«

»

আয়েস করে কেনাকাটার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ বিষয়সমূহ

ঘরে বসে আয়েস করে অনলাইনে শপিং করছেন মানুষ।শপিং মলে যাওয়ার ঝামেলা নেই এমনকি অর্ডার করলে ঘরেই পেয়ে যাচ্ছেন পন্যটি।সব ধরনের ঝামেলা থেকে মুক্তি মিলছে অনলাইন শপিং সাইটগুলোর সাহায্যে।এর জন্য আমরা অনেকেই এখন অনলাইনে শপিং করাকে প্রাধান্য দেই।

প্রতিদিন নতুন নতুন অনলাইন শপিং সাইটের নাম শোনা গেলেও সব অনলাইন শপিং সাইটগুলি যে আপনাকে ১০০% অরিজিনাল প্রোডাক্ট দিবে বা অন্য কোনভাবে ঠকাবে না এটাতো নাও হতে পারে।অনেকেই এর জন্য অনলাইনে শপিং এর দিক থেকে পিছিয়ে পরেন।তাই অনলাইনে শপিং করার পুর্বে কিছু বিষয় দেখে নেয়া ভাল।

Online Shopping এর জন্য গুরুত্বপূর্ণ বিষয়সমুহ-

১।অনলাইনে শপিং এর ক্ষেত্রে প্রথম যে বিষয়টি খেয়াল করতে হবে তা হচ্ছে,আপনি যে সাইট থেকে পন্য কিনছেন সেই সাইটটি ই-কমার্স জগতে কতদিন হল পদার্পন করেছে বা ই-কমার্স এসোসিয়েশনের নথিভুক্ত কিনা।বিভিন্ন সামাজিক মাধ্যমগুলিতে ভিন্ন ভিন্ন সাইটের পেইজ রয়েছে।পন্য কেনার আগে অবশ্যই সেই পেইজ গুলিতে একবার ভিজিট করে দেখে নিবেন।

২।আপনি যে সাইটটি থেকে পন্য কিনতে চাচ্ছেন তার অফিস কোথায় এবং তাদের অফিসিয়াল কার্জক্রম সম্পর্কে একটু ধারনা নিয়ে নিবেন।

৩।আপনি যে পন্যটি কিনছেন তাতে যেকোন ত্রুটি দেখা দিতেই পারে,আপনাকে দেখতে হবে পণ্যটিতে যদি কোন ত্রুটি থাকে তবে আপনি কোথায় গেলে তার সমাধান পাবেন তার কোন ব্যবস্থা আছে কিনা,কাস্টমার কেয়ার কোথায় এবং তাদের সার্ভিস কেমন সেসব তথ্য আপনাকে সংগ্রহ করতে হবে।

৪।আপনাকে খেয়াল করতে হবে আপনি যে পন্যটি নিচ্ছেন তা কোন ব্র্যান্ডের এবং যে সাইটটি পন্য সেবা দিচ্ছে সেই সাইটটি ওই ব্র্যান্ড কর্তৃক অথরাইজড সেলিং পার্টনার কিনা।

৫।কোন অনলাইন শপিং সাইটের পেইজে প্রবেশের সময় যদি “অয়ার্নিং” অপশনটি দেখায় তাহলে জোরপুর্বক সেই সাইটে প্রবেশ করবেন না।

৬।অনলাইনে শপিং করে ডেবিট কার্ডের মাধ্যমে পেমেন্ট ক্লিয়ার করলে অবশ্যই আপনার ফোনে এসএমএস এর মাধ্যমে স্টেটমেন্ট পাঠান হবে,অবশ্যই তথ্যটি সংগ্রহ করুন।

৭।শপিং সাইটের জন্য যে কন্টাক্ট নাম্বার/ যোগাযোগের ঠিকানা দেয়া আছে সেই নাম্বারটি ভালভাবে যাচাই করে নিন।

মানুষের জীবন যাত্রায় পরিবর্তন এসেছে।সময় স্বল্পতা এবং নিরাপত্তাজনিত কারনে মানুষ এখন অনলাইনের দিকে ঝুঁকেছে।উপরের বিষয়গুলো মাথায় রেখে অনলাইনে শপিং করলে আশা করছি কাওকে ঠকতে হবে না এবং কেনাকাটা হবে আনন্দময়।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

উইন্ডোজ এক্সপির পাসওয়ার্ড হ্যাক করুন
সহজেই আপনার কম্পিউটারে নোড পেড দিয়ে তৈরী করুন Clock
ইউটিউব ভিডিও দেখুন ব্রাউসার ওপেন না করে ডেক্সটপ থেকে
আপনার ওয়ার্ডপ্রেস মেনু কে সাজিয়ে নিন ৩ কলামে। ফ্রী ডাউনলোড করুন ওয়ার্ডপ্রেস প্রেমিয়াম প্লাগিন।
বিশ্বকাপ ফুটবল খেলা দেখুন কম নেট স্পীড দিয়ে
আপনার ছবিকে ব্যবহার করুন কার্সর হিসেবে!!!!
সব ধরনের ইংলিশ,কলকাতা বাংলা ও হিন্দি মুভি

মন্তব্য দিনঃ

comments

About the author

mimi1

Permanent link to this article: http://techtweets.com.bd/tips-tricks/mimi1/71792

মন্তব্য করুন