«

»

Font নিজেই তৈরি করে ফেলুন

আমরা যারা বাংলা কম্পিউটিং করতে আগ্রহী তাদের কাছে ফ্রন্ট মুল বিষয় ।বাংলায় অনেক ফ্রন্ট বিনামূল্যে পাওয়া যায় তবে তা কি নিজের মতো কিংবা নিজে হাতের লেখার মতো হবে ? আমার মতো দেখতে যেমন কেউ নাই পৃথিবীতে তেমনি আমার হাতের লেখাও কারো সাথে মিলবে না ।যদি এমন হয় আমার হাতের লেখা অক্ষর গুলো কীবোর্ডের মাধ্যমে লেখা যায় তো মন্দ হতোনা। ফ্রন্ট তৈরী করার সফট টি আপনাকে সে সুযোগ করে দিবে ।

ফাইলটি ডাউনলোড করুন

আপনাকে প্রথমে কীবোর্ড লে-আউট তৈরী করতে হবে তারপর আপনার অক্ষর গুলো ডিজাইন করে সফটে ইনপুট করুন এবং মার্জিত ভাবে আপনার ডিজাইন করা অক্ষর গুলো আপনার কীবো্র্ড এর লে-আউট অনুসারে বসান আর যদি ইচ্ছে করেন আপনার হাতের লেখাগুলো scanner সাহায্য scan করে ইনপুট করতে পারেন কিংবা বিভিন্ন ছবি তৈরী করা সফট ও ব্যবহার করে আপনার অক্ষর গুলো ডিজাইন করতে পারেন। আপনার তৈরী ফ্রণ্ট বাংলা অক্ষর গুলো কে আরো সহজ ও সুন্দর করবে । আর সফটওয়ারটির লাইসেন্স কী ডাউনলোড করুন  এই লিংক হতে।

সফটওয়ারটির লাইসেন্স কী


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

মন্তব্য দিনঃ

comments

About the author

মোঃ শরিফুল ইসলাম

আমি মোঃ শরিফুল ইসলাম রাজু । বর্তমানে তিতুমির বিশ্ববিদ্যালয় কলেজ থেকে বাংলা বিভাগ এ অনার্স করছি । ভালবাসি প্রযুক্তি তাই সব সময় প্রযুক্তির সাথেই থাকতে চাই । অবসর সময়ে ব্লগিং করতে ভালবাসি । আমার সম্পর্কে আরও জানতে চাইলে আমার বাক্তিগত ব্লগ Tutorials For Beginner ভিসিট করুন । :)

Permanent link to this article: http://techtweets.com.bd/tips-tricks/shariful2islam/14436

মন্তব্য করুন