«

»

কিভাবে গুরুত্বপূর্ণ ফাইল বা ফোল্ডার গুলো আপনার ছবির মধ্যে লুকিয়ে রাখবেন

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন । আশা করি ভালো আছেন ।  আমি আজকে যে বিষয় টা আলোচনা করব তা হল আপনারা কিভাবে আপনাদের গুরুত্বপূর্ণ ফাইল বা ফোল্ডার গুলো আপনার ছবির মধ্যে লুকিয়ে রাখবেন ? চলুন দেখিঃ
আপনি চাইলে আপনার গুরুত্বপূর্ণ ফাইল জিপ করে একটি ছবির (ইমেজ) মধ্যে লুকিয়ে রাখতে পারেন। এজন্য ফাইলগুলোকে জিপ (zip, rar, 7-zip যেকোন ফরম্যাট) করুন। ধরি আপনার জিপ করা ফাইলের নাম ittech24.zip এবং যে ছবির সাথে যুক্ত করবেন সেই ইমেজ ফাইলের নাম example.jpg (অন্য ফরম্যাটের ইমেজ হলেও হবে)।
এখন এই ফাইল দুটি একটি নির্দিষ্ট ফোল্ডারে রাখুন। এবার কমান্ড প্রোম্পট (রানে গিয়ে cmd লিখে ওকে করলেই হবে) খুলুন এবং উক্ত নির্দিষ্ট ফোল্ডারে ঢুকুন। এবার copy /b example.jpg + ittech24.zip new.jpg লিখে এন্টার করলে একই ফোল্ডারে new.jpg নামে নতুন একটি ইমেজ ফাইল তৈরী হবে। আপনি যদি উক্ত ইমেজ ফাইলটি খুলে দেখেন তাহলে দেখতে পাবেন example.jpg এর ছবিটি দেখা যাচ্ছে কিন্তু আপনি কোন ভাবেই ittech24.zip ফাইল বা জিপ ফাইলের ভিতরের কোন তথ্য/ফাইল দেখতে পাবেন না। স্বাভাবিক ভাবে আপনার এই new.jpg ছবিটি দেখে কেউ ঘুনাক্ষরে ভাবতে পারবে না এর মাঝে কোন ফাইল আছে বা থাকতে পারে। এরপরে প্রয়োজনে উক্ত ফাইলটি পেতে হলে new.jpg আনজিপ করলেই হবে।
আর হে ভালো লাগলে মন্তব্য করতে ভুলবেন না কিন্তু  । সবাই ভালো থাকবেন ।

এ সম্পর্কিত আরো কিছু টুইট:

Image File এর Password করা
আজ দুবাইয়ের ভিসা চেক করিয়েই দিব ইনশাআল্লাহ।
উইন্ডোজ সেভেন এর প্রয়োজনিয় কিছু কি-বোর্ড শর্টকাটস, (১ম পর্ব )
Microworkers এ twitter এর কাজ করুন সহজেই
আপনার অ্যান্ড্রয়েড মোবাইলে চার্জ বেশিক্ষন থাকছে না? সমাধান নিয়ে নিন (১০০% গ্যারান্টি)
যে কয়টি কাজ ফেসবুক সুরক্ষার কবজ হিসেবে কাজ করবে
মাত্র ২ মিনিটে তৈরী করুন অসাধারন একটি লোগো । পর্ব-১

মন্তব্য দিনঃ

comments

About the author

মোঃ শরিফুল ইসলাম

আমি মোঃ শরিফুল ইসলাম রাজু । বর্তমানে তিতুমির বিশ্ববিদ্যালয় কলেজ থেকে বাংলা বিভাগ এ অনার্স করছি । ভালবাসি প্রযুক্তি তাই সব সময় প্রযুক্তির সাথেই থাকতে চাই । অবসর সময়ে ব্লগিং করতে ভালবাসি । আমার সম্পর্কে আরও জানতে চাইলে আমার বাক্তিগত ব্লগ Tutorials For Beginner ভিসিট করুন । :)

Permanent link to this article: http://techtweets.com.bd/tips-tricks/shariful2islam/14441

3 comments

  1. Nazrul
    Nazrul

    সুন্দর হয়েছে

  2. Abrar Tahmid

    হুমম জটিল , ধন্যবাদ

  3. RK
    RK

    পারি নাই……………

মন্তব্য করুন