«

»

গুগলের মজার কিছু গোপন ট্রিক্স যা অবশ্যই ভাল লাগবে (ভিডিও সহ)

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভাল আছেন। আমার এই বিষয় নিয়ে হয়ত এর আগেও টিঊন হয়ে থাকতে পারে, সে ক্ষেত্রে ক্ষমা প্রত্যাশা করছি। আমরাজানি যে, গুগল একটি আমেরিকার প্রযুক্তি প্রতিষ্ঠান যারা ইন্টারনেট সম্পর্কিত বিভিন্ন সেবা দিয়ে থাকে। গুগলের বিভিন্ন উল্লেখযোগ্য সেবাসমুহ হলঃ Google Search, Gmail, BlogSpot, Google Adsense, Android Operating System, Google Play Store, Picasa ইত্যাদি। তবে গুগলের মুল সেবা হলঃ Search Engine. গুগলকে মুলত বলা হয় দৈত্য গুগল। আমরা গুগলকে সাধারনত ইন্টারনেটে কোন তথ্য খোজার কাজে ব্যবহার করি। কিন্তু আমরা বেশিরভাগ লোকই জানিনা যে গুগলের কিছু মজার ট্রিক্স আজে। আজকে আমরা সে রকমই কিছু মজার ট্রিক্স দেখব। তো চলুন শুরু করা যাকঃ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন (ইঊটিউবের ভিডিও এম্বেড করতে পারলামনা)

১. Google in 1998:

এটা গুগলের বিবর্তনের সাথে সম্পর্কিত একটি ট্রিক। ট্রিক্সটি দেখতে সার্চ বক্সে টাইপ করুন Google in 1998 এবং এন্টার চাপুন। গুগল আপনাকে দেখাবে সে ১৯৮০ সালে কেমন ছিল।

২. Do a Barrel Roll:

এটা গুগলের একটি অনেক মজার ট্রিক। ট্রিক্সটি দেখতে সার্চ বক্সে টাইপ করুন Do a Barrel Roll এবং এন্টার চাপুন। গুগলের সার্চ পেজটি রোটেট করা শুরু করবে।

৩. Atari Breakout:

এটা গুগলের একটি মজার ট্রিক যা DX Ball জাতীয় একটি গেমের সাথে সম্পর্কিত। ট্রিক্সটি দেখতে Image সার্চ করুন atari breakout গুগল আপনাকে একটি গেম পেজে নিয়ে যাবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

৪. Zerg Rush:

এটাও গুগলের একটি অনেক মজার ট্রিক। ট্রিক্সটি দেখতে সার্চ বক্সে টাইপ করুন zerg rush এবং এন্টার চাপুন। একটু অপেক্ষা করুন মজা দেখতে পাবেন।

৫. The number of Horns on a Unicorn:

এটা গুগলের একটি মজার ট্রিক যা একটি ক্যালকুলেটর দেখাবে। ট্রিক্সটি দেখতে সার্চ বক্সে টাইপ করুন the number of horns on a unicorn এবং এন্টার চাপুন।

৬. Blink HTML:

ট্রিক্সটি দেখতে সার্চ বক্সে টাইপ করুন Blink HTML এবং এন্টার চাপুন। গুগলের সার্চ পেজটির সকল HTML লেখা ব্লিংক করা শুরু করবে।

৭. Google Pacman:

এটা গুগলের একটি মজার ট্রিক যা Pacman গেমের সাথে সম্পর্কিত। ট্রিক্সটি দেখতে সার্চ বক্সে টাইপ করুন google pacman এবং এন্টার চাপুন। গুগল আপনাকে একটি গেম পেজে নিয়ে যাবে।

টিউনটি পূর্বে এখানে প্রকাশিত।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন


মন্তব্য দিনঃ

comments

About the author

rokanib

Permanent link to this article: http://techtweets.com.bd/tips-tricks/rokanib/68073

মন্তব্য করুন