«

»

আউটসোর্সিং করে মাসে ৮০০০/- টাকা থেকে ৮০,০০০/- ইনকাম করুন

CPA মার্কেটিং কি? নতুনদের জন্য সি. পি. এ মার্কেটিং এর নির্দেশনা

সি. পি. এ. (CPA) মার্কেটিং হল এমন এক ধরনের অ্যাফিলিয়েট মার্কেটিং যার মাধ্যমে আপনি কোন পণ্য বিক্রি এর পাশাপাশি ছোট কিছু কাজ যেমন ইমেইল সাবমিট , জিপ কোড সাবমিট, ডাউনলোড ইত্যাদি কাজের মাধ্যমে ইনকাম করতে পারেন। এজন্যই একে বলা হয়ে থাকে কস্ট পার অ্যাকশন তার মানে যে কোন অ্যাকশন ফুলফিল হলেই আপনি কমিশন পাবেন। আপনারা সবাই হয়তো জানেন Amazon অথবা Clickbank এর প্রোডাক্ট প্রমোট করে রেভিনিউ শেয়ারের মাধ্যমে টাকা ইনকাম করা যায় । কিন্তু সি. পি. এ. মার্কেটিং তার থেকে অনেক সহজ এবং কাজও অনেক কম।

সি. পি. এ. মার্কেটিং আসলে কি?

আপনারা অনেকেই হয়তো ভালোভাবে জানেন না অ্যাকশন কি জিনিস। তাদের জন্য আবারো বলছি কোন অফার কেনা, গেম অথবা কোনকিছু ডাউনলোড করা, কোন রোমান্টিক সাইটে সাইন আপ করা, অনলাইনে কোন গেম এর জন্য অ্যাকাউন্ট খোলা, ইমেইল আইডি দেয়া, সাবস্ক্রাইব করা এমনকি কোন সাইটে নিজের পোস্ট কোড দেয়াও এক একটা অ্যাকশন।

আরো সহজ ভাবে বলি – ধরুন আমার একটি রেস্টুরেন্ট আছে । আমি কিছু লোক খুঁজছি যারা আমার রেস্টুরেন্ট এর মার্কেটিং করবে। তাদের সাথে আমার কন্ট্রাক্ট আপনার মাধ্যমে যদি আমার দোকানে কেউ আসে অথবা প্রোডাক্ট কিনে থাকে তাহলে আপনাকে প্রতি কাস্টমার বা বিক্রি থেকে একটা কমিশন দেবো। যখন আপনি একজন কাস্টমার আমার রেস্টুরেন্টে নিয়ে আসলেন এই কাস্টমার নিয়ে আসাই হচ্ছে একটা একশন। আশা করি বুঝতে পেরেছেন।

 

আর বিস্তারিত জানতে দেখুন সি.পি.এ মার্কেটিং কেন করবেন?


মন্তব্য দিনঃ

comments

About the author

www.pureitmentor.com

Permanent link to this article: http://techtweets.com.bd/tips-tricks/sonalisamay/81145

মন্তব্য করুন