«

»

আপনার অ্যান্ড্রয়েড মোবাইলে চার্জ বেশিক্ষন থাকছে না? সমাধান নিয়ে নিন (১০০% গ্যারান্টি)

অ্যান্ড্রয়েড চালিত স্মার্টফোনে নানা রকমের অ্যাপস ব্যবহারের ফলে এর ব্যাটারির চার্জ বেশিক্ষণ থাকে না। বেশি অ্যাপস ব্যবহার করেও যাতে ফোনের ব্যাটারির ক্ষমতা বাড়ানো যায়, সেটি উন্নয়নে গুগল ইনকরপোরেটেড কাজ করে যাচ্ছে। জুস ডিফেন্ডার ব্যাটারি সেভার নামের দারুণ এক অ্যাপস ব্যবহার করে ব্যাটারির চার্জ অনেকক্ষণ ধরে রাখা যাবে। এটি মূলত ব্যাটারির চার্জক্ষমতা বৃদ্ধি রাখতে বিশেষভাবে তৈরি। মোবাইল ডেটা, থ্রিজি, ফোরজি নেটওয়ার্ক যাতে বেশি ব্যাটারি খরচ না করে, সেটির বিরুদ্ধে অ্যাপসটি কাজ করে থাকে।

বিনা মুল্যে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন । তাহলে দুইটি বিজ্ঞাপন পেজ আসবে সেখানে ৫ সেকেন্ড অপেক্ষা করুন, বিজ্ঞাপন পেজ গুলো skip করতে পেজের ডান পাশের উপরের দিক থেকে “skip” অথবা “SKIP AD” এ ক্লিক করুন তাহলে ডাউনলোড পেজ পেয়ে যাবেন ।

এবার অ্যাপসটি আপনার অ্যান্ড্রয়েড মোবাইলে ইন্সটল করে চালু করে এর Status বোতামে গিয়ে Enabled নির্বাচন করলে সেটি কাজ করার উপযোগী হবে। ফোনের ব্যাটারির খরচ কমিয়ে নেওয়া যাবে এর ডিফল্ট প্রোফাইলগুলো ব্যবহার করে। এর প্রোফাইলগুলো প্রতিটি আলাদা কাজের জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। এখানে Extreme প্রোফাইলকে বেছে নিলে সর্বোচ্চ কার্যক্ষমতায় সেটি কাজ করবে। Configure Apps-এ গিয়ে ইনস্টল থাকা অন্যান্য অ্যাপসের জন্য এটিকে Enabled করে দিতে হবে। তাহলে স্বয়ংক্রিয়ভাবে যেকোনো অ্যাপসের অতিরিক্ত ব্যাটারি খরচকে বাধা প্রদান করে সেটিকে বন্ধ রাখবে। রাতে ফোন ব্যবহারের জন্য Night অপশনকে সক্রিয় করলে পাওয়া যাবে আরও বিশেষ সুবিধা। তাই অনেক সুবিধার এই অ্যাপসটি চালিয়ে ফোনের ব্যাটারি জীবনকে আরও বৃদ্ধি করে নিতে পারেন।

ধন্যবাদ, ভাল লাগলে কমেন্ট করুন ।

এরকম আরও ভাল ভাল টিউন পেতে আমাদের ফেসবুক পাতায় লাইক দিন


মন্তব্য দিনঃ

comments

About the author

Mitu786

Permanent link to this article: http://techtweets.com.bd/tips-tricks/mitu786/46241

মন্তব্য করুন