবে সে নির্দেশনা দেওয়া আছে। আপনাদের সুবিধার্থে আমি আপনাদের বলে দিচ্ছি।

আপনি দেখতে পাবেন একটি সিলেকশন বক্স। সেখান থেকে আপনি যে কোন একটি এপ্লিকেশন সিলেক্ট করুন। তারপর আপনি Get বাটনে ক্লিক করুন।

আপনারা হয়তো জেনে থাকবেন যে ফেইসবুক এপ্লিকেশন দিয়ে আজকাল অনেক ধরনের স্পামিং হয়। কিন্তু এই সাইটে ব্যাবহার করা হয়েছে কিছু জনপ্রিয় ওয়েব সাইট এবং প্রডাক্টের এপ্লিকেশন। সুতরাং এই এপ্লিকেশন ব্যাবহার করে আপনার বা আপনার আইডির কোন ক্ষতি হবার সম্ভাবনা নেই।

তারপর আপনি ফেইসবুক এপ্লিকেশনটি ওকে করুন। পর পর তিন বার ওকে করার পর আপনার ব্রাউজারের লোড হওয়া বন্ধ হয়ে যাবে। এখন আপনি আপনার ব্রাউজারের এড্রেস বারে লক্ষ করুন। এখান থেকে আপনাকে একটি এক্সেস টোকেন খুজে নিতে হবে। এই এক্সেস টোকেন এই ওয়েব সাইটকে আপনার ফেইসবুক আইডি চিনিয়ে দেব যেন সে আপনার আইডিতে আপনার পোস্ট বা পিকচারে লাইক দিতে পারে।

লক্ষ করুন আপনার ব্রাউজারের এড্রেস বারে। এড্রেস বারের এড্রেসের মধ্যে আপনার এক্সেস টোকেন লুকায়িত আছে। আপনি দেখতে পাবেন আপনার এক্সেস টোকেনটি শুরু হয়েছে #access_token= লেখা দিয়ে এবং শেষ হয়েছে &expires_in= লেখা দিয়ে। অর্থাৎ টোকেন টি হল #access_token= এর পর থেকে শুরু করে &expires_in= এর পূর্ব পর্যন্ত। সোজা কথায় #access_token= এবং &expires_in= লেখার মাঝের অংশটুকুই আপনার এক্সেস টোকেন।

এক্সেস টোকেনটি কপি করুন এবং এটা মূল সাইটের যেখানে আপনাকে বলা হয়েছে এক্সেস টোকেন টি সাবমিট করতে সেখানে পেস্ট করুন এবং সাবমিট বাটনে ক্লিক করুন।

এক্সেস টোকেন সাবমিট করার পর আপনি আপনার লাইক প্যানেল পেয়ে যাবেন এবং সেখানে দেখতে পাবেন প্রথমে আপনার ফেইসবুক প্রোফাইল পিকচার এবং আপনার ফেইসবুক নাম।

তারপর আপনি দেখতে পাবেন আপনার সর্বশেষ স্ট্যাটাস আপডেট এবং আপনার স্ট্যাটাস সম্বলিত একটি আইডি বক্স।

আপনার সর্বশেষ স্ট্যাটাসে লাইক পেতে আপনি ক্লিক করুন  লাইক বাটনে।

আপনি যদি আপনার পূর্বের কোন আপডেটে লাইক পেতে চান তবে আপডেট আইডি লিখুন এবং এন্টার চাপুন

পরবর্তীতে ব্যাবহারের জন্য আপনি লাইক প্যানেলটি বুকমার্ক করে রাখতে পারেন।

NB: যদি এক্সেস টোকেন পেতে আপনার কোন সমস্যা হয় তবে আপনি অন্য ব্রাউজার দিয়ে চেষ্টা করুন। আসাকরি কোন সমস্যা হবে না।

এখন আপনাদের মনে একটি প্রশ্ন আসতে পারে যে, আইডি হ্যাক বা নষ্ট হয়ে যাবে না তো? আমি বলব অবশ্যই না, আইডির কোন সমস্যা হবে না। কারন এখানে আপনার ফেইসবুক আইডির পাসওয়ার্ড চাওয়া হয়নি। আর এখানে যেসব এপ্লিকেশনের লিস্ট দেওয়া আছে সেগুলো একটাতেও স্পাম হবার বিন্দুমাত্র ভয় নাই।

আপনি নির্দ্বিধায় ব্যাবহার করতে পারবেন এই সাইটটি।

ধন্যবাদ

https://www.facebook.com/techex


মন্তব্য দিনঃ

comments

About the author

technologyex

technologyex

Permanent link to this article: http://techtweets.com.bd/tips-tricks/technologyex/48728

মন্তব্য করুন